Home /News /technology /
Realme GT 2 Pro Launch Date In India: খুব তাড়াতাড়িই দেশের বাজারে মিলবে Realme GT 2 সিরিজ, জেনে নিন বিশদে!

Realme GT 2 Pro Launch Date In India: খুব তাড়াতাড়িই দেশের বাজারে মিলবে Realme GT 2 সিরিজ, জেনে নিন বিশদে!

photo source collected

photo source collected

Realme GT 2 Pro Launch Date In India: জেনে নিন ভারতে কবে আসছে Realme GT 2 Pro , দাম কত এই নতুন ফোনের...

  • Share this:

#নয়াদিল্লি: রিয়েলমি জিটি ২ সিরিজ (Realme GT 2 series) খুব শীঘ্রই ভারতে লঞ্চ হতে চলেছে, এমনটাই জানিয়েছে স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। চিনের বাজারে ইতিমধ্যেই এসে গিয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর-সহ রিয়েলমি জিটি ২ এবং রিয়েলমি জিটি ২ প্রো। তবে ভারতের বাজারে কবে এই স্মার্টফোন আসবে, তা এখনও স্পষ্ট ভাবে জানায়নি সংস্থা। শুধুমাত্র ভারতে লঞ্চের কথাই জানিয়েছে তারা।

সম্প্রতি সংস্থার তরফে ট্যুইট করে জানানো হয় যে, “অপেক্ষার অবসান। খুব শীঘ্রই ভারতে আসছে এবং দারুণ একটা বিষয় ঘটতে চলেছে। তাই আমাদের সঙ্গে থাকুন।”

চলতি বছরের গোড়ার দিকেই চিনা বাজারে আত্মপ্রকাশ করেছিল রিয়েলমি জিটি ২ সিরিজ এবং পরে তা মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (MWC) ২০২২-এ প্রকাশ করা হয়। রিয়েলমি জিটি ২-এ রয়েছে স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট, আর রিয়েলমি জিটি ২ প্রো-এ রয়েছে লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ১ চিপসেট। রিয়েলমি জিটি ২ প্রো-এ থাকছে বায়ো ভিত্তিক ডিজাইন। আর এই দুই স্মার্টফোনেই মিলবে ট্রিপল রিয়ার ক্যামেরা এবং ১২০ হার্ৎজ ডিসপ্লে।

রিয়েলমি জিটি, রিয়েলমি জিটি ২ প্রো-এর দাম:

আত্মপ্রকাশের সময় রিয়েলমি জিটি ২-এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছিল ৪৬ হাজার টাকা। আর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছিল ৫০,১০০ টাকা। আবার রিয়েলমি জিটি ২ প্রো-এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৬২৭০০ টাকা এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৭১১০০ টাকা।

রিয়েলমি জিটি ২-এর বিশেষত্ব:

রিয়েলমি জিটি ২-এ থাকবে ১২০ হার্ৎজ রিফ্রেশ রেট-সহ ৬.৬২ ইঞ্চি ফুল এইচডি + ই৪ অ্যামোলেড ডিসপ্লে। এই স্মার্টফোনে আরও থাকছে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট। আর এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেট-আপে থাকছে ৫০ মেগাপিক্সেলের সোনি আইএমএক্স ৭৭৬ সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গল শ্যুটার এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সেই সঙ্গে এই ফোনে থাকছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। আর এতে থাকছে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট-সহ ৫০০০mAh ব্যাটারি। এর এই ফোন ৫জি, ৪জি এলটিই, ওয়াইফাই ৬, ব্লুটুথ v5.2, জিপিএস, এনএফসি এবং ইউএসবি টাইপ-সি পোর্ট।

আরও পড়ুন: মায়ের বান্ধবীর সঙ্গে যৌন সম্পর্ক! বলি অভিনেতা শিবম শর্মার ভিডিওতে চাঞ্চল্য

রিয়েলমি জিটি ২ প্রো-এর বিশেষত্ব:

রিয়েলমি জিটি ২ প্রো-এ থাকবে ১২০ হার্ৎজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট-সহ ৬.৭ ইঞ্চি ২কে এলটিপিও অ্যামোলেড ডিসপ্লে। এই স্মার্টফোনে আরও থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ১ চিপসেট। আর এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেট-আপে থাকছে ৫০ মেগাপিক্সেলের সোনি আইএমএক্স ৭৬৬ সেন্সর, ৫০ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। সেই সঙ্গে এই ফোনে থাকছে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। আর এর কানেক্টিভিটির বিশেষত্ব রিয়েলমি জিটি ২-এর মতোই।

Published by:Piya Banerjee
First published:

Tags: Realme GT 2 Pro, Realme GT 2 series

পরবর্তী খবর