• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • ২০২২ সালের শুরুতেই নতুন রূপে ভারতে আসছে Audi Q7, ফিচার চমকে দেবে

২০২২ সালের শুরুতেই নতুন রূপে ভারতে আসছে Audi Q7, ফিচার চমকে দেবে

2022 Audi Q7: বিশ্বের কয়েকটি দেশে আগেই লঞ্চ করা হয়েছে Audi কোম্পানির এই গাড়ি Audi Q7।

2022 Audi Q7: বিশ্বের কয়েকটি দেশে আগেই লঞ্চ করা হয়েছে Audi কোম্পানির এই গাড়ি Audi Q7।

2022 Audi Q7: বিশ্বের কয়েকটি দেশে আগেই লঞ্চ করা হয়েছে Audi কোম্পানির এই গাড়ি Audi Q7।

  • Share this:

#নয়াদিল্লি: ভারতে Audi কোম্পানি লঞ্চ করতে চলেছে তাদের নতুন গাড়ি 2022 Audi Q7। মনে করা হচ্ছে ২০২২ সালের প্রথমেই ভারতে লঞ্চ করা হতে পারে Audi কোম্পানির নতুন গাড়ি Audi Q7। বিশ্বের কয়েকটি দেশে আগেই লঞ্চ করা হয়েছে Audi কোম্পানির এই গাড়ি Audi Q7। এবার ভারতে লঞ্চ করা হতে চলেছে Audi Q7 গাড়িটি। Audi কোম্পানির Audi Q7 গাড়িটি হল একটি প্রিমিয়াম মডেল। এসইউভি (SUV) এই গাড়িতে রয়েছে আধুনিক ও উন্নতমানের ফিচার এবং টেকনোলজি।

Audi Q7-এর ফিচার

বিশ্বের কয়েকটি দেশে ইতিমধ্যেই লঞ্চ করা হয়েছে 2022 Audi Q7 গাড়িটি। এই গাড়িতে রয়েছে রিয়ার সাইড এয়ারব্যাগ, হিটেড ওআরভিএম, আপডেটেড টায়ার-প্রেসার মনিটরিং সিস্টেম এবং অ্যাডাপ্টিভ ক্রুজ কন্ট্রোল। এছাড়াও এই এসইউভি গাড়িতে রয়েছে কেবিন লাইটিং, ১২ ওয়ে পাওয়ার অ্যাডজাস্টেবল ফ্রন্ট সিটস, অল ওয়েদার ফ্লোর ম্যাটস। Audi Q7 গাড়িতে ব্যবহার করা হয়েছে উন্নত ও আধুনিক ইন্টিরিয়র। এই গাড়িতে রয়েছে মেমোরি ফাংশন যুক্ত পাওয়ার ফোল্ডিং উইং মিরর, ডিরেক্ট টায়ার প্রেশার মনিটর। Audi Q7 গাড়িটি ৫ সিটার ও ৭ সিটার দু'টি ভ্যারিয়েন্টেই পাওয়া যাবে।

আরও পড়ুন - ২০২১ সালের ডিসেম্বরে বাজারে আসছে নতুন দু'চাকার গাড়ি, দেখে নিন এক ঝলকে!

Audi Q7-এর এক্সটিরিয়র

তিনটি রো যুক্ত এই এসইউভি গাড়িতে রয়েছে ফ্রন্ট গ্রিল, ২০ ইঞ্চির অ্যালোয় উইলস, স্লিক ম্যাট্রিক্স এলইডি হেডলাইট ইউনিট, লার্জার এয়ার ইনটেকস, ক্রোম গ্র্যানিশ উইন্ডো এবং ক্রোম লাইন ডোর, লার্জ ও সার্কুলার হুইল আর্চস।

Audi Q7-এর ডায়মেনশন

Audi Q7 গাড়িটির দৈর্ঘ্য হল ৫,০৬৩ এমএম, এই গাড়িটির প্রস্থ ১,৯৭০ এমএম, এই গাড়িটির উচ্চতা ১,৭৪১ এমএম, এই গাড়িটির হুইলবেস ২,৯৯৫ এমএম এবং বুট স্পেস ৮৫৬ লিটার যা ২,০৫০ লিটার পর্যন্ত বাড়ানো যাবে। এছাড়াও Audi Q7 গাড়িতে রয়েছে ফোল্ডিং রিয়ার সিটস।

আরও পড়ুন - এক চার্জে চলবে ১০০ কিলোমিটার, নাম মাত্র দামে এল সাইকেল, তাহলে আর স্কুটার কিনবেন কেন?

Audi Q7-এর ইঞ্জিন এবং ট্রান্সমিশন

গ্লোবাল মার্কেটে Audi Q7 গাড়িটি পাওয়া যাচ্ছে ৬টি আলাদা ভ্যারিয়ান্টে। Audi কোম্পানির নতুন এই গাড়ি Audi Q7 ভারতে পাওয়া যাবে ডিজেল এবং পেট্রোল দু'টি অপশনেই। Audi Q7 গাড়িতে রয়েছে এইট-স্পিড ট্রিপটনিক অটোমেটিক গিয়ারবক্স। এছাড়াও Audi Q7 গাড়িতে রয়েছে কোয়াট্রো অল হুইল ড্রাইভ টেকনোলজি।

Audi Q7-এর প্রতিদ্বন্দ্বী

মনে করা হচ্ছে, ভারতে Audi কোম্পানির নতুন গাড়ি 2022 Audi Q7 জোরদার টেক্কা দেবে BMW X7, Mercedes-Benz GLS Class এবং Volvo XC90-কে।

Published by:Ananya Chakraborty
First published: