Home /News /technology /
iPhone 14: শেষ হতে চলেছে অপেক্ষা, সেপ্টেম্বরেই বাজারে আসতে চলেছে iPhone 14 স্মার্টফোন

iPhone 14: শেষ হতে চলেছে অপেক্ষা, সেপ্টেম্বরেই বাজারে আসতে চলেছে iPhone 14 স্মার্টফোন

iPhone 14: যাঁরা আইফোন কিনতে চাইছেন, তাঁদের জন্য সুখবর! সেপ্টেম্বর মাসেই লঞ্চ করা হতে চলেছে iPhone 14 ফোন।

  • Share this:

#নয়াদিল্লি: যাঁরা আইফোন কিনতে চাইছেন, তাঁদের জন্য সুখবর! সেপ্টেম্বর মাসেই লঞ্চ করা হতে চলেছে iPhone 14 ফোন। সূত্রের খবর, এই বছরই লঞ্চ করা হতে পারে iPhone 14 Pro এবং iPhone 14 Pro max। সব কিছু ঠিক থাকলে চলতি বছরের সেপ্টেম্বর মাসেই লঞ্চ করা হতে পারে আকর্ষণীয় এই দুই ফোন। অ্যাপলের তরফে এখনও কিছু জানানো না-হলেও মনে করা হচ্ছে, খুব তাড়াতাড়িই লঞ্চ করা হতে পারে iPhone 14 Pro এবং iPhone 14 Pro max। এই দু’টি ফোনে বেশ কিছু পরিবর্তন আনা হতে পারে। হাতে আসা তথ্য অনুযায়ী, সেই পরিবর্তন হবে ফোনের ক্যামেরায়। শুধু তা-ই নয়, এর পাশাপাশি ডিজাইন এবং ফিচারেও বেশ কিছু পরিবর্তন করা হতে পারে। আসন্ন এই মডেলটির স্পেসিফিকেশনের উপর একটি রিপোর্ট প্রকাশ করা হয়েছে। ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে, এই মডেলটিতে ৪৮এমপি (48MP) ক্যামেরা দেওয়া হতে পারে।

iPhone 14 Pro এবং iPhone 14 Pro max-এর ক্ষেত্রে বেশ কিছু পরিবর্তন যে হবেই, তা বেশ ভালোই বোঝা যাচ্ছে। এই দুই ফোনে সিমের কোনও স্লট আর রাখা হবে না। সম্ভবত iPhone 14 মডেল থেকে সম্পূর্ণ e-SIM চালু করবে। ইতিমধ্যে iPhone 11 এবং পরবর্তী মডেলে একটি করে ফিজিক্যাল SIM স্লট দেওয়া হলেও অপর একটি করে e-SIM ব্যবহারের সুযোগ দেওয়া হয়েছে। আগামী মডেলগুলিতেও শুধু e-SIM ব্যবহার করা যাবে। মনে করা হচ্ছে iPhone 14 মডেলে থাকতে পারে 4GB RAM এবং 64GB স্টোরেজ। এই কনফিগারেশনের মডেলটির দাম ৮০ হাজার টাকার আশপাশে হতে পারে বলে খবর। ২টিবি (2T)B স্টোরেজ কনফিগারেশনেরও একটি মডেল বাজারে আসতে পারে।

আরও পড়ুন: এবার গুগল পে-তে Tap to pay, করা যাবে NFC পেমেন্ট

এখানেই শেষ নয়, ক্যামেরার ক্ষেত্রেও বিশেষ পরিবর্তন আনা হতে পারে বলে খবর। রিপোর্ট অনুযায়ী, ক্যামেরায় ক্ষেত্রে ব্যাপক আপগ্রেডেশন করছে সংস্থা। মনে করা হচ্ছে যে, iPhone 14 Pro মডেলটিতে সম্ভবত ৪৮ মেগা পিক্সেল ক্যামেরা দেওয়া হতে পারে। সংবাদসংস্থা IANS এই খবর জানিয়েছে। ফলে এটাই হবে iPhone 13 Pro থেকে iPhone 14 pro-এর সব থেকে বড় পার্থক্য। এখন শুধু সময়ের অপেক্ষা। সেপ্টেম্বর মাসেই পাওয়া যাবে সব প্রশ্নের জবাব।

Published by:Piya Banerjee
First published:

Tags: Apple, IPhone 14

পরবর্তী খবর