Home /News /technology /
Twitter: বদলে যাচ্ছে ট্যুইটার! ভিডিও থেকে ছবি পোস্টেও বিরাট বদল! নতুন নিয়ম জানুন

Twitter: বদলে যাচ্ছে ট্যুইটার! ভিডিও থেকে ছবি পোস্টেও বিরাট বদল! নতুন নিয়ম জানুন

Twitter: একটি ট্যুইটেই করা যাবে ছবি এবং ভিডিয়ো পোস্ট! কেমন বদল আসছে Twitter-এ, জেনে নিন সমস্ত খুঁটিনাটি

  • Share this:

#নয়াদিল্লি: কিছুদিন আগেই এলন মাস্ক (Elon Musk) কিনেছেন করেন জনপ্রিয় মাইক্রো-ব্লগিং সাইট ট্যুইটার। তারপর থেকেই শোনা যাচ্ছিল, ট্যুইটার নিয়ে আসতে চলেছে একগুচ্ছ নতুন ফিচার। 9to5Google-এর রিপোর্ট অনুযায়ী, ট্যুইটারের বিভিন্ন ধরনের নতুন ফিচারের কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। রিপোর্ট অনুযায়ী ট্যুইটার খুব তাড়াতাড়ি লঞ্চ করতে পারে একটি নতুন ফিচার। এই নতুন ফিচারের মাধ্যমে একটি ট্যুইটেই করা যাবে ছবি এবং ভিডিয়ো পোস্ট করা যাবে।

বিগত কয়েক সপ্তাহ ধরেই শোনা যাচ্ছে ট্যুইটারের নতুন এডিট বাটন সম্পর্কে। একই সঙ্গে শোনা যাচ্ছিল ট্যুইটার লঞ্চ করতে চলেছে নতুন সার্কেল ফিচার। রিপোর্ট অনুযায়ী ট্যুইটার তাদের বিভিন্ন ধরনের ফিচার নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালিয়ে যাচ্ছে। খুব তাড়াতাড়ি ট্যুইটারের ইউজারদের জন্য চালু করা হবে নতুন ফিচার। কোম্পানির তরফে এখনও নির্দিষ্ট তারিখ সম্পর্কে না জানানো হলেও, রিপোর্ট অনুযায়ী খুব তাড়াতাড়ি লঞ্চ করা হতে পারে ট্যুইটারের নতুন ফিচার। এর মধ্যে সব থেকে আগে লঞ্চ করা হতে পারে ট্যুইটারের ছবি এবং ভিডিয়ো পোস্ট করার ফিচার। এর মাধ্যমে একটি ট্যুইটের দ্বারাই ছবি এবং ভিডিয়ো পোস্ট করা যাবে।

9 to 5 Google-এর পার্টনার ডেভলপার ডাইল্যান রসেল (Dylan Roussel) খুঁজে পেয়েছে ট্যুইটারের নতুন ফিচার, যা ভবিষ্যতে চালু করা হবে ট্যুইটারের ইউজারদের জন্য। রিপোর্ট অনুযায়ী ট্যুইটার কাজ করে চলেছে স্ট্যাটাস ফিচার নিয়ে। এই ফিচারের ইউজাররা অন্যদের স্ট্যাটাস দেখতে পারবেন। একই সঙ্গে সেখানে যোগ দিতে (join) পারবেন এবং তা দেখতে পাবেন।

 আরও পড়ুন: 'নগ্ন হয়েই তো আসতে পারেন!' উরফির পোশাকে স্পষ্ট স্তন থেকে ট্যাটু! চরম সমালোচনা

ট্যুইটারের সব থেকে আকর্ষণীয় ফিচার হতে চলেছে তাদের নতুন ফিচারটি। এর মাধ্যমে ইউজাররা মাত্র একটি ট্যুইটের মাধ্যমেই ছবি এবং ভিডিয়ো দুটোই পোস্ট করতে পারবেন। বর্তমানে মিডিয়ার ক্ষেত্রে একটি ট্যুইটে চারটি ছবি এবং একটি ভিডিয়ো পোস্ট করা যায়। কিন্তু, শোনা যাচ্ছে যে ট্যুইটারের নতুন ফিচারের মাধ্যমে আরও বেশি মিডিয়া ফাইল যুক্ত করা যাবে। নতুন এই ফিচার ছাড়াও 9 to 5 Google আরও একটি ফিচারের কথা জানিয়েছে। ট্যুইটারের সেই ফিচারের নাম হল অ্যাওয়ার্ড ফিচার। নতুন এই ফিচার সম্পর্কে বিস্তারিত ভাবে কিছু না জানা গেলেও, জানা গিয়েছে যে ট্যুইটার এই ফিচার নিয়ে আসতে চলেছে। রিপোর্ট অনুযায়ী ট্যুইটার আগামী দিনে লঞ্চ করতে চলেছে বিভিন্ন ধরনের নতুন ফিচার।

Published by:Piya Banerjee
First published:

Tags: Twitter

পরবর্তী খবর