Home /News /technology /
Initial Public Offering: খুলেছে টেগা ইন্ডাস্ট্রিজের আইপিও, জেনে নিন এক নজরে

Initial Public Offering: খুলেছে টেগা ইন্ডাস্ট্রিজের আইপিও, জেনে নিন এক নজরে

টেগা ইন্ডাস্ট্রিজের প্রতি শেয়ারের দাম ঠিক করা হয়েছে ৪৪৩ টাকা থেকে ৪৫৩ টাকা।

  • Share this:

#নয়াদিল্লি: ২০২১ সালের ১ ডিসেম্বর, বুধবার খুলল টেগা ইন্ডাস্ট্রিজের (Tega Industries) ইনিসিয়াল পাবলিক অফারিং (Initial Public Offering)। টেগা ইন্ডাস্ট্রিজ হল একটি বড় ম্যানুফ্যাকচারার এবং ডিস্ট্রিবিউটর কোম্পানি। এই কোম্পানি গ্লোবাল মিনারেল বেনিফিকেশনের রেকারিং কনজিউমেবল প্রোডাক্ট মাইনিং এবং বাল্ক সলিড পরিচালনা করে। টেগা ইন্ডাস্ট্রিজের ইনিসিয়াল পাবলিক অফারিং(Initial Public Offering) সাবস্ক্রিপশনের জন্য খোলা থাকবে ১ ডিসেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত । টেগা ইন্ডাস্ট্রিজ তাদের শেয়ারের ফিক্সড প্রাইস ঠিক করে দিয়েছে। টেগা ইন্ডাস্ট্রিজের প্রতি শেয়ারের দাম ঠিক করা হয়েছে ৪৪৩ টাকা থেকে ৪৫৩ টাকা।

আরও পড়ুন:  এ বার অ্যাপ ডাউনলোড না করে হোয়াটসঅ্যাপেও বুক করা যাবে উবার, কী ভাবে?

টেগা ইন্ডাস্ট্রিজের আইপিও (IPO) লট সাইজ

বিনিয়োগকারীরা টেগা ইন্ডাস্ট্রিজের মিনিমাম ৩৩টি ইক্যুইটি শেয়ারের জন্য বিড করতে পারবে। রিটেল বিনিয়োগকারীরা প্রতি লটে ন্যূনতম বিনিয়োগ করতে পারবে প্রায় ১৪,৯৪৯ টাকা। এছাড়া সর্বোচ্চ বিনিয়োগের পরিমাণ হল ১৩টি লটের জন্য ১,৯৪,৩৩৭ টাকা।

টেগা ইন্ডাস্ট্রিজের আইপিও অবজেকটিভ

টেগা ইন্ডাস্ট্রিজের আইপিও-র অবজেকটিভ হল স্টক এক্সচেঞ্জের ইক্যুইটি শেয়ারের মাধ্যমে বিনিয়োগকারীদের বেনিফিট প্রদান করা।

আরও পড়ুন: মাত্র ৩৬ হাজার টাকায় স্কুটার! লাগবে না তেলের খরচও, চলবে দীর্ঘ রাস্তা নিশ্চিন্তে

টেগা ইন্ডাস্ট্রিজের আইপিও- কোম্পানির শক্তি

টেগা ইন্ডাস্ট্রিজ হল স্পেশ্যালাইজড প্রোডাক্টের বৃহৎ উৎপাদনকারী। এই কোম্পানি রিপ্লেসমেন্ট এবং সাবস্টিটিউশনের করে থাকে। এই কোম্পানি বিশ্বের মধ্যে দ্বিতীয় বৃহত্তম পলিমার-বেসড মিল লাইনার উৎপাদনকারী। এটি অভিজ্ঞ প্রোমোটারদের কাছে জনপ্রিয় ব্র্যান্ড। টেগা ইন্ডাস্ট্রিজের ৬টি ম্যানুফ্যাকচারিং সাইটের মধ্যে ৩টি রয়েছে ভারতে।

টেগা ইন্ডাস্ট্রিজের আইপিও: কোম্পানির অর্থনীতি

আর্থিক বর্ষ ২১-এ টেগা ইন্ডাস্ট্রিজের নেট প্রফিট ১০৮ শতাংশ বেড়ে হয়েছে ১৩৬.৪১ কোটি টাকা। আর্থিক বর্ষ ২০-তে কোম্পানির নেট প্রফিটের পরিমাণ ৬৫.৫ কোটি টাকা ছিল। প্রতি বছর কোম্পানির কনসোলিডেটেড রেভেনিউ প্রায় ২৩ শতাংশ হারে বাড়তে বাড়তে আর্থিক বর্ষ ২১-এ তার পরিমাণ হয়েছে প্রায় ৮৫৬.৬৮ কোটি টাকা। আর্থিক বর্ষ ২০-তে কোম্পানির কনসোলিডেটেড রেভেনিউ ছিল প্রায় ৬৯৫.৫৪ কোটি টাকা। আর্থিক বর্ষ ১৯-এ কোম্পানির কনসোলিডেটেড রেভেনিউ ছিল প্রায় ৬৪৩.০১ কোটি টাকা।

টেগা ইন্ডাস্ট্রিজের আইপিও কি রিস্ক

টেগা ইন্ডাস্ট্রিজ নির্ভর করে থার্ড পার্টি লজিস্টিক এবং সাপোর্ট সার্ভিস প্রোভাইডারের ওপরে। ১ ডিসেম্বর টেগা ইন্ডাস্ট্রিজের শেয়ারের গ্রে মার্কেট প্রিমিয়াম সার্জের মূল্য প্রায় ৩৭০ টাকা।

টেগা ইন্ডাস্ট্রিজের আইপিও: সাবস্ক্রাইব করা কি উচিত?

টেগা ইন্ডাস্ট্রিজ একটি গ্লোবাল কোম্পানি হওয়ার ফলে এর একটি ব্র্যান্ড ভ্যালু রয়েছে। এছাড়া এরা যে সব জিনিসের ব্যবসা করে, বাজারে সেগুলোর চাহিদাও রয়েছে। এর ফলে এই কোম্পানির শেয়ারে বিনিয়োগ করলে ভালো রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে।

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Initial Public Offering

পরবর্তী খবর