Home /News /technology /
‘সস্তায় পুষ্টিকর’, মোবাইল দুনিয়ায় ফের আসছে Nokia-র ৩টি অ্যান্ড্রয়েড গো ফোন, দেখে নিন দাম ও ফিচার

‘সস্তায় পুষ্টিকর’, মোবাইল দুনিয়ায় ফের আসছে Nokia-র ৩টি অ্যান্ড্রয়েড গো ফোন, দেখে নিন দাম ও ফিচার

MWC 2022: Nokia C21, C21 Plus And C2 Android Go Smartphones Debut

MWC 2022: Nokia C21, C21 Plus And C2 Android Go Smartphones Debut

বার্সেলোনায় আয়োজিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২২ (MWC 2022)- এর মঞ্চে উন্মোচন করেছে তাদের বাজেট-কেন্দ্রিক Nokia C সিরিজের ৩টি নতুন স্মার্টফোন।

  • Share this:

    Nokia C21, Nokia C21 Plus & Nokia C2: সস্তার মোবাইলে বাজিমাত করতে চাইছে নোকিয়া (Nokia)। বাজারে আসছে সাধ্যের মধ্যে তিনটি আকর্ষণীয় ফোন। সম্প্রতি বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২২ (MWC 2022)-এ এমনই ঘোষণা করেছে HMD গ্লোবাল। ওই সম্মেলনেই সংস্থার তরফে Nokia C21 এবং C2 দু’টি সিরিজের অ্যান্ড্রয়েড গো স্মার্টফোনের ঘোষণা করা হয়েছে।

    সাধারণ, নোকিয়ার তরফে আকর্ষণী, নজরকাড়া মোবাইলই দেখানো হয়ে থাকে এ ধরনের সম্মেলনে। কিন্তু এ বার ব্যতিক্রমীভাবে খানিকটা সস্তা মোবাইলের দিকেই ছিল তাদের নজর। সংস্থার তরফে দু’বছরের সিকিওরিটি আপডেটের প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে।

    কেমন হতে চলেছে Nokia C21, C21 Plus এবং C2-র দ্বিতীয় সংস্করণ?

    HMD গ্লোবাল এ বছর অ্যান্ড্রয়েড গো ১১ এডিশনের হালকা তিনটি ফোন লঞ্চ করেছে।

    Nokia C21 এবং C21 Plus সিরিজের ফোনগুলিতে Unisoc processor থাকে। C2 দ্বিতীয় সংস্করণের ফোনটিততে থাকছে quad-core MediaTek চিপসেট। Nokia C21 ফোনটি গ্রাহক পছন্দ মতো 2GB বা 3GB RAM-সহ কিনতে পারেন। সঙ্গে থাকছে 32GB ইন্টারনাল স্টোরেজ। C21 Plus ফোনটিতে 2GB, 3GB এবং 4GB RAM অপশন থাকছে। সে ক্ষেত্রে ইন্টারনাল স্টোরেজ হতে পারে 32GB বা 64GB। Nokia C2 2nd Edition পাওয়া যাবে 1GB এবং 2GB RAM-সহ। 32GB থাকবে স্টোরেজ।

    আরও পড়ুন - গেম ফ্রিক ? এই চার কৌশলে ঠিক থাকবে ডিভাইস, বাড়বে স্মার্টফোনের গেমিং পারফর্মেন্স

    আরও পড়ুন - সাবধান! অ্যান্ড্রয়েড ফোনে ক্রোম ব্যবহার করেন, শীঘ্রই বন্ধ হয়ে যাবে এই ফিচার!

    C21 সিরিজের ফোন দু’টিতে থাকছে ৬.৫ ইঞ্চি HD+ ডিসপ্লে। C2 ফোনটির ডিসপ্লে ৫.৭ ইঞ্চি FWVGA। C21 মডেলের ক্যামেরা থাকছে ৮ মেগাপিক্সেল রিয়ার, ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। C21 Plus ফোনে একটি ডুয়াল রিয়ার ক্যামেরা থাকছে ১৩ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেল ক্ষমতা সম্পন্ন। সামনের ক্যামেরায় থাকছে ৫ মেগাপিক্সেল সেন্সর। C2 2nd Edition ফোনটিতে থাকছে শুধু মাত্র ৫ মেগাপিক্সেলের রিয়ার এবং ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

    ব্যটারি ব্যাকআপের ক্ষেত্রে C21, C21 Plus ফোন দু’টির ক্ষেত্রে যথাক্রমে ৩,০০০mAh, ৪,০০০mAh এবং C2 2nd edition ফোনটির ক্ষেত্রে ২,৪০০mAh ব্যাটারি থাকছে।

    কোনটার কত দাম?

    Nokia C21 দাম প্রায় ৮,৫০০ টাকা, C21 Plus–এর দাম প্রায় ১০,৮০০ টাকা এবং C2 2nd Edition-এর দাম পড়বে প্রায় ৬,৫০০ টাকা।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Android Go, Budget Smartphone, Nokia, Tech news

    পরবর্তী খবর