Home /News /technology /
Nothing Phone 1: প্রকাশ্যে এল Nothing-এর প্রথম ফোন, লঞ্চের আগেই নেট দুনিয়ার উৎসাহ তুঙ্গে

Nothing Phone 1: প্রকাশ্যে এল Nothing-এর প্রথম ফোন, লঞ্চের আগেই নেট দুনিয়ার উৎসাহ তুঙ্গে

Nothing Phone 1: যেমন আশা করা হচ্ছিল তেমনই স্বচ্ছ চেহারা নিয়ে বাজারে আসছে কার্ল পেই (Carl Pei)-এর স্মার্টফোন।

  • Share this:

#নয়াদিল্লি: এখনও আরও সপ্তাহ দুয়েক বাকি— Nothing Phone 1 লঞ্চ হতে। কিন্তু ইতিমধ্যেই সংস্থার প্রথম স্মার্টফোন নিয়ে শুরু হয়েছে মাতামাতি। আসলে Nothing-এর বাজার দখলের চেষ্টায় রয়েছে বুদ্ধিমত্তার ছাপ। এ সপ্তাহেই তারা তাদের প্রথম ফোনটি তুলে দিয়েছে জনপ্রিয় এক ‘টেক ইউটিউবার’-এর হাতে। যাতে তা আলোড়ন তৈরি করতে পারে। মার্কাস ব্রনলি (Marques Brownlee) বা MKBHD নামের এক ভ্লগার (Video Blogger)-এর পোস্ট করা ভিডিও থেকে Nothing Phone 1 সম্পর্কে একটি আপাত স্পষ্ট ধারণা পাওয়া যাচ্ছে। তবে অপেক্ষা করতে হবে না বেশি দিন। আগামী ১২ জুলাই ভারত-সহ বিশ্বের একাধিক বাজারে আসতে চলেছে এই স্মার্টফোন।

যেমন আশা করা হচ্ছিল তেমনই স্বচ্ছ চেহারা নিয়ে বাজারে আসছে কার্ল পেই (Carl Pei)-এর স্মার্টফোন। প্রকাশ্যে আসা ভিডিও-তে দেখা যাচ্ছে, Nothing Phone 1-এর ‘ব্যাক বডি’ (Back Body) একেবারে স্বচ্ছ এবং এখানে নানা জায়গায় LED নোটিফিকেশন লাইট রয়েছে। এ ধরনের আলো ক্যামেরায় রয়েছে। নতুন এই ফোনের পিছনের মাঝখানে এবং নীচে LED আলো ঝিকমিক করবে বলেই মনে করা হচ্ছে। এই আলো মূলত ব্যাটারি চার্জিং-কে সূচিত করে। Nothing Phone 1-এর এ টুকু ঝলকেই সারা বিশ্ব উত্তাল হয়ে উঠেছে। টেক স্যাভি প্রজন্ম নতুন ফোনটি সম্পর্কে আরও তথ্য পেতে আগ্রহী। তবে মনে করা হচ্ছে সে বিষয়ে জানতে গেলে এ মাসের শেষ পর্যন্ত অপেক্ষা করতেই হবে।

Nothing-এর প্রতিষ্ঠাতা কার্ল পেই (Carl Pei) মার্কেটিংয়ের ক্ষেত্রে এমন চমক দিতে ভালবাসেন। হাইপার মার্কেটিং ব্যবহার করতেন তিনি OnePlus-এর জন্যও। সে সময় OnePlus-এর দায়িত্বে ছিলেন পেই। কোনও সন্দেহ নেই সেই একই সুরে তিনি বাঁধতে চাইছেন Nothing-কেও। সে জন্যই ভ্লগিংয়ের মতো প্লাটফর্ম থেকে প্রথম ঝলক দেখা গিয়েছে তাঁর বহু প্রতীক্ষিত প্রথম স্মার্টফোনের।

আরও পড়ুন: বাড়িতে, হোটেলে, হাসপাতালে যেখানে সেখানে সঙ্গম! স্ত্রীর যৌন অত্যাচারের ভয়ে যা করলেন স্বামী ! ভাইরাল

তবে যাবতীয় উৎসাহের কেন্দ্রে থাকা নতুন স্মার্টফোনের পশ্চাদদেশটি ছাড়া আর তেমন কোনও বিশেষত্ব এখনও চোখে পড়েনি। ফোনের পিছনে কাস্টমাইজ-যোগ্য LED আলো চমক তৈরি করছে। কিন্তু সামনে প্রায় সাধারণ ফোনের মতোই চেহারা নিয়ে আসছে Nothing Phone 1। ডিসপ্লের উপরের-বাম দিকে পাঞ্চ-হোল লেআউট রয়েছে এবং স্লিম বেজেল থাকছে। তবে নীচের দিকে ঈষৎ পুরু চিন (Chin) থাকতে পারে। এর থেকে বেশি কিছু এখনও জানা যায়নি। তবে এর আগেই ওয়াকিবহাল মহল ধারণা করে ফেলেছিল যে কার্ল পেই তাঁর প্রথম ফোনের জন্য স্ন্যাপড্রাগনের চিপসেটই ব্যবহার করবেন। সে ক্ষেত্রে মনে করা হচ্ছে স্ন্যাপড্রাগন 700 সিরিজের চিপসেট ব্যবহার করা হয়েছে এই ফোনে, থাকতে পারে ৪৫W দ্রুত চার্জিং ব্যবস্থা।

Nothing-এর এই স্মার্টফোনটিতে Nothing UI লঞ্চারের উপর ভিত্তি করে Android 12 কাজ করবে। কিন্তু ক্যামেরা কেমন হতে চলেছে তা আপাতত জানা যায়নি। ওয়াকিবহাল মহলের ধারণা, যে সব ফিচার Nothing Phone 1-এ থাকতে পারে তাতে এর দাম ভারতীয় বাজারে প্রায় ৩০,০০০ টাকার কাছাকাছি বা তার বেশ হতে পারে। তবে সংস্থার তরফে স্থানীয় ভাবে অ্যাসেম্বল করার চেষ্টা করছে। ফলে মনে করাই যায় অন্য সংস্থার ফোনগুলিকে বেশ কঠিন প্রতিযোগিতার মধ্যে ফেলে দিতে পারে Nothing।

Published by:Piya Banerjee
First published:

Tags: Android 12, Nothing, Nothing Phone 1

পরবর্তী খবর