Home /News /technology /
iPhone Battery Drain Issue: আইফোনের ব্যাটারির সমস্যায় জেরবার? রইল মুশকিল আসানের পথ!

iPhone Battery Drain Issue: আইফোনের ব্যাটারির সমস্যায় জেরবার? রইল মুশকিল আসানের পথ!

iPhone Battery Drain Issue: অ্যাপলের তরফে জানানো হয়েছে যে, আইওএস ১৫.৪.১ (iOS 15.4.1)-ই করবে মুশকিল আসান।

  • Share this:

#নয়াদিল্লি: আইফোনের (iPhone) ব্যাটারি নিয়ে সৃষ্টি হয়েছে বেশ কিছু সমস্যা। এর এই সমস্যা সমাধানে এক দারুণ উপায় আনল অ্যাপল (Apple)। ব্যাটারি সংক্রান্ত সমস্যার সমাধান করতে এক নতুন আইওএস ১৫ আপডেট আনল প্রস্তুতকারী সংস্থা। অ্যাপলের তরফে জানানো হয়েছে যে, আইওএস ১৫.৪.১ (iOS 15.4.1)-ই করবে মুশকিল আসান। কিছু দিন আগেই অ্যাপেলের (Apple) তরফে লঞ্চ করা হয়েছে আইওএস ১৫.৪ (iOS 15.4) আপডেট। এর ফলে আইফোনে ব্যবহার করা যাচ্ছে একাধিক নতুন ফিচার।

যাঁরা এই নতুন আপডেট করেছেন, তাঁরা ব্যবহার করতে পারছেন বিভিন্ন ধরনের নতুন ফিচার। এর মধ্যে রয়েছে ফেস আইডি উইথ মাস্ক, নিউ ইমোজি, নিউ সিরি ভয়েস, স্ক্যান টেক্সট ইত্যাদি। আর এই নতুন আপডেট করার পর থকেই আইফোন (iPhone) ব্যবহারকারীরা অভিযোগ জানিয়ে আসছেন যে, তাঁদের আইফোনের ব্যাটারিতে কিছু সমস্যা দেখা দিয়েছে। আসলে আইফোনের নতুন আইওএস ১৫.৪ (iOS 15.4) ভার্সন আপডেট করার পরেই মূলত শুরু হয়েছে এই নতুন সমস্যা।

অনেক আইফোন ব্যবহারকারী তাঁদের ফোনের ছবি তুলে শেয়ার করে দেন সোশ্যাল মিডিয়ায়। তাঁদের সকলের বক্তব্য হল, অ্যাপল সংস্থাকে এই সমস্যার সমাধান করতে হবে। যে সকল ব্যবহারকারী আইফোন ১৩ প্রো ম্যাক্স ব্যবহার করছেন, তাঁরা জানিয়েছেন যে, এই ফোনের ব্যাটারি বেশ তাড়াতাড়ি কমে আসছে। জানা যাচ্ছে, মাত্র ৫ মিনিটের মধ্যেই আইফোন ১৩ প্রো ম্যাক্স-এর ব্যাটারি ১০ শতাংশ হয়ে যাচ্ছে। আর আইফোনের ক্ষেত্রে এটি খুব একটা ভালো ব্যাপার নয়।

আরও পড়ুন: শেষ হতে চলেছে অপেক্ষা, সেপ্টেম্বরেই বাজারে আসতে চলেছে iPhone 14 স্মার্টফোন

এই সমস্যার সমাধান করতেই এসেছে আইওএস ১৫.৪.১ আপডেট। এটা শুধু ফোনের ব্যাটারি সমস্যার সমাধানই করবে না, সেই সঙ্গে ফোনের নিরাপত্তার বিষয়টাও জোরদার করবে। জেনে নেওয়া যাক, এই আপডেটের সহজ উপায়।

আইফোনে কী ভাবে আইওএস ১৫.৪.১ ভার্সন আপডেট করতে হবে?

  • প্রথমে সেটিংস অ্যাপে যেতে হবে।
  • এর পর সেখানে জেনারেল সেকশন-এ গিয়ে সফটওয়্যার আপডেট-এ ঢুকতে হবে।
  • আইফোন অথবা আইপ্যাড লেটেস্ট আপডেট চেক করে নেবে এবং আপডেট প্যাচ নোট দেখাবে
  • এ বার ডাউনলোড অপশন-এ ক্লিক করে নিজের পাসকোড দিতে হবে।
  • ডাউনলোড হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।
  • ডাউনলোড হয়ে যাওয়ার পরে তা ইনস্টল করে নিতে হবে।
Published by:Piya Banerjee
First published:

Tags: Apple, IPhone

পরবর্তী খবর