• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • আগামী মাসেই লঞ্চ হতে পারে Redmi Note 11 সিরিজ, ফাঁস দাম ও ফিচার

আগামী মাসেই লঞ্চ হতে পারে Redmi Note 11 সিরিজ, ফাঁস দাম ও ফিচার

আগামি ১১ নভেম্বর লঞ্চ হতে পারে শাওমি (Xiaomi) নতুন রেডমি নোট ১১ সিরিজ (Redmi Note 11 series)

আগামি ১১ নভেম্বর লঞ্চ হতে পারে শাওমি (Xiaomi) নতুন রেডমি নোট ১১ সিরিজ (Redmi Note 11 series)

আগামি ১১ নভেম্বর লঞ্চ হতে পারে শাওমি (Xiaomi) নতুন রেডমি নোট ১১ সিরিজ (Redmi Note 11 series)

  • Share this:

    #নয়াদিল্লি: চিনের স্মার্টফোন নির্মাতা কোম্পানি শাওমি (Xiaomi) তাদের রেডমি নোট সিরিজের নতুন জেনারেশন রেডমি নোট ১১ (Redmi Note 11 series) এর প্রস্তুতি শুরু করছে এবং শীঘ্রই এটি বাজারে আসবে। চিনের সোশ্যাল মিডিয়া Weibo-তে কোম্পানি রেডমি নোট ১১ সিরিজ (Redmi Note 11 series) লঞ্চ করার ইঙ্গিত দিয়েছে। রিপোর্ট অনুযায়ী, কোম্পানি ১১ নভেম্বরের আগে নোট ১১ সিরিজ লঞ্চ করতে পারে। যদিও, নতুন Redmi Note 11 এবং Note 11 Pro এর দাম বাজারে আসার আগেই প্রকাশ করা হয়েছে। আবার এক জনপ্রিয় চিনা টিপস্টার আপকামিং ফোনগুলির সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্যও প্রকাশ করেছেন।

    ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, রেডমি নোট ১১ (Redmi Note 11) ফোনটি দুটি ভেরিয়েন্টে লঞ্চ করা হবে। এর বেশ ভেরিয়েন্টে থাকবে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। আর টপ ভেরিয়েন্টে থাকবে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। টিপস্টারের মতে রেডমি নোট ১১ ফোনের ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি ভেরিয়েন্টের দাম ১,১৯৯ ইউয়ান ( ভারতে প্রায় ১৪,০০ টাকা) আর টপ ভেরিয়েন্টে থাকবে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১,৫৯৯ ইউয়ান (ভারতে প্রায় ১৮,৫০০ টাকা) হতে পারে।

    আরও পড়ুন - Flipkart Big Diwali Sale: সবচেয়ে কম দামে স্পেশাল অফারে কিনুন মোটোরোলার স্মার্টফোন

    রেডমি নোট ১১ প্রো (Redmi Note 11 Pro) ফোনটি ৩টি ভেরিয়েন্টে লঞ্চ করা হবে। ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম ১২৮ জিবি স্টোরেজ, এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনে পাওয়া যেতে পারে। এর বেশ ভেরিয়েন্টের দাম হতে পারে ১,৫৯৯ ইউয়ান, (ভারতে প্রায় ১৮,৫০০ টাকা)। ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম হতে পারে ১,৭৯৯ ইউয়ান, (ভারতে প্রায় ২০,৯০০ টাকা) আর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম হতে পারে ১,৯৯৯ ইউয়ান (ভারতে প্রায় ২৩,৩০০ টাকা)।

    জানা গিয়েছে যে Redmi Note 11 স্মার্টফোন এলসিডি ডিসপ্লে প্যানেল ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করতে পারে। ছবি তোলার জন্য থাকতে পারে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ও ৫০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। এতে ডাইমেনসিটি ৮১০ চিপসেট ব্যবহার করা হতে পারে। ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেখা যেতে পারে, যা ৩৩ ওয়াট চার্জিং সাপোর্ট করবে।

    আরও পড়ুন - WhatsApp-এ এসেছে এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড চ্যাট ব্যাক আপস; কারা এর সুবিধা পাবেন ?

    অন্যদিকে, Redmi Note 11 Pro স্মার্টফোন ওলেড ডিসপ্লে দেওয়া হবে, যার রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। ছবি তোলার জন্য থাকতে পারে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ও ১০৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। এতে ডাইমেনসিটি ৯২০ চিপসেট ব্যবহার হতে পারে। ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেখা যেতে পারে, যা ৬৭ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। এছাড়াও এতে জেবিএল পাওয়ার্ড স্টেরিও স্পিকার, এবং এনএফসির মতো ফিচার থাকতে পারে।

    Published by:Ananya Chakraborty
    First published: