Home /News /technology /
iPhone to Android: চমকে দেওয়া অফার! এইবার আইফোনের পাসওয়ার্ড শেয়ার করতে পারবেন অ্যান্ড্রয়েডে

iPhone to Android: চমকে দেওয়া অফার! এইবার আইফোনের পাসওয়ার্ড শেয়ার করতে পারবেন অ্যান্ড্রয়েডে

আইফোন থেকে অ্যান্ড্রয়েড ফোনে ওয়াইফাই-এর পাসওয়ার্ড শেয়ার করার উপায়

  • Share this:

    বর্তমানে ২৪ ঘন্টাই ইন্টারনেট সংযোগ গুরুত্বপূর্ণ। সেটি অবিচ্ছিন্ন থাকা আরও জরুরি। অফিসের কাজ থেকে শুরু করে স্কুলের পড়াশোনা সব কিছুই এখন হয় অনলাইনে। এর ফলে সব সময়ই দরকার পরে ইন্টারনেট কানেকশনের।

    অনেক সময় দেখা যায় নিজেদের ফোনের ডেটা কাজ করছে না। সেই সময় ওয়াইফাই কানেকশনের দরকার হয়। আবার অনেক সময় দেখা যায় ওয়াইফাই কানেকশন ঠিকমত কাজ করছে না। সেই সময় অন্য ফোনের মোবাইল ডেটা দিয়ে অনেকেই কাজ করেন। কিন্তু, এই সময় একটি সমস্যা দেখা যায়— সেটা অ্যান্ড্রয়েড হোক বা আইফোন সব জাযগায। এ ক্ষেত্রে আইফোনের ওয়াইফাই ব্যবহার করতে বেশ সমস্যা হয় অ্যান্ড্রয়েড ফোনের ইউজারদের। কিন্তু নির্দিষ্ট কয়েকটি উপায়ে এই অ্যান্ড্রয়েড ইউজাররা আইফোনের ওয়াইফাই ইউজ করতে পারে। এক নজরে দেখে নেওয়া যাক সেই উপায়—

    আইফোন থেকে অ্যান্ড্রয়েড ফোনে ওয়াইফাই-এর পাসওয়ার্ড শেয়ার করার উপায় -

    স্টেপ ১ - প্রথমে আইফোন ইউজারদের নিজেদের ফোনে শর্টকাট অ্যাপ ওপেন করতে হবে। এ ক্ষেত্রে দেখে নিতে হবে যে আইফোনে শর্টকাট অ্যাপ আগে থেকেই ডিফল্ট অ্যাপ হিসাবে ইনস্টল করা রয়েছে কি না! যদি আইফোনে শর্টকাট অ্যাপ ইন্সটল করা না থাকে তাহলে সেটি অ্যাপ স্টোরে গিয়ে ডাউনলোড করতে হবে।

    স্টেপ ২ - এরপর যেতে হবে গ্যালারি সেকশনে এবং সেখানে গিয়ে সার্চ করতে হবে 'কিউ আর ইওর ওয়াইফাই', এটি হলো একটি অ্যাপেলের প্রি-মেড শর্টকাট ফর্ম। এ বার সেখানে দেওয়া নির্দেশ অনুযায়ী সেই কিউআর (QR) কোড ক্রিয়েট করতে হবে।

    আরও পড়ুন:  শুনলে চমকে যাবেন! মহিলাদের মধ্যে এই ৫ বিষয় থাকলে পুরুষরা আকর্ষিত হতে বাধ্য

    স্টেপ ৩ - এরপর সেই শর্টকাট অ্যাপ চালু করতে হবে। এ ক্ষেত্রে প্লে বাটন অন করে সেটি ওপেন করা যাবে। এরপর মেইন শর্টকাট অ্যাপ আইকনে ক্লিক করতে হবে অথবা উইজেট সেটিং করতে হবে।

    স্টেপ ৪ - এরপর এন্টার করতে হবে নিজেদের ওয়াইফাই আইডি এবং পাসওয়ার্ড এবং সেখান থেকে পাওয়া যাবে একটি কিউআর কোড।

    আরও পড়ুন: সাবধান! ভিটামিন বি১২-এর অভাবে বুকেরও গুরুতর ক্ষতি হতে পারে

    স্টেপ ৫ - একবার সেই কিউআর কোড পাওয়া গেলে সেটি অ্যান্ড্রয়েড ডিভাইসে স্ক্যান করে ইউজ করতে হবে। সে ক্ষেত্রে অ্যান্ড্রয়েড ডিভাইসের ক্যামেরা অ্যাপ ব্যবহার করে সেটি করা যেতে পারে অথবা কিউআর স্ক্যানিং অ্যাপ ব্যবহার করে সেটি করা যেতে পারে। এক্ষেত্রে নিজেদের আইফোনেও স্ক্রিনশট তুলে নেওয়া যেতে পারে সেই কিউআর কোড। মনে রাখতে হবে যে একবার ডান বাটন ক্লিক করলে সেই কিউ আর কোড আর দেখা যাবে না।

    স্টেপ ৬ - এরপর নিজেদের অ্যান্ড্রয়েড ডিভাইসের সমস্ত কিছু ঠিক মতো এন্টার করলেই সেই অ্যান্ড্রয়েড ডিভাইস আই ফোনের ওয়াইফাই নেটওয়ার্কের সঙ্গে কানেক্ট হয়ে যাবে।

    First published:

    Tags: Android, IPhone, Mobile, Tech news, WIFI

    পরবর্তী খবর