Home /News /technology /
Battlegrounds Mobile India: এক সপ্তাহে ৬৬ হাজারেরও বেশি BGMI অ্যাকাউন্ট নিষিদ্ধ করল সংস্থা, দেখে নিন এই তালিকায় আপনি নেই তো ?

Battlegrounds Mobile India: এক সপ্তাহে ৬৬ হাজারেরও বেশি BGMI অ্যাকাউন্ট নিষিদ্ধ করল সংস্থা, দেখে নিন এই তালিকায় আপনি নেই তো ?

Battlegrounds Mobile India: Krafton-এর দাবি, গত ২৮ মার্চ থেকে ৩ এপ্রিলের সপ্তাহে নানা ধরনের অবৈধ কার্যকলাপের জন্য গেমটির প্রায় ৬৬,২৩৩ টি অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে তারা।

  • Share this:

    Battlegrounds Mobile India: Battlegrounds Mobile India (BGMI)-এ জালিয়াতির অভিযোগ, বন্ধ করা হল ৬৬ হাজার অ্যাকাউন্ট। এমনই জানান হয়েছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া নির্মাতা ক্রাফটনের তরফে। তাদের দাবি, গত সপ্তাহে জালিয়াতির জন্য ৬৬,০০০-এরও বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে তারা। দক্ষিণ কোরিয়ার ডেভলপার কোম্পানি ক্রাফটন (Krafton)। এ দেশে PUBG বন্ধ হওয়ার পর তারই ভারতীয় Mobile version নিয়ে এসেছে তারা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। সেখানেও জালিয়াতির ফাঁদ ছিল বলে অভিযোগ। তাই ব্যাটলগ্রাউন্ডসে প্রতারক এবং হ্যাকারদের নিষিদ্ধ করছে সংস্থাটি। নিষিদ্ধ অ্যাকাউন্টগুলির নামের একটি তালিকাও প্রকাশ করেছে সংস্থা। এর আগেও ক্রাফটন জালিয়াতির জন্য ৫০ হাজারের বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছিল। একটি ব্লগ পোস্টে ক্রাফটন বলেছে যে, এটি অবৈধ কার্যকলাপের অভিযোগেই অ্যাকাউন্টগুলিকে নিষিদ্ধ করা হয়েছে।

    ক্রাফটনের দাবি, গত ২৮ মার্চ থেকে ৩ এপ্রিলের সপ্তাহে নানা ধরনের অবৈধ কার্যকলাপের জন্য গেমটির প্রায় ৬৬,২৩৩ টি অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে তারা। এর আগে, ২১ মার্চ থেকে ২৭ মার্চের সপ্তাহে মোট ২২,০১৩টি অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছিল স্থায়ী ভাবে। ক্রাফটন খেলোয়াড়দের নিষিদ্ধ করে যদি তারা কোনও অবৈধ উৎস থেকে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ডাউনলোড করে থাকে বা তাদের ডিভাইসে কোনও অবৈধ প্রোগ্রাম থাকে। সুস্থ ও নিরাপদ গেমিং পরিবেশ বজায় রাখার জন্য PUBG মোবাইল ডেভেলপাররা এ ধরনের ব্যানিংয়ের সাহায্য নেয় বলে দাবি।

    সম্প্রতি ইতালীয় সুপারকার কোম্পানি ল্যাম্বরগিনির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে ক্রাফটন। Lamborghini-র সঙ্গে অংশীদারিত্বের ফলে এ বার থেকে PUBG-তে পাওয়া যাবে এই বিশেষ গাড়ি।

    আরও পড়ুন - ড্রাইভিং লাইসেন্স সঙ্গে নেই? আর ভয় নেই ! এই নিয়ম জানা থাকলে কেউ ধরতে পারবে না আপনাকে

    আরও পড়ুন - আইফোনের ব্যাটারির সমস্যায় জেরবার? রইল মুশকিল আসানের পথ!

    ক্রাফটনের গেম খেলার সময় ব্যবহারকারীরা Lamborghini গাড়ি চালানোর সুযোগ পাবেন। ল্যাম্বরগিনি গাড়ি পেতে গেলে গেমারদের একটি ল্যাম্বরগিনি ক্রেট (Crate) খুলতে হবে। এই ক্রেটে থাকছে আটটি নতুন স্কিন। যার মধ্যে আবার দু’টি লুকানো (Hidden) স্কিন থাকবে, যার হদিস (access) ব্যবহারকারীরা পাবে প্রথম ছয়টি স্কিন সংগ্রহ করার পর। কিছু সীমিত সংস্করণ ল্যাম্বরগিনি গাড়ি অন্তর্ভুক্ত।

    Lamborghini অবশ্য প্রথম নয়। এর আগে আরও তিনটি প্রিমিয়াম গাড়ি প্রস্তুতকারী সংস্থার সঙ্গে অংশীদারিত্বে থেকেছে ক্রাফটন। তারা এর আগে কোম্পানিটি ম্যাকলারেন (McLaren), টেসলা (Tesla) এবং কোনাগসেগ (Koenigsegg)-এর মতো কোম্পানির সঙ্গে অংশীদারিত্ব করেছে। Lamborghini-এর সঙ্গে সহযোগিতা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ক্র্যাফটনের জন্য এই ধরনের চতুর্থ অংশীদারিত্বকে চিহ্নিত করে।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Battlegrounds Mobile India, BGMI, PUBG

    পরবর্তী খবর