Home /News /technology /
Antivirus Software: ডিভাইস সুরক্ষিত রাখার জন্য সবথেকে ভাল অ্যান্টিভাইরাস সফটওয়্যার কোনটি? এক নজরে দেখে নিন!

Antivirus Software: ডিভাইস সুরক্ষিত রাখার জন্য সবথেকে ভাল অ্যান্টিভাইরাস সফটওয়্যার কোনটি? এক নজরে দেখে নিন!

photo source collected

photo source collected

Antivirus Software: এক নজরে দেখে নেওয়া যাক কয়েকটি গুরুত্বপূর্ণ অ্যান্টিভাইরাস সফটওয়্যার।

  • Share this:

#নয়াদিল্লি: বর্তমানে বেড়ে চলেছে বিভিন্ন ধরনের সাইবার ক্রাইম। সাইবার ক্রিমিনালরা এবং হ্যাকাররা বিভিন্ন ধরনের উপায়ে চালিয়ে যাচ্ছে অসাধু কাজকর্ম। এর ফলে নিজেদের ডিভাইসের সুরক্ষার দিকে বিশেষ নজর দেওয়া প্রয়োজন। সাইবার ক্রিমিনালরা বিভিন্ন ধরনের ম্যালওয়ারের মাধ্যমে ইউজারদের ডিভাইস হ্যাক করতে পারে। এর ফলে চুরি যেতে পারে নিজেদের ডিভাইসের গুরুত্বপূর্ণ তথ্য। এছাড়াও লোপাট হয়ে যেতে পারে ব্যাঙ্কের টাকা। এর ফলে নিজেদের ডিভাইসের সুরক্ষার জন্য প্রয়োজন অ্যান্টিভাইরাস সফটওয়্যার। বাজারে বিভিন্ন ধরনের অ্যান্টিভাইরাস সফটওয়্যার থাকলেও, এক নজরে দেখে নেওয়া যাক কয়েকটি গুরুত্বপূর্ণ অ্যান্টিভাইরাস সফটওয়্যার।

Bitdefender Antivirus -

বর্তমানে এটি হল একটি সবথেকে ভাল অ্যান্টিভাইরাস সফটওয়্যার। এই অ্যান্টিভাইরাস সফটওয়্যারে রয়েছে বিভিন্ন ধরনের সিকিউরিটি ফিচার। এর মধ্যে কয়েকটি ফিচারের মধ্যে রয়েছে পাসওয়ার্ড ম্যানেজার, ভালনারেবিলিটি স্ক্যানার, ভিপিএন ইত্যাদি। এই সকল ফিচারের মাধ্যমে ইউজারদের ডিভাইস বিভিন্ন ধরনের ভাইরাস থেকে সুরক্ষিত থাকে। এই Bitdefender Antivirus শুধু উইন্ডোজেই (Windows) নয়, অ্যান্ড্রয়েড (Android), আইওএস (iOS) এবং ম্যাকের (Mac) ডিভাইসেও সাপোর্ট করে।

McAfee Antivirus -

এটি হল এক ধরনের এন্ট্রি লেভেলের অ্যান্টিভাইরাস প্রোডাক্ট। সিঙ্গেল ডিভাইসের সম্পূর্ণ সুরক্ষার জন্য এটি খুবই উপযোগী। এর মধ্যে রয়েছে বিভিন্ন ধরনের সিকিউরিটি ফিচার। এর মধ্যে উল্লেখযোগ্য হল ফায়ারওয়াল, সিকিউর ভল্ট ইত্যাদি। এটি একটি ডিভাইসের সুরক্ষার জন্য খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু যাঁরা একটির বেশি ডিভাইস কভার করতে চান তাঁদের জন্য প্রয়োজন মাল্টি ডিভাইস প্যাকেজ।

Norton Antivirus Plus -

সিকিউরিটি কোম্পানি নরটন লাইফলকের একটি সফটওয়্যার অ্যাপ হল Norton Antivirus Plus। এর মাধ্যমে নিজেদের ডিভাইসকে বিভিন্ন ধরনের ভাইরাসের থেকে সুরক্ষিত রাখা সম্ভব। এই অ্যান্টিভাইরাস সফটওয়্যার অ্যাপের মধ্যে রয়েছে বিভিন্ন ধরনের সিকিউরিটি ফিচার। এর মধ্যে একটি গুরুত্বপূর্ণ ফিচার হল ক্লাউড ব্যাকআপ টুল। নিজেদের ডিভাইসের সুরক্ষার জন্য এই অ্যান্টিভাইরাস সফটওয়্যার অ্যাপ খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

আরও পড়ুন: সীমান্তে চেকিংয়ে সাহায্য করবে রোবট কুকুর, কীভাবে কাজ করবে সে?

Microsoft Defender -

এটি হল একটি খুবই গুরুত্বপূর্ণ অ্যান্টিভাইরাস সফটওয়্যার। এর মধ্যে রয়েছে বিভিন্ন ধরনের সিকিউরিটি ফিচার। এর মধ্যে কয়েকটি হল মাল্টি লেয়ার এবং অ্যান্টি-র‍্যানসামওয়ার। এছাড়াও এর মধ্যে রয়েছে ওয়েবক্যাম, প্রাইভেসি প্রোটেকশন, প্যারেন্টাল কন্ট্রোল এবং ব্যাকআপের মতো সিকিউরিটি ফিচার।

Avira Antivirus -

এই অ্যান্টিভাইরাসের মধ্যে রয়েছে রিয়েল টাইম স্ক্যানিং ম্যালওয়ার এবং অ্যান্টি-র‍্যানসামওয়ার। যা বিভিন্ন ধরনের সাইবার ক্রাইম থেকে নিজেদের ডিভাইসকে সুরক্ষিত রাখতে সাহায্য করে।

Published by:Piya Banerjee
First published:

Tags: Antivirus Software

পরবর্তী খবর