Home /News /technology /
১০৮ মেগাপিক্সেল ক্যামেরা-সহ লঞ্চ হবে Realme 9 4G, পাশাপাশি বাজারে আসছে মিড-বাজেট Realme GT 2 Pro

১০৮ মেগাপিক্সেল ক্যামেরা-সহ লঞ্চ হবে Realme 9 4G, পাশাপাশি বাজারে আসছে মিড-বাজেট Realme GT 2 Pro

আগামী ৭ এপ্রিল ভারতীয় সময় দুপুর ১২.৩০-এ এই দু’টি ফোন লঞ্চ করা হবে বলে সম্প্রতি টুইটারে জানিয়েছে Realme

  • Share this:
    Realme 9 4G: Realme তার পরবর্তী ফ্ল্যাগশিপ, Realme GT 2 Pro লঞ্চ করতে চলেছে ভারতে৷ আগামী ৭ এপ্রিল তাদের নতুন ফোন Realme GT 2 Pro লঞ্চ করবে। কিন্তু সম্প্রতি সংস্থার তরফে ঘোষণা করা হয়েছে যে, ওই একই দিনে ভারতে Realme 9 4G - ও লঞ্চ করা হবে৷ শুধু এ টুকুই নয়, সংস্থার তরফে ইঙ্গিত দেওয়া হয়েছে যে, তাদের নতুন ফোনে থাকবে একটি ১০৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা।

    আগামী ৭ এপ্রিল ভারতীয় সময় দুপুর ১২.৩০-এ এই দু’টি ফোন লঞ্চ করা হবে বলে সম্প্রতি টুইটারে জানিয়েছে Realme। এর আগে বহুদিন ধরেই Realme 9 4G ভারতে লঞ্চ করা হতে পারে বলে কানাঘুষো শোনা যাচ্ছিল। মনে করা হচ্ছে এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর (Qualcomm Snapdragon processor) থাকতে পারে। সেই সঙ্গে থাকবে হাই রিফ্রেশরেট ডিসপ্লে-সহ আরও নানা আধুনিক প্রকরণ।

    আরও পড়ুন - ড্রাইভিং লাইসেন্স সঙ্গে নেই? আর ভয় নেই ! এই নিয়ম জানা থাকলে কেউ ধরতে পারবে না আপনাকে

    সম্প্রতি #CaptureTheSpark হ্যাশট্যাগ দিয়ে টুইটারে Realme ঘোষণা করেছে যে তারা Realme 9 4G লঞ্চ করতে চলেছে। ওই একই সময় লঞ্চ হবে Realme GT 2 Pro। সংস্থার তরফে এই Realme 9 4G ফোনটির জন্য মাইক্রোসাইট লাইভ রাখা হয়েছে। যা থেকে এই আসন্ন মিড-রেঞ্জ ফোনটির ক্যামেরার নানা বৈশিষ্ট্য সম্পর্কে বিস্তারিত ইঙ্গিত পাওয়া যাচ্ছে। Realme 9 4G ফোনটিতে থাকবে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা, যার মধ্যে থাকবে ১০৮ মেগাপিক্সেল শুটার, একটি ৪ সেন্টিমিটার ম্যাক্রো শুটার, ১২০ ডিগ্রি ভিউ-সহ একটি ওয়াইড অ্যাঙ্গল শুটার (wide angle shooter)। সংস্থার তরফে স্পষ্ট জানান হয়েছে, Realme 9 4G হতে চলেছে দুনিয়ার সেই সব স্মার্টফোনগুলির অন্যতম যার মধ্যে Samsung’s ISOCELL HM6 sensor রয়েছে। Realme 9 4G ফোনে থাকবে ৯০Hz ডিসপ্লে, স্মুদনেসের জন্য থাকবে ৩৬০Hz টাচ স্যাম্পলিং রেট, থাকবে আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এমনটাই জানিয়েছে সংস্থা। যে ছবি তারা প্রকাশ করেছে তাতে মনে করা হচ্ছে ৩.৫mm হেডফোন জ্যাক থাকবে Realme 9 4G ফোনটিতে।

    আরও পড়ুন - আইফোনের ব্যাটারির সমস্যায় জেরবার? রইল মুশকিল আসানের পথ!

    মনে করা হচ্ছে, এই নতুন স্মার্ট ফোনটির দাম থাকবে ভারতীয় মুদ্রায় ২০,০০০ টাকার নীচে। এ বছরের গোড়ার দিকে Realme 9i লঞ্চ করেছিল সংস্থা। সেটিই ছিল Realme 9 সিরিজের সব থেকে কমদামী মোবাইল। এর দাম শুরু হয় ভারতীয় মুদ্রায় ১৩,৯৯৯ টাকা থেকে। তারপরে Realme 9 Pro লঞ্চ করা হয়, এ দেশে যার দাম শুরু হয় ১৭,৯৯৯ টাকায়। এ দুইয়ের মাঝামাঝি কোনও একটি দাম স্থির করা হতে পারে Realme 9 4G-র এমনটাই আশা ক্রেতাদের।

    REALME 9 4G-র কাঙ্খিত বিবরণ

    কেমন হতে পারে Realme 9 4G? বা বলা ভাল কী কী থাকলে ক্রেতার মন খুশি হবে?

    এর আগে কানাঘুষোয় জানা গিয়েছিল যে, Realme 9 4G ফোনটিতে থাকতে পারে AMOLED ডিসপ্লে এবং ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট শুটার। মনে করা হচ্ছে এই নতুন স্মার্টফোনটিতে থাকবে ৫,০০০mAh ব্যাটারি যা ৩৩W দ্রুত চার্জিংয়ে সহায়ক হবে। এও মনে করা হচ্ছে যে, Realme 9 4G-এ কোয়ালকম স্ন্যাপড্রাগন (Qualcomm Snapdragon processor) প্রসেসর থাকবে, ৬ জিবি র্যা ম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র্যা ম + ১২৮ GB স্টোরেজ সহ দু’টি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি। Android 12-এর ভিত্তিতে তৈরি হতে পারে এই ফোন।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Realme

    পরবর্তী খবর