• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • Google Meet-এ ভিডিও কলিং করার সময় পাবেন আরও সুবিধা!

Google Meet-এ ভিডিও কলিং করার সময় পাবেন আরও সুবিধা!

Google Meet-এ আপনাআপনি অ্যাডজাস্ট হবে ব্রাইটনেস, Automatic Lighting Adjustment ফিচার কী ভাবে টার্ন অন করতে হবে?

Google Meet-এ আপনাআপনি অ্যাডজাস্ট হবে ব্রাইটনেস, Automatic Lighting Adjustment ফিচার কী ভাবে টার্ন অন করতে হবে?

গুগল মিট (Google Meet) নিয়ে এসেছে এক নতুন ফিচার, অটোমেটিক লাইটিং অ্যাডজাস্টমেন্ট (Automatic Lighting Adjustment)।

  • Share this:

#কলকাতা: বর্তমানে ওয়ার্ক ফর হোমের যুগে সকলেই ভিডিও কলিং অ্যাপের (Video Calling App) সঙ্গে পরিচিত। করোনা মহামারীর জন্য অফিস, স্কুল, প্রাইভেট কোচিং ক্লাস এবং অন্যান্য নানা অ্যাক্টিভিটি বাড়িতে বসে ভিডিও কলিং অ্যাপের মাধ্যমেই করতে হচ্ছে। এর ফলে বাজারে ভিডিও কলিং অ্যাপের চাহিদাও দিন দিন বেড়ে চলেছে। এর জন্য ভিডিও কলিং অ্যাপগুলোও নিজেদের আরও উন্নত করতে নিয়ে আসছে নতুন নতুন ফিচার। ভিডিও কলিং অ্যাপ গুগল মিট (Google Meet) নিয়ে এসেছে এক নতুন ফিচার, অটোমেটিক লাইটিং অ্যাডজাস্টমেন্ট (Automatic Lighting Adjustment)।

আরও পড়ুন Work Technology: বাড়ি থেকে কাজের জন্য 'এই' প্রযুক্তি সমস্যা করছে? পরিবর্তে ব্যবহার করতে পারেন নতুন কিছু...

গুগল মিটের এই নতুন ফিচার অটোমেটিক লাইটিং অ্যাডজাস্টমেন্ট আনা হয়েছে, ভিডিও কলের সময়ে আলোর সমস্যা দুর করার জন্য। এর সাহায্যে ভিডিও কলের সময় পুওর লাইটিংয়ের (Poor Lighting) সমস্যার সমাধান হবে। ভিডিও কলের সময় কোনও ইউজাররের আলোর ব্রাইটনেস (Brightness) কম থাকলে, এই ফিচারের মাধ্যমে নিজে থেকেই সেটি ঠিক হয়ে যাবে। এর ফলে ভিডিও কলের সময়ে কম আলো, আলোর উজ্জ্বলতা, ভিজিবিলিটি (Visibility) এই সব সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে। গুগল ওয়ার্কস্পেস (Google Workspace), জি স্যুট বেসিক (G Suite Basic) এবং বিজনেস কাস্টমাররা (Business Customers) এই নতুন ফিচারের সুবিধা পাবেন।

গুগল মিটের এই নতুন ফিচার অটোমেটিক লাইটিং অ্যাডজাস্টমেন্ট ব্যাবহার করার জন্য প্রথমেই মোর (More) অপশনে ক্লিক করতে হবে, তার পর সেটিংসে (Settings) গিয়ে ভিডিও (Video) অপশন ক্লিক করতে হবে। এবার সেখানে থাকা অ্যাডজাস্ট ভিডিও লাইটিং (Adjust Video Lighting)-এ ক্লিক করতে হবে। ভিডিও লাইট অ্যাডজাস্টমেন্ট অন করা হলেই গুগল মিট পুওর লাইটিংয়ের সমস্যার সমাধান করতে শুরু করবে। ভিডিও কলের সময়ে নিজে থকেই ডিভাইজের ব্রাইটনেস বেড়ে ভিজিবিলিটি ঠিক হয়ে যাবে।

আরও পড়ুন WhatsApp Pay ব্যবহারকারীদের জন্য ভাল খবর! টাকা পাঠালেই পাবেন ক্যাশব্যাক

সেপ্টেম্বরের ২০ তারিখ থেকে গুগল মিটের এই নতুন ফিচার অটোমেটিক লাইটিং অ্যাডজাস্টমেন্ট চালু করা হয়েছে। এই নতুন ফিচার অটোমেটিক লাইটিং অ্যাডজাস্টমেন্ট ব্যবহার করার জন্য ৬৪ বিটের অপারেটিং সিস্টেমের প্রয়োজন। এই ফিচারটির ব্যবহারের ফলে নিজেদের সিস্টেম কিছুটা ধীর হলেও হতে পারে। গুগল মিটের এই নতুন ফিচারের ফলে ভিডিও কলের সময়ে আলোর সমস্যা দূর হওয়ার সঙ্গে সঙ্গে অটোমেটিক সেটা আপ অ্যাডজাস্টও হয়ে যাবে। এর ফলে নিজে থেকে কিছু করার আর দরকার পড়বে না।

Published by:Pooja Basu
First published: