Home /News /technology /
Uber: এ বার অ্যাপ ডাউনলোড না করে হোয়াটসঅ্যাপেও বুক করা যাবে উবার, কী ভাবে?

Uber: এ বার অ্যাপ ডাউনলোড না করে হোয়াটসঅ্যাপেও বুক করা যাবে উবার, কী ভাবে?

প্রতীকী ছবি৷

প্রতীকী ছবি৷

Uber Booking Via Whatsapp: সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, আপাতত হোয়াটসঅ্যাপে উবার বুকিং করার জন্য ব্যবহার করা যাবে ইংরাজি ভাষা।

  • Share this:

    #নয়াদিল্লি: এ বার থেকে উবার (Uber) বুকিং করা যাবে হোয়াটসঅ্যাপেও (Whatsapp), একটি চ্যাট বট (Chat Bot) ব্যবহার করে এই কাজ করতে পারবেন গ্রাহক। ভারতে এই বিশেষ পরিষেবা আনছে উবার। প্রাথমিক ভাবে এই সুবিধা পাওয়া যাবে লখনউয়ে। তার পর ধীরে ধীরে গোটা দেশে পরিষেবা দেওয়া হবে। ক্যাব বুকিং পরিষেবা আরও সহজ করতে এই পদ্ধতি নেওয়া হয়েছে বলে জানিয়েছে সংস্থা।

    কী ভাবে হবে এই বুকিং? সংস্থা জানিয়েছে, উবারের বিজনেস অ্যাকাউন্টে মেসেজ করে এটি বুকিং করা যাবে। বা স্ক্যান করা যাবে একটি বিশেষ কিউ আর কোডও। নির্দিষ্ট লিংকে ক্লিক করেও উবার চ্যাট বট খুলে সেখানে বুকিং করা শুরু করা যাবে। সেই বুকিংয়ের আবেদন পাঠানোর পর ওই চ্যাটে চাওয়া হবে ব্যবহারকারীর লোকেশন ও কোন ধরনের রাইড তিনি বুকিং করতে চাইছেন, তার বিস্তারিত। তার পর গাড়ির ভাড়া দেখিয়ে দেবে উবার, সঙ্গে সঙ্গে দেখাবে কত দূরে রয়েছেন চালক।

    আরও পড়ুন: অল্টো আর আগের মতো নেই! 'মধ্যবিত্তের চারচাকা' এখন রূপ বদলে পরম সুন্দরী

    সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, আপাতত হোয়াটসঅ্যাপে উবার বুকিং করার জন্য ব্যবহার করা যাবে ইংরাজি ভাষা। তবে সংস্থা আশা করছে আর কয়েকদিন মধ্যে আঞ্চলিক বিভিন্ন ভাষায় এই পরিষেবা চালু করা হবে। পাশাপাশি জানানো হয়েছে, এই পরিষেবা পাবেন সকলেই, অর্থাৎ যাঁরা নতুন করে উবারের গ্রাহক হয়েছেন তাঁরা ও যাঁরা আগে থেকে গ্রাহক ছিলেন, তাঁরা এই পরিষেবা পাবেন।

    আরও পড়ুন: অবিশ্বাস্য! মাত্র ১৫ টাকায় পেতে পারেন Oppo-র এই ফোন, ফ্লিপকার্টে ঢুঁ মারুন

    সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, এই পরিষেবা ব্যবহার করার জন্য আলাদা করে উবার অ্যাপটি ডাউনলোড না করলেও চলবে। হোয়াটসঅ্যাপের চ্যাটের মাধ্যমেই গ্রাহকের রেজিস্ট্রেশন, বিভিন্ন যাত্রার প্রমাণপত্র, অ্যাপে যা যা করা যায়, তা সবই করা যাবে। গ্রাহকরা যা সুবিধা পেতেন অ্যাপে, এ ক্ষেত্রেও সেই সুবিধাই পাবেন। গ্রাহকরা কোনও রাইড বুকিং করলে তাঁদের কাছে হোয়াটসঅ্যাপের মাধ্যমেই পৌঁছে যাবে চালকের নাম ও গাড়ির নম্বর। পাশাপাশি, তাঁরা ট্র্যাক করতে পারবেন যে চালক কোন পথে আসছেন। এ ছাড়া মাস্কড নম্বর ব্যবহার করে তাঁরা চালকের সঙ্গে কথাও বলতে পারবেন। এ ছাড়া আছে নিরাপত্তার প্রশ্ন। যদি হোয়াটসঅ্যাপে বুকিং করা কোনও উবারে যাত্রার সময় এমার্জেন্সি নম্বরে ফোন করার দরকার হয়, সেক্ষেত্রেও চ্যাটে এমার্জেন্সি অপশন পছন্দ করলে উবারের তরফ থেকে যোগাযোগ করে নেওয়া হবে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Uber, Whatsapp

    পরবর্তী খবর