Home /News /technology /
Google 'Self Share': গুগল প্লে-র নয়া আপডেট, ইউজারদের কী কী সুবিধা দেবে সেলফ শেয়ার ফিচার?

Google 'Self Share': গুগল প্লে-র নয়া আপডেট, ইউজারদের কী কী সুবিধা দেবে সেলফ শেয়ার ফিচার?

Google 'Self Share': এর মাধ্যমে গুগল প্লে সার্ভিসের মাধ্যমে মিলবে নিয়ারবাই শেয়ারের সুবিধা।

  • Share this:

    #নয়াদিল্লি: গুগল প্লে (Google Play) মে মাসে নিয়ে এসেছে নতুন একটি আপডেট। নতুন এই আপডেটের ফলে গুগল প্লে সার্ভিসে বিভিন্ন ধরনের পরিবর্তন হয়েছে। কিন্তু বিভিন্ন ধরনের পরিবর্তনের মধ্যে গুগল প্লে সার্ভিসের সবথেকে উল্লেখযোগ্য ফিচার হল সেলফ শেয়ার (Self Share) ফিচার। এর মাধ্যমে গুগল প্লে সার্ভিসের মাধ্যমে মিলবে নিয়ারবাই শেয়ারের সুবিধা। গুগলের এই নতুন ফিচারের মাধ্যমে ইউজাররা অন্যান্য ডিভাইসে বিভিন্ন ধরনের ফাইল, টেক্সট এবং লিঙ্ক শেয়ার করতে পারবেন। এর জন্য প্রতিটি ফাইল শেয়ার করার আগে অনুমতি নিতে হবে না। কিছুদিন আগে থেকেই পরীক্ষা-নিরীক্ষা করা শুরু হয় গুগলের এই সেলফ শেয়ার ফিচারের।

    গুগলের নতুন সেলফ শেয়ার ফিচারের সুবিধা পাওয়ার জন্য ইউজারদের নিজেদের ডিভাইস আপডেট করতে হবে। আন্ড্রয়েড (Android) ইউজারদের গুগল প্লে সার্ভিসের নতুন সেলফ শেয়ার ফিচারের সুবিধা ব্যবহার করার জন্য নিজেদের ডিভাইস আপডেট করতে হবে। এর জন্য গুগল প্লে সার্ভিসের ২২.১৫ এবং গুগল প্লে স্টোরের ৩০.৩ ভার্সন ব্যবহার করা প্রয়োজন। মে মাসের ২ তারিখ থেকে গুগলের তরফে এই আপডেট চালু করা হয়েছে। ইউজাররা গুগল প্লে স্টোরে গিয়েই আপডেট করতে পারেন গুগল প্লে সার্ভিস। এক নজরে দেখে নেওয়া যাক অ্যান্ড্রয়েড ফোনে এই আপডেট করার উপায়- এর জন্য প্রথমে যেতে হবে সেটিং (Setting) অপশনে। সেখান থেকে যেতে হবে অ্যাবাউট ফোন (About Phone) অপশনে। এরপর যেতে হবে অ্যান্ড্রয়েড ভার্সনে (Android Version)। সেখান থেকে যেতে হবে গুগল প্লে সিস্টেম (Google Play System) আপডেট অপশনে।

    আরও পড়ুন - গরমে লোডশেডিংয়ের সঙ্গে যুঝবে ইনভার্টার! তবে কেনার যে বিষয়গুলি অবশ্যই মাথায় রাখা উচিত

    আরও পড়ুন - বদলে যাচ্ছে ট্যুইটার! ভিডিও থেকে ছবি পোস্টেও বিরাট বদল! নতুন নিয়ম জানুন

    গুগলের এই নতুন আপডেটের ফলে গুগল হেল্প অ্যাপের নতুন ডিজাইন এসেছে। গুগলের হেল্প অ্যাপের ডিজাইন পরিবর্তন হলেও এই বিষয়ে এখনও বিশদে কিছু জানা যায়নি। কিন্তু, মনে করা হচ্ছে অ্যান্ড্রয়েড ১২ ভার্সনের জন্য গুগলের তরফে এই পরিবর্তন করা হতে পারে। একটি রিপোর্টে আগের মাসে জানিয়েছিল যে, গুগলের নতুন ফিচার সেলফ শেয়ারে পাওয়া যাবে একটি নতুন অপশন। নতুন এই অপশনের নাম হল ইয়োর ডিভাইস। এর মাধ্যমে বিভিন্ন ধরনের ডিভাইস চালানো যাবে একটিই গুগল অ্যাকাউন্টের মাধ্যমে। এছাড়াও নতুন এই অপশনের মাধ্যমে ফাইল ট্রান্সফার করা আরও বেশি সহজ হয়ে যাবে। এই অপশন বেছে নিলেই নিকটবর্তী ডিভাইসে সেই ফাইল শেয়ার হয়ে যাবে।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Google, Google Play

    পরবর্তী খবর