• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • এই বছরেই শেষ; ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া বন্ধ করতে চলেছে PUBG ডেটা ট্রান্সফার

এই বছরেই শেষ; ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া বন্ধ করতে চলেছে PUBG ডেটা ট্রান্সফার

ক্রাফটন জানিয়েছে যে PUBG মোবাইল এবং ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার মধ্যে ডেটা ট্রান্সফারের শেষ দিন হল ২০২১ সালের ৩১ ডিসেম্বর।

ক্রাফটন জানিয়েছে যে PUBG মোবাইল এবং ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার মধ্যে ডেটা ট্রান্সফারের শেষ দিন হল ২০২১ সালের ৩১ ডিসেম্বর।

ক্রাফটন জানিয়েছে যে PUBG মোবাইল এবং ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার মধ্যে ডেটা ট্রান্সফারের শেষ দিন হল ২০২১ সালের ৩১ ডিসেম্বর।

  • Share this:

    #নয়াদিল্লি: দেশের গেমারদের জন্য খারাপ খবর। ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) বন্ধ করতে চলেছে PUBG ডেটা ট্রান্সফার। ৩১ ডিসেম্বর ভারতে বন্ধ হয়ে যাবে ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার PUBG ডেটা ট্রান্সফার। ডিসেম্বর মাসটাই PUBG মোবাইল গেম ডেটা ট্রান্সফার করার শেষ মাস। ক্রাফটন (Krafton) জানিয়েছে যে এটাই ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার PUBG-র শেষ মাস। সুতরাং ৩১ তারিখের মধ্যেই মোবাইল গেম প্লেয়ারদের তাদের ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার পুরনো গেম ডেটা ট্রান্সফার করে ফেলতে হবে। ৩১ ডিসেম্বরের পর তারা ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার সবরকম অ্যাচিভমেন্ট এবং ক্রয় করা সমস্ত কিছু হারিয়ে ফেলবে। কোনও মোবাইল গেম প্লেয়ার যদি এখনও তার অ্যাকাউন্ট লিঙ্ক না করিয়ে থাকে তাহলে তাকে তাড়াতাড়ি সেই কাজটি সেরে ফেলতে হবে।

    ক্রাফটন জানিয়েছে যে PUBG মোবাইল এবং ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার মধ্যে ডেটা ট্রান্সফারের শেষ দিন হল ২০২১ সালের ৩১ ডিসেম্বর। এর পরে আর একদিনও বাড়ানো হবে না। সুতরাং ২০২২ সালের ১ জানুয়ারি থেকে PUBG মোবাইল এবং ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার মধ্যে কোনও রকম ডেটা ট্রান্সফার করা যাবে না। কারণ ভারতে বন্ধ হয়ে যেতে চলেছে PUBG ডেটা ট্রান্সফার। ভারতে PUBG বন্ধ হয়ে যাওয়ার পরে ২০২১-এর শুরুতে জানানো হয়েছিল এই মোবাইল গেমের সমস্ত ডেটা আবার চিনের সার্ভারে সেন্ড করা হবে। এর মধ্যে রয়েছে বেজিংয়ের চিনা মোবাইল কমিউনিকেশন সার্ভার (China Mobile Communication Servers) এবং হংকংয়ের টেনসেন্ট রান প্রক্সিমা বেটা সার্ভার (Tencent Run Proxima Beta Servers)।

    আরও পড়ুন - Jio ইউজারদের জন্য সুখবর, মাত্র ১ টাকায় এবার এই অ্যাপ-এর মাসিক সাবস্ক্রিপশন!

    আরও পড়ুন - স্মার্টওয়াচ-এর শখ? বাজেটে কুলোচ্ছে না? কম দামের তালিকা দেখে নিন

    ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া হল থার্ড পার্টি সলিউশন, যারা প্রোভাইড করে ইউনিক গেম ফিচার। PUBG মোবাইলের ডেটা ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ায় ট্রান্সফার করা হলে সেই গেমের প্রাইভেসি পলিসির ক্ষেত্রে আটকে যেতে পারে। কিন্তু এক্ষেত্রে মনে রাখতে হবে ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া হল থার্ড পার্টি সলিউশন এবং PUBG হল একটি মোবাইল গেম অ্যাপ। সুতরাং এদের মধ্যে ডেটা ট্রান্সফার কী ভাবে করা সম্ভব এবং সেটা কোন কোন প্রাইভেসি পলিসি অমান্য করছে সেটি দেখে নেওয়া দরকার। PUBG-র সকল ডেটা আবার ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার গেমে কাজে না-ও লাগতে পারে, কারণ ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ায় নির্দিষ্ট কয়েকটি গেম ফিচার রয়েছে। এই ধরনের ট্রান্সফার তখনই সম্ভব যখন PUBG মোবাইল প্লেয়াররা তাদের অ্যাকাউন্ট লিঙ্ক করবে ট্যুইটারের (Twitter) সঙ্গে।

    Published by:Ananya Chakraborty
    First published: