Home /News /technology /
মার্চেই ভারতে আসছে OnePlus 10 pro, কোম্পানির সব চেয়ে সস্তার 5G ফোন

মার্চেই ভারতে আসছে OnePlus 10 pro, কোম্পানির সব চেয়ে সস্তার 5G ফোন

OnePlus 10 Pro Unveiled: Take A Look At The Next Big OnePlus

OnePlus 10 Pro Unveiled: Take A Look At The Next Big OnePlus

OnePlus নিয়ে আসতে পারে তাদের সব থেকে সস্তা মোবাইলটিও।

  • Share this:

    5G-র সঙ্গে পাল্লা দিয়ে দৌড়তে ভারতে আসছে OnePlus 10 Pro। সম্ভবত চলতি মার্চেই ভারতীয় বাজারে আসতে চলছে নতুন এই মোবাইল ফোন, যা কি না 5G গতির ইন্টারনেট ব্যবহার করতে সক্ষম। এ বছরের শেষ নাগাদই OnePlus নিয়ে আসতে পারে তাদের সব থেকে সস্তা মোবাইলটিও। সংস্থার CEO পেট লাও এক সাংবাদিক সম্মেলনে এ কথা জানান।

    OnePlus 10 Pro ইতিমধ্যেই চিনের বাজারে এসে গিয়েছে। এরপর ভারতীয় বাজারে আসতে চলেছে। মনে করা হচ্চে Samsung Galaxy S22, iQOO 9 Pro ইত্যাদি অন্য কোম্পানিগুলির সঙ্গেই মূলত লড়াইয়ের বাজারে নামতে চলেছে ওয়ানপ্লাস। তার আগে বার্সেলোনায় বিশ্ব মোবাইল কংগ্রেস ২০২২-এ এই মোবাইলের প্রদর্শনী হবে বলে জানিয়েছেন পেট।

    আরও পড়ুন - গেম ফ্রিক ? এই চার কৌশলে ঠিক থাকবে ডিভাইস, বাড়বে স্মার্টফোনের গেমিং পারফর্মেন্স

    পেট জানিয়েছেন, তাঁরা আগে চিনের বাজারে বিনিয়োগ করতেন না, কিন্তু এ বার তাঁদের প্রথম মোবাইলটি লঞ্চ হয়েছে দেশীয় বাজারে। তার কারণ, তাঁরা দেখে নিতে চেয়েছিলেন এর গুণাগুণ। সেই অনুযায়ী বিভিন্ন সফটওয্যারে কিছু পরিবর্তনও করা হয়েছে বলে জানিয়েছেন সংস্থার CEO। আমেরিকা, ইউরোপ, চিনের মতো ভারতও তাঁদের মূল বাজার বলে মন্তব্য করেছেন পেট।

    সাধ্যের মধ্যে সাধ পূরণ

    সংস্থার তরফে ইঙ্গিত দেওয়া হয়েছে চলতি বছরেই তারা বাজারে আনতে চলেছেন সব থেকে সস্তায় 5G স্মার্টফোন। ২০২২ সালের দ্বিতীয়ার্ধেই ভারত ও ইউরোপে বাজারে ফোনটি আনতে চলছে সংস্থা। তবে সে ফোনের নাম বা অন্যান্য ফিচার সম্পর্কে কিছুই ফাঁস করতে চায়নি সংস্থা।

    আরও পড়ুন - সাবধান! অ্যান্ড্রয়েড ফোনে ক্রোম ব্যবহার করেন, শীঘ্রই বন্ধ হয়ে যাবে এই ফিচার!

    তবে OnePlus জানিয়ে দিয়েছে, চলতি বছরেই তারা নিয়ে আসতে চলছে SuperVOOC চার্জিং ব্যবস্থা। সে ক্ষেত্রে OnePlus ফোন, ট্যাবলেট, গেমিং কনসোলে ১৫০W SuperVOOC চার্জিংয়ের ব্যবস্থা থাকবে। বর্তমানে এই SuperVOOC চার্জিং প্রযুক্তি রয়েছে একমাত্র Oppo ফোনগুলিতে।

    নতুন রিটেল ব্যবস্থা

    OnePlus-এর তরফে ভারতীয় বাজারের জন্য অনলাইন ও অফলাইন দু’রকমের বিক্রির ব্যবস্থাই করা হচ্ছে বলে জানা গিয়েছে। উৎসাহী ক্রেতারা পছন্দের ফোন যেমন অনলাইনে অর্ডার করতে পারবেন, তেমনই দোকানে গিয়ে পছন্দসই মডেল নিয়ে আসতে পারবেন। এমনকী অফলাইন সার্ভিসও পেতে পারেন ক্রেতারা। এই সুবিধা তাঁরা পাবেন এ বছর থেকেই।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: 5G Smartphone, OnePlus, Tech news

    পরবর্তী খবর