Home /News /technology /
E Scooter: মাত্র ৩৬ হাজার টাকায় স্কুটার! লাগবে না তেলের খরচও, চলবে দীর্ঘ রাস্তা নিশ্চিন্তে

E Scooter: মাত্র ৩৬ হাজার টাকায় স্কুটার! লাগবে না তেলের খরচও, চলবে দীর্ঘ রাস্তা নিশ্চিন্তে

E Bike: বেঙ্গালুরুর এই সংস্থার নাম বাউন্স। সেই সংস্থা এই সস্তার স্কুটারের নাম দিয়েছে ইনফিনিটি ই ওয়ান। এটিতে রয়েছে শক্তিশালী একটি ব্যাটারি।সেটি চার্জের মাধ্যমে এই স্কুটারটি চলবে।

  • Share this:

    # বেঙ্গালুুরু: বেঙ্গালুরুর একটি সংস্থা এনেছে বিশেষ ধরনের একটি স্কুটার (E-Bike)। অর্থাৎ ই-স্কুটার, সত্যিই যার দাম পড়ছে মাত্র ৩৬ হাজার টাকা। বেশি দিন নয়, ২০২২ সালের মার্চ মাস থেকেই এই স্কুটার কিনতে পাওয়া যাবে শো-রুমগুলিতে। কী নাম এই স্কুটারের, আপনিও কি কিনতে পারবেন ইচ্ছা হলে?

    বেঙ্গালুরুর এই সংস্থার নাম বাউন্স (Bounce)। সেই সংস্থা এই সস্তার স্কুটারের নাম দিয়েছে ইনফিনিটি ই ওয়ান (E-1)। এটিতে রয়েছে শক্তিশালী একটি ব্যাটারি। সেটি চার্জের মাধ্যমে এই স্কুটারটি চলবে। তবে দাম কম পড়ছে ব্যাটারি সোয়াপ নামক বিশেষ একটি পদ্ধতির জন্য। যে কোনও সময় গাড়ির চালক একটি ব্যাটারি বদলে তার বদলে অন্য ব্যাটারি, যেটি চার্জ দেওয়া হয়েছে, সেটি ব্যবহার করতে পারবেন। এর জন্য সংস্থা নিজস্ব নেটওয়ার্ক তৈরি করবে বলেও খবর পাওয়া গিয়েছে। তবে এই গাড়ির দাম নির্ধারিত হতে চলেছে যে রাজ্য সরকার ইলেকট্রিক গাড়ির উপর যতটা ভর্তুকি দেয় তার উপর নির্ভর করে। এ ক্ষেত্রে যে দামটি উল্লেখ করা হয়েছে, সেটি পাওয়া যাবে গুজরাতে। আবার দিল্লিতে ভর্তূকির পরিমাণ কম হওয়ায় সেখান এই একই মডেলের স্কুটারের দাম হতে চলেছে ৪৫ হাজার ৯৯ টাকা।

    আরও পড়ুন- অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের সতর্কতা, একটি ভুলে ফাঁকা হয়ে যাবে ব্যাঙ্ক অ্যাকাউন্ট

    এই শ্রেণিরই দ্বিতীয় গাড়িটি আর পাঁচটা স্বাভাবিক গাড়ির মতো, যেটিকে চার্জে দিয়ে ব্যাটারি চার্জিং করতে হবে। এটি একই মডেলের ইভি ভার্সানটির দাম হবে ৫৯ হাজার ৯৯৯ টাকা। গুজরাতে এই দাম কার্যকর হবে। এ ছাড়া বেঙ্গালুরু ও দিল্লিতে এই স্কুটারের দাম দাঁড়াচ্ছে ৬৮ হাজার ৯৯৯ টাকা।

    আরও পড়ুন - আসছে 2022 TVS Apache RTR 200 4V, দাম এবং ফিচার নিয়ে জানুন বিশদে

    বর্তমানে ভারতে ইলেকট্রিক গাড়ির বিষয়ে ক্রমাগত উসাহ দিচ্ছে কেন্দ্রীয় সরকার। সরকার চাইছে ভারতে দূষণ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে, জৈব জ্বালানির ব্যবহার কমাতে যেন দেশের বেশিরভাগ যানবাহন পরিচালকরা ই-গাড়ির দিকে ঝুঁকে পড়েন। সে বিষয়ে বিস্তারিত পরিকল্পনাও নেওয়া হয়েছে। সাধারণ মানুষের মধ্যে ক্রমাগত চাহিদা বাড়ছে ইলেকট্রিক গাড়ির।জ্বালানির দাম প্রতিদিনই বৃদ্ধি পাওয়ার ফলে ইলেকট্রিক গাড়ির চাহিদাও বাড়ছে প্রতিদিন। সে দিকে খেয়াল রেখেও বলা চলে, দেশে এখনও ইলেকট্রিক, ব্যাটারি চালিত গাড়ির দাম অনেকটাই বেশি। তাই এই গাড়িটি আলাদা করে সাধারণ মানুষের নজর কাড়বে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: E-bike

    পরবর্তী খবর