Home /News /technology /
Snapdragon 8 Gen 1: বিশ্বের শক্তিশালী এই প্রসেসর-সহ সেরা স্মার্টফোনগুলি, দেখে নিন এক নজরে

Snapdragon 8 Gen 1: বিশ্বের শক্তিশালী এই প্রসেসর-সহ সেরা স্মার্টফোনগুলি, দেখে নিন এক নজরে

স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপ-সহ কোন কোন ফোন লঞ্চ করছে ভারতে, কোন কোন ফোনই বা আগামী দিনে আদেশে, রইল তার তালিকা

  • Share this:

    Phones with Snapdragon 8 Gen 1: পারফর্মেন্সই শেষ কথা। তা সে মানবজীবন হোক বা মোবাইল ফোন। আর তাই প্রতিদিন চলছে আধুনিকীকরণের কাজ। গত কয়েক বছরে মানুষের জীবনটা একেবারেই মোবাইলকেন্দ্রিক হয়ে পড়েছে, তাই চাহিদা বাড়ছে উন্নত প্রযুক্তির। সেই তালিকায় সর্বশেষ সংযোজন Qualcomm-এর ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ১।

    স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপ-সহ কোন কোন ফোন লঞ্চ করছে ভারতে, কোন কোন ফোনই বা আগামী দিনে আসবে এ দেশে, রইল তার তালিকা।

    স্যামসাং গ্যালাক্সি এস ২২ সিরিজ (Samsung Galaxy S22 series)

    স্যামসাং এস সিরিজের পরিচিত তার নিজস্ব এক্সিনোস চিপসেটের জন্য। সেই ট্রেডিশন ভেঙে এস সিরিজে আসতে চলেছে গ্যালাক্সি এস ২২, যেখানে ব্যবহার করা হচ্ছে Qualcomm চিপ, স্ন্যাপড্রাগন ৮ জেন ১। স্যামসাংয়ের তিনটি ফোন এই সিরিজে পাওয়া যাবে— ভ্যানিলা গ্যালাক্সি এস ২২, গ্যালাক্সি ২২+ এবং এস ২২ আলট্রা। ফোনগুলির দাম ৭২,৯৯৯ থেকে ১,০৯,০০০টাকার মধ্যে। তবে এখনও এগুলির বিক্রি শুরু হয়নি। স্যামসাং ইন্ডিয়ার ওয়েবসাইট থেকে প্রি-বুকিং শুরু হয়েছে।

    আরও পড়ুন - Discord Slow Mode: গ্রুপ চ্যাটে তুমুল ঝগড়া, স্লো মোড অন করলেই সব ঠান্ডা

    iQoo 9 সিরিজ

    iQOO তাদের নতুন পারফর্মেন্স ভিত্তিক ফোন iQOO 9 Series লঞ্চ করেছে. iQOO 9 প্রো-তে রয়েছে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রযুক্তি। ১২০W দ্রুত চার্জিং এবং বড় ২K কার্ভড থ্রিডি স্ক্রিন এর বৈশিষ্ট। দু’টি রঙের দু’ধরনের ফোন পাওয়া যাবে। ৮GB স্টোরেজ-সহ ফোনের দাম পড়বে ৬৪,৯৯০ এবং ১২GB স্টোরেজ-সহ ফোনের দাম পড়বে ৬৯,৯৯০ টাকা।

    মোটোরোলা এজ ৩০ প্রো (Motorola Edge 30 Pro)

    মোটোরোলাও তাদের নতুন এজ ৩০ প্রো লঞ্চ করছে ভারতে। স্ন্যাপড্রাগন প্রযুক্তি-সহ এই ফোনে রয়েছে ৬.৭ ইঞ্চি OLED ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেল ট্রিপল ব্যাক ক্যামেরা, ৫০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ৮GB RAM, ১২৮ GB স্টোরেজ।

    আরও পড়ুন - Google Darker Mode: এ বার গুগল হবে আরও কালো, ডার্ক মোড নিয়ে আসছে নতুন আপডেট!

    ভবিষ্যতে আসতে চলেছে যে সব ফোন

    ওয়ানপ্লাস ১০ সিরিজ

    খুব শীঘ্রই ওয়ান প্লাস তাদের নতুন ফোন ১০ প্রো ভারতের বাজারে লঞ্চ করতে চলেছে। স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপের সঙ্গেই এই ফোনে থাকতে পারে ৬.৬৭ ইঞ্চি QHD+OLED প্যানেল, ১২ GB পর্যন্ত RAM এবং ১২৮ GB UFS ৩.১ স্টোরেজ। ৫০০০mAh ব্যাটারি, ৮০W ফাস্ট চার্জিং-সহ। ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো

    এই ফোনে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রযুক্তি তো থাকছেই সেই সঙ্গে থাকছে ৬.৭ ইঞ্চি AMOLED ডিসপ্লে, IP৬৮ জল ও ধুলো প্রতিরোধী বিশেষ ব্যবস্থা। ৫০০০mAh ব্যাটারি রয়েছে এই ফোনে। থাকছে ৫০ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা।

    রিয়েলমি GT ২প্রো (Realme GT 2 Pro)

    ৬.৭ ইঞ্চি AMOLED প্যানেল, ১২GB RAM, ৫১২GB স্টোরেজ-সহ এই ফোনে থাকছে ৫০০০mAH ব্যাটারি, ৬৫W ফাস্ট চার্জিং ব্যবস্থা, ৫০ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা। পেপার হোয়াইট, পেপার গ্রিন, স্টিল ব্ল্যাক এবং টাইটানিয়াম ব্লু—এই চারটি রঙে পাওয়া যাবে এই ফোন।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Andriod, Smartphones, Snapdragon

    পরবর্তী খবর