Home /News /technology /
Emoji With Google: নিজেই বানিয়ে ফেলুন পছন্দ মতো ইমোজি, এক নজরে দেখে নিন কৌশল

Emoji With Google: নিজেই বানিয়ে ফেলুন পছন্দ মতো ইমোজি, এক নজরে দেখে নিন কৌশল

How do you make emojis with Google | গুগলের জি বোর্ডের (Gboard) একটি অংশ হল গুগল ইমোজি কিচেন। এর মাধ্যমেই ব্যবহারকারীরা তৈরি করতে পারেন নতুন নতুন ইমোজি।

  • Share this:

Emoji With Google: সমাজ মাধ্যমে দারুণ জনপ্রিয় ইমোজি (imoji)। ছোট্ট ছোট্ট অ্যানিমেটেড মুখ দিয়ে সহজেই বুঝিয়ে দেওয়া যায় নিজের মনের ভাব। ক্রমশ এই ফিচার বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠছে। ভার্চুয়াল দুনিয়ায় অক্ষরের মতোই তাৎপর্য রয়েছে ইমোজির।

বিভিন্ন ধরনের চ্যাটে হালকা মেজাজে নিজের অবস্থান বুঝিয়ে দিতে এই ইমোজি খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু, অনেকেই হয়তো জানেন না যে, গুগলের নিজের একটি ফিচার রয়েছে, যেখানে এই ইমোজির বিশাল ভাণ্ডার রয়েছে। গুগলের সেই ফিচারের নাম হল ইমোজি কিচেন (Imoji Kitchen) ফিচার। এটি হল আসলে একটি জিবোর্ড (Gboard) ফিচার। এর মাধ্যমে Android ইউজাররা খুব সহজেই বিভিন্ন ধরনের চ্যাটের ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন পছন্দ মতো ইমোজি।

গুগলের জি বোর্ডের (Gboard) একটি অংশ হল গুগল ইমোজি কিচেন। এর মাধ্যমেই ব্যবহারকারীরা তৈরি করতে পারেন নতুন নতুন ইমোজি। এর মধ্যে রয়েছে প্রায় ৪০,০০০ কম্বিনেশন এবং প্রায় ৪,০০০ সাধারণ ইমোজি। এর সবই গুগল জিবোর্ডের অংশ। এর ফলে এ গুলো ডাউনলোড করা যায় সম্পূর্ণ বিনামূল্যে। এর মাধ্যমে নিজেদের পছন্দের যে কোনও ইমোজি ব্যবহার করা যায় আবার নিজেদের পছন্দের ইমোজি বদলে ফেলা যায় অন্য ইমোজিতে। যেমন রেড হার্ট ইমোজি বদলে ফেলা যায় বড় রেড হার্ট ইমোজিতে।

আরও পড়ুন - এর লাভজনক অফার, একবার রিচার্জ করে সারা বছর কলিং, ডেটা ফ্রি!

আরও পড়ুন - WhatsApp দিয়ে কী ভাবে ব্যবহার করবেন Digilocker? দেখে নিন এক নজরে

ইমোজি কিচেন ফিচারের মাধ্যমে ব্যবহার করা যায় শব্দ এবং ইমোজি। অর্থাৎ যে কোনও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে এটি খুব সহজেই ব্যবহার করা যায়। এক রো (Row)-তে দুটি ইমোজি ব্যবহার করলে এখানে একই ধরনের বিভিন্ন ইমোজি দেখা যাবে। এর ফলে ইউজাররা নিজেদের পছন্দ মতো ইমোজি ব্যবহার করতে পারবে। ২০২২ সালের মে মাসে এই ইমোজি কিচেনে প্রায় ৪০০ এর বেশি ইমোজি রয়েছে। এখন ইমোজি কিচেন টুলে ব্যবহার করা হয়েছে নতুন চারটি অপশন। এই চারটি নতুন অপশন হল প্রিন্টস, চেরিস, ওয়াটারমেলন এবং রক। এক নজরে দেখে নিন এই ফিচার ব্যবহার করার উপায়।

এক নজরে দেখে নিন ইমোজি কম্বো বানানোর উপায় -

স্টেপ ১ - প্রথমেই নিজেদের পছন্দের যে কোনও অ্যাপের চ্যাট ওপেন করতে হবে। এরপর যেতে হবে গুগল জিবোর্ডে।

স্টেপ ২ - এরপর ইমোজি আইকনের জিবোর্ড ওপেন করতে হবে।

স্টেপ ৩ - এরপর সেখানে বসাতে হবে যে কোনও স্পারকেল ইমোজি অথবা স্মাইলিং ইমোজি। অন্যান্য যে কোনও ইমোজি এই ক্ষেত্রে ফলো করা যেতে পারে।

স্টেপ ৪ - এরপর সেখানে পপ আপের মাধ্যমে লিস্ট দেখা যাবে স্পেশ্যাল ক্রিয়েশনের। এরপর তৈরি করতে হবে সিলেক্ট করা হবে দুটি ইমোজি।

স্টেপ ৫ - এরপর সেই দুটি ইমোজির যে কোনও একটিতে ট্যাপ করলেই, সেই ইমোজি চ্যাটে সেন্ড হয়ে যাবে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Emoji, Google, Tech tips

পরবর্তী খবর