Home /News /technology /
Affordable Bikes In India: মধ্যবিত্ত বলে স্বপ্ন পূরণ করবেন না? সস্তায় কেনার মতো চারটি বাইক দেখে নিন

Affordable Bikes In India: মধ্যবিত্ত বলে স্বপ্ন পূরণ করবেন না? সস্তায় কেনার মতো চারটি বাইক দেখে নিন

Affordable Motorcycles: মধ্যবিত্তের কাঁধে অনেক দায়িত্ব। তবুও শখ পূরণ করতে কে না চায়! এই চারটি মোটরসাইকেল পাবেন খুব সস্তায়।

  • Share this:

    নয়াদিল্লি: পেট্রোল-ডিজেলের দাম রোজই বাড়ছে। এমন পরিস্থিতিতে দেশের মানুষ সস্তা এবং সাশ্রয়ী মোটরসাইকেল খুঁজছেন। এই সময়ে বেশি মাইলেজ দেওয়া মোটরসাইকেলগুলির চাহিদা সব থেকে বেশি৷ মেইটেনেন্স খরচ হবে কম এবং মাইলেজ পাওয়া যাবে বেশি, এমন বাইক চাইছেন অনেকেই।

    মধ্যবিত্তের মাথায় সংসার চালানোর অনেক চাপ। জিনিসপত্রের দাম বাড়ছে হু হু করে। এমন সময় সংসার চালিয়ে, দায়িত্ব সামলে আর নিজের শখ পূরণ হয় না। এদিকে, অনেক মধ্যবিত্ত পরিবারের মানুষেরই একখানা দুই বা চার চাকার শখ থাকে। কিন্তু সেই শখ সংসারের চাপে আর পূরণ হয় না। তবে খুব সস্তায় বেশ কিছু মোটরসাইকেল পাওয়া যায়। সেগুলি কিনলে কম টাকায় আপনার শখ পূরণ হতে পারে।

    আরও পড়ুন- ফাঁস হল Oppo K10 ও Enco Air 2 -এর দাম এবং ফিচার! দেখে নিন

    Bajaj CT 100

    CT 100 হল সবচেয়ে সস্তায় ইলেকট্রিক স্টার্ট দিয়ে থাকা বাইক। মুম্বাইতে এক্স-শোরুম মূল্য ৫২৫১০ টাকা। টপ মডেলের ক্ষেত্রে ৬০৯৪১ টাকা। ১০২ সিসি ইঞ্জিন রয়েছে। এক লিটার পেট্রোলে এই বাইক ৮৫ কিলোমিটার পর্যন্ত চালানো যাবে।

    TVS Sport

    TVS Sport একটি স্টাইলিশ বাইক। সঙ্গে ভাল কিছু ফিচার দেওয়া হয়েছে। 99.7 cc ইঞ্জিন। 7.8 PS পাওয়ার এবং 7.5 Nm পিক টর্ক জেনারেট হয় এই ইঞ্জিনে৷ ফোর-স্পিড গিয়ারবক্স। বাইকের সামনের অংশে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনের অংশে টুইন শক অ্যাবজরবার রয়েছে। এই বাইক এক লিটার পেট্রোলে ৭৫ কিলোমিটার পর্যন্ত চালানো যাবে। মুম্বাইতে এর এক্স-শোরুম মূল্য ৫৭৯৬৭ টাকা। টপ মডেল ৬৩১৭৬ টাকা।

    Hero HF Deluxe

    ভারতের বাজারে হিরোর এই মডেলের চাহিদা তুঙ্গে। ১১০ সিসি ইঞ্জিন। ৮.৩৬ PS পাওয়ার এবং ৮.০৫ Nm পিক টর্ক জেনারেট করে। এই বাইক এক লিটার পেট্রোলে ৮৩ কিমি পর্যন্ত চালানো যাবে। বাইকের এক্স-শোরুম মূল্য মুম্বাইতে ৫২,০৪০ টাকা। টপ মডেল ৬২,৯০৩ টাকা। ইন্টিগ্রেটেড ব্রেকিং সিস্টেম, ৫-স্পোক অ্যালয় হুইল এবং আকর্ষণীয় হেডলাইট থাকবে।

    আরও পড়ুন- খুব তাড়াতাড়িই দেশের বাজারে মিলবে Realme GT 2 সিরিজ, জেনে নিন বিশদে

    Bajaj Platina 100

    Bajaj Platina 100 সম্পর্কে নতুন করে কিছু বলার প্রয়োজন পড়ে না। ২০০৫ সালে প্রথম লঞ্চ করা হয়েছিল এই মডেল। এখনও পর্যন্ত এই বাইক ৫ লক্ষ ইউনিট বিক্রি হয়েছে৷ এই বাইকটি কিক-স্টার্ট এবং ইলেকট্রিক-স্টার্ট ভেরিয়েন্টে পাওয়া যায়। এটির এক্স-শোরুম মূল্য ৫২৮৬১ টাকা। টপ মডেলের জন্য ৬৩৫৪১ টাকা। ১০২ সিসি ইঞ্জিন। এক লিটার পেট্রোলে বাইকটি ৯০ কিলোমিটার পর্যন্ত চালানো যাবে।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Bike, Bike news, Motorcycle

    পরবর্তী খবর