ধামাকা অফার! JioPhone-এর সঙ্গে ২ বছরের আনলিমিটেড সার্ভিস মাত্র ১৯৯৯ টাকায়

ধামাকা অফার! JioPhone-এর সঙ্গে ২ বছরের আনলিমিটেড সার্ভিস মাত্র ১৯৯৯ টাকায়

2G মুক্ত ভারতের লক্ষ্যে নতুন পদক্ষেপ করল Reliance। এক্ষেত্রে Jio ফোনের পাশাপাশি থাকছে আকর্ষণীয় কল ও ডেটা অফার

2G মুক্ত ভারতের লক্ষ্যে নতুন পদক্ষেপ করল Reliance। এক্ষেত্রে Jio ফোনের পাশাপাশি থাকছে আকর্ষণীয় কল ও ডেটা অফার

  • Share this:

    #মুম্বই: ইতিমধ্যেই গোটা দেশে সাড়া ফেলে দিয়েছে Jio ফোন। অল্প দাম আর আকর্ষণীয় অফারের দৌলতে দেশের প্রায় অধিকাংশের ঘরে পৌঁছে গিয়েছে এই ফিচার ফোন। এক্ষেত্রে প্রথম পর্যায়ে প্রায় ১০০ মিলিয়ন মানুষ যুক্ত হয়েছে Jio প্ল্যাটফর্মে। কিন্তু তবুও ২G থেকে বেরোতে পারেনি দেশের প্রায় ৩০০ মিলিয়ন মোবাইল সাবস্ক্রাইবার। এবার 2G মুক্ত ভারতের লক্ষ্যে নতুন পদক্ষেপ করল Reliance। এক্ষেত্রে Jio ফোনের পাশাপাশি থাকছে আকর্ষণীয় কল ও ডেটা অফার। আসুন জেনে নেওয়া যাক বিশদে!

    প্রথমেই জেনে নেওয়া যাক ৩০০ মিলিয়ন মানুষের বর্তমান পরিস্থিতি। এক্ষেত্রে যাঁদের কাছে যথাযথ Jio পরিষেবা নেই কিংবা কল ও ডেটা পরিষেবার সুবিধা নেই, তাঁদের ক্ষেত্রে এখনও প্রতি মিনিট ভয়েস কলে ১.২০-১.৫০ টাকা দিতে হয়। কিন্তু অন্য দিকে যাঁরা কল ও ডেটা অফার পাচ্ছেন, তাঁরা ফ্রি ভয়েস কল উপভোগ করে থাকেন। তাছাড়া ফোনের পরিষেবা চালু রাখতে প্রতি মাসে ৪৫-৫০ টাকা রিচার্জ করতে হয়। আর এই টাকায় শুধুমাত্র বেসিক টেলিকম সার্ভিস পাওয়া যায়। সত্যি কথা বলতে এত টাকা খরচের পরও যথাযথ ইন্টারনেট পরিষেবার সুবিধা পান না গ্রাহকরা। আর ঠিক এই পরিস্থিতি দূর করতেই আসছে 2G মুক্ত ভারত। এমনই জানাচ্ছেন Reliance Jio-এর ডিরেক্টর আকাশ আম্বানি (Akash Ambani)।

    তাঁর কথায়, যেখানে গোটা বিশ্ব 5G কানেকশনের দোরগোড়ায় দাঁড়িয়ে, সেখানে ৩০০ মিলিয়ন মানুষ এখনও বেসিক ফিচার, ডেটা পরিষেবা থেকে বঞ্চিত। গত চার বছরে Jio কিছুটা হলেও এই পরিস্থিতিতে বদলাতে সক্ষম হয়েছে। এখন আর কোনও মুষ্টিমেয় মানুষের হাতে বন্দী নেই ইন্টারনেট পরিষেবা। প্রত্যন্ত এলাকাতেও মানুষ যাবতীয় অফার ও সুবিধা পাচ্ছেন। তবে প্রচেষ্টা এখনও জারি রয়েছে। আর এই প্রচেষ্টাকে সার্থক রূপ দিতেই 2G মুক্ত ভারত প্রকল্পের সূত্রপাত।

    এবার নতুন Jio ফোন ২০২১ অফারগুলি দেখে নেওয়া যাক-

    নতুন ব্যবহারকারীদের জন্য মাত্র ১৯৯৯ টাকায় পাওয়া যাবে Jio ফোন ডিভাইজ + ২৪ মাসের আনলিমিটেড সার্ভিস। এক্ষেত্রে আনলিমিটেড ভয়েস কলের পাশাপাশি আনলিমিটেড ডেটা (প্রতি মাসে ২ GB হাইস্পিড ডেটা) পাওয়া যাবে। দু'বছরের জন্য রিচার্জের কোনও প্রয়োজন নেই।

    মাত্র ১৪৯৯ টাকায় পাওয়া যাবে Jio ফোন ডিভাইজ + ১২ মাসের আনলিমিটেড সার্ভিস। এক্ষেত্রে আনলিমিটেড ভয়েস কলের পাশাপাশি আনলিমিটেড ডেটা (প্রতি মাসে ২ GB হাইস্পিড ডেটা) পাওয়া যাবে। এর পাশাপাশি এক বছরের জন্য রিচার্জের কোনও প্রয়োজন নেই। সংস্থার কথায়, এই একই পরিষেবার জন্য অন্যান্য সংস্থায় প্রায় আড়াই গুণ খরচ করতে হবে গ্রাহকদের। Jio-তে ১৯৯৯ টাকায় যে পরিষেবা পাওয়া যাচ্ছে, অন্য নেটওয়ার্ক সেই পরিষেবার জন্য প্রায় ৫০০০ টাকা লেগে যাবে।

    আগে থেকে যাঁরা JIO ফোন ব্যবহার করছেন, তাঁদের ক্ষেত্রেও কিছু অফার রয়েছে। এক্ষেত্রে মাত্র ৭৪৯ টাকায় ১২ মাসের আনলিমিটেড সার্ভিস পাওয়া যাবে। একই সঙ্গে আনলিমিটেড ভয়েস কলের পাশাপাশি আনলিমিটেড ডেটা (প্রতি মাসে ২ GB হাইস্পিড ডেটা) পাওয়া যাবে। এর পাশাপাশি এক বছর পর্যন্ত রিচার্জের কোনও প্রয়োজন নেই।

    Published by:Ananya Chakraborty
    First published: