Home /News /technology /
How to Buy iPhone at Cheap Price: iPhone কিনবেন ভাবছেন? জেনে নিন কম দামে আইফোন কিনবেন কীভাবে

How to Buy iPhone at Cheap Price: iPhone কিনবেন ভাবছেন? জেনে নিন কম দামে আইফোন কিনবেন কীভাবে

এক নজরে দেখে নেওয়া যাক কম দামে আইফোন ক্রয় করার সেরা পাঁচটি উপায়।

  • Share this:

How to buy iPhone at cheap price: প্রায় সকলেরই একটি ইচ্ছা থাকে যে ব্র্যান্ডেড স্মার্টফোন ক্রয় করা। এর মধ্যে সবথেকে এগিয়ে রয়েছে আইফোন (iPhone)। প্রায় সকলেই চায় যে তার একটি নিজের আইফোন হোক। কিন্তু আইফোনের দামের কারনে অনেকেরই সেই আশা পূরণ করা সম্ভব হয় না। কিন্তু কম দামে আইফোন ক্রয় করার কয়েকটি উপায় রয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক কম দামে আইফোন ক্রয় করার সেরা পাঁচটি উপায়।

কম দামে আইফোন ক্রয় করার সেরা পাঁচটি উপায় (Tips to buy iPhone at cheap price)

স্টেপ ১ -

কম দামে আইফোন ক্রয় করতে চাইলে সবথেকে ভাল অপশন হল iPhone SE। এটি হল বাজেটের মধ্যে একটি ভাল আইফোন। এই ফোনে রয়েছে বড় স্ক্রিন এবং উন্নত টেকনোলজি। অ্যাপল স্টোরে এই iPhone SE পাওয়া যাচ্ছে মাত্র ৩৯,৯০০ টাকায়।

আরও পড়ুন - ডিভাইস সুরক্ষিত রাখার জন্য সবথেকে ভাল অ্যান্টিভাইরাস সফটওয়্যার কোনটি? এক নজরে দেখে নিন!

স্টেপ ২ -

কম দামে আইফোন ক্রয় করতে চাইলে সবথেকে ভাল অপশন হল আইফোনের পুরনো মডেল। বাজারে যখন নতুন মডেলের আইফোন আসে তখন তার দাম খুবই বেশি থাকে। সেই সময় নতুন মডেলের বেশি থাকলেও, পুরনো মডেলের দাম কিছুটা হলেও কম করা হয়। সেই সময় আইফোনের বিভিন্ন পুরনো মডেল অনেকটাই কম দামে বিক্রি করা হয়। এর ফলে সেই সময় কম দামে ক্রয় করা যেতে পারে আইফোনের বিভিন্ন ধরনের পুরনো মডেল। এখন জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম Amazon-এ ১২৮জিবির iPhone 12 পাওয়া যাচ্ছে মাত্র ৬০,৯৯৯ টাকায়। iPhone 11-এর ১২৮জিবির মডেল পাওয়া যাচ্ছে ৫৪,৯০০ টাকায়। এটি পাওয়া যাচ্ছে প্রায় iPhone 13 Pro Max-এর অর্ধেক দামে।

স্টেপ ৩ -

কম দামে আইফোন ক্রয় করতে চাইলে সবথেকে ভাল অপশন হল বিভিন্ন ধরনের সেল। ভারতে বিভিন্ন ধরনের ই-কমার্স প্ল্যাটফর্ম আইফোনের ওপরে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের অফার দিয়ে থাকে। এর ফলে কম দামে আইফোন ক্রয় করার জন্য সেই সমস্ত অফারই হল সবথেকে ভাল অপশন। এই ধরনের সেলে বিভিন্ন ধরনের আকর্ষণীয় ছাড় দেওয়া হয়ে থাকে। এর ফলে আইফোনের দাম অনেকটাই কমে যায়। তাই কম দামে আইফোন ক্রয় করার জন্য, এই ধরনের অফারের দিকে নজর রাখা প্রয়োজন।

আরও পড়ুন - সীমান্তে চেকিংয়ে সাহায্য করবে রোবট কুকুর, কীভাবে কাজ করবে সে?

স্টেপ ৪ -

কম দামে আইফোন ক্রয় করতে চাইলে আরেকটি ভাল অপশন হল নিজদের স্মার্টফোন এক্সচেঞ্জ করা। পুরনো ফোন এক্সচেঞ্জের মাধ্যমে আইফোন ক্রয় করার ওপরে পাওয়া যায় আকর্ষণীয় ছাড়। ভারতে বিভিন্ন ধরনের ই-কমার্স প্ল্যাটফর্ম আইফোনের ওপরে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের এক্সচেঞ্জ অফার দিয়ে থাকে। এর ফলে সেই সকল এক্সচেঞ্জ অফারের ফলে আইফোন অনেকটাই কম দামে ক্রয় করা সম্ভব।

স্টেপ ৫ -

কম দামে আইফোন ক্রয় করতে চাইলে আরেকটি ভাল অপশন হল রিনিউড মডেল। আইফোনের এই সকল মডেল কিছুটা কম দামে ক্রয় করা সম্ভব। নতুন মডেলের দাম খুব বেশি হলেও আইফোনের রিনিউড মডেলের দাম কিছুটা হলেও কম হয়। এর ফলে কম দামে আইফোন ক্রয় করার জন্য এই ধরনের মডেলের দিকে নজর রাখা প্রয়োজন।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: IPhone, Tech tips

পরবর্তী খবর