Home /News /technology /
Instagram removes Boomerang and Hyperlapse from app stores | চুপিসারে প্লে স্টোর থেকে ২টি জনপ্রিয় অ্যাপ সরিয়ে ফেলল Instagram, জেনে নিন কেন

Instagram removes Boomerang and Hyperlapse from app stores | চুপিসারে প্লে স্টোর থেকে ২টি জনপ্রিয় অ্যাপ সরিয়ে ফেলল Instagram, জেনে নিন কেন

Instagram removes Boomerang and Hyperlapse from app stores: সম্প্রতি Instagram তার TV (IGTV)-এর জন্য নির্দিষ্ট পৃথক অ্যাপটিও সরিয়ে ফেলার কথা ঘোষণা করেছে।

  • Share this:

    Instagram removes Boomerang and Hyperlapse from app stores: চুপিসারে Google Play এবং Apple App Store থেকে Hyperlapse এবং Boomerang অ্যাপ সরিয়ে ফেলল Instagram। সম্প্রতি এই পরিবর্তন চোখে পড়েছে। আসলে Meta-র মালিকানাধীন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম Instagram এর আগেই জানিয়েছিল যে তারা এখন Reel-এর উপর যাবতীয় নজর দিতে চাইছে। আসলে ভারতে TikTok নিষিদ্ধ হওয়ার পর থেকেই Instagram-এ ছোট ছোট ভিডিও বানানোর হিড়িক পড়েছে। সেই জনপ্রিয়তাকে কাজে লাগিয়েই ব্যবসা বাডিয়ে নিতে চাইছে ইনস্টা।

    ইনস্টাগ্রাম Hyperlapse, প্রথম এসেছিল ২০১৪ সালে। এতে ব্যবহারকারীরা Time-lapse এর মাধ্যমে ভিডিও তৈরি করতে পারতেন। ২০১৫ সালে লঞ্চ করা হয়ে Boomerang অ্যাপ। এতে খুব অল্প সময়ের জন্য তৈরি করা ভিডিও-র শুরু ও শেষ জুড়ে যায়, মজা পান দর্শকরা। বুমেরাং এখন Instagram অ্যাপেও পাওয়া যায়।

    আরও পড়ুন - মার্চেই বাজারে আসতে চলেছে Samsung-এর নতুন গ্যালাক্সি A সিরিজ ফোন

    সম্প্রতি Instagram তার TV (IGTV)-এর জন্য নির্দিষ্ট পৃথক অ্যাপটিও সরিয়ে ফেলার কথা ঘোষণা করেছে। IGTV অ্যাপটি মূলত Youtube-এর প্রতিদ্বন্দ্বী হিসেবে চালু করেছিল Instagram। এখনও IGTV পাওয়া যাচ্ছে Google play store ও Apple app store-এ।

    IGTV এবং প্রধান Instagram অ্যাপটি ছাড়াও, Instagram Layout অ্যাপটি এখনও ডাউনলোড করা যাচ্ছে। এর সাহায্যে ব্যবহারকারীদের কোলাজ তৈরি করতে পারেন। এতে প্রায় নয়টি ছবি তৈরি বা ‘রিমিক্স’ করা যায়। Google play-তে, Instagram Lite ভার্সনও পাওয়া যায়। পরিমিত হার্ডওয়্যার-সহ যে সব স্মার্টফোন আছে, তাদের জন্য আদর্শ এটি। হিসেব বলছে গত ৮ মার্চ পর্যন্ত অ্যাপটি ১০ কোটির বেশি ডাউনলোড হয়েছে।

    আরও পড়ুন - অ্যান্ড্রয়েড ও আইফোনে কী ভাবে বদলাবেন ডিফল্ট ওয়েব ব্রাউজার, রইল টিপস

    সমীক্ষা বলছে, লঞ্চ হওয়ার পর থেকে বুমেরাং-এর প্রায় ৩০ কোটি মিলিয়ন ডাউনলোড হয়েছিল। যখন এটি সরিয়ে দেওয়া হল তখনও প্রতিদিন গড়ে প্রায় ২৬ হাজার ডাউনলোড হত বলে জানা গিয়েছে। অন্যদিকে হাইপারল্যাপস লঞ্চের পর থেকে ২ কোটিরও বেশি ডাউনলোড হয়েছে বলে জানা গিয়েছে।

    এর আগে Instagram যখন IGTV অ্যাপটি বন্ধ করার পরিকল্পনার কথা ঘোষণা করেছিল, তখন তারা বলেছিল যে এই সিদ্ধান্তটি নেওয়া হয়েছে কারণ ভিডিওগুলিকে যতটা সম্ভব সহজ করে তৈরি করা যায় সে বিষয়ে ভাবনাচিন্তা করছে।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Apple app store, Google play store, Instagram

    পরবর্তী খবর