Home /News /technology /
Hover Electric Scooter: পেট্রোলের খরচ নেই, লাগবে না লাইসেন্স! এই স্কুটার কিনে নিলে আর চিন্তা নেই

Hover Electric Scooter: পেট্রোলের খরচ নেই, লাগবে না লাইসেন্স! এই স্কুটার কিনে নিলে আর চিন্তা নেই

Hover Electric Scooter: এক ফোঁটা পেট্রোল লাগবে না। লাইসেন্সের দরকার নেই। লুক এমন যে এই স্কুটারের দিকে তাকিয়ে দেখবে লোকজন।

  • Share this:

    নয়াদিল্লি: গত কয়েক বছরে ভারতে বৈদ্যুতিক গাড়ির চাহিদা বহুগুণ বেড়েছে। অনেকেই আন্দাজ করছেন, আগামী সময়ে এই যানবাহন সবার কাছে প্রথম পছন্দ হবে। ইলেকট্রিক যানবাহন ইতিমধ্যে ভারতে ট্রেন্ড করছে। এই ট্রেন্ডে আরেকটি ট্রেন্ডি ইলেকট্রিক স্কুটার যুক্ত হয়েছে।

    Korit Electric নামে একটি স্টার্ট-আপ Hover ইলেকট্রিক স্কুটার চালু করেছে। এই স্কুটারের লুক অন্যগুলির থেকে একেবারেই আলাদা। এই ইভিটি স্কুল-কলেজের শিক্ষার্থীদের টার্গেট করে ডিজাইন করা হয়েছে। এটি চালাতে কোনো ধরনের লাইসেন্সের প্রয়োজন নেই। এই স্কুটারটি কোনও ফ্রিল ছাড়াই তৈরি করা হয়েছে। এতে শুধুমাত্র ফ্রেম ব্যবহার করা হয়েছে। এই স্কুটারে চওড়া টায়ার দেওয়া হয়েছে। ফলে একেবারে অন্যরকম লুক পাওয়া যেতে পারে।

    আরও পড়ুন- মার্চেই ভারতে আসছে OnePlus 10 pro, কোম্পানির সব চেয়ে সস্তার 5G ফোন

    পড়ুয়াদের জন্য সেরা বিকল্প হতে পারে-

    হোভার বৈদ্যুতিক স্কুটারটি প্রাথমিকভাবে শিক্ষার্থীদের লক্ষ্য করে লঞ্চ করা হয়েছে। এই স্কুটির সর্বোচ্চ গতি ২৫ কিমি/ঘন্টা। এই কারণে এটি চালাতে কোনো লাইসেন্সের প্রয়োজন হয় না। এই বৈদ্যুতিক স্কুটারটি ১৫-১৮ বছরের কিশোরদের জন্য ডিজাইন করা হয়েছে।

    এই স্কুটারের সঙ্গে থাকবে একটি 25 AH রিচার্জেবল লিথিয়াম-আয়ন ব্যাটারি। ৩ সেকেন্ডে ০-২৫ কিমি/ঘন্টা গতি তুলতে পারবে এই স্কুটার। কোম্পানি দাবি করেছে, একবার সম্পূর্ণ চার্জ হয়ে গেলে এই ই-স্কুটারটি ১১০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে।

    আরও পড়ুন- ‘সস্তায় পুষ্টিকর’, মোবাইল দুনিয়ায় ফের আসছে Nokia-র ৩টি অ্যান্ড্রয়েড গো ফোন

    ফিচার এবং দাম-

    Korit Electric জানিয়েছে, Hover ইলেকট্রিক স্কুটারের সঙ্গে স্মার্টফোন কানেক্ট করা যাবে। আরামদায়ক রাইডের জন্য সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে স্প্রিং সাসপেনশন দেওয়া হয়েছে। ব্রেকিং-এর ক্ষেত্রে সামনের এবং পিছনের চাকায় যথাক্রমে ২০০ মিমি এবং ১৮০ মিমি ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। Hover EV-এর দাম ৮৪,৯৯৯ টাকা এবং গ্রাহকরা ১৫ হাজার টাকার টোকেন মানি দিয়ে এটি বুক করতে পারবেন।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: E-Scooter, Electric scooter, Electric Vehicle

    পরবর্তী খবর