• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • কথা বদলে যাবে লেখায়, কী ভাবে ব্যবহার করতে হবে Google Live Transcribe?

কথা বদলে যাবে লেখায়, কী ভাবে ব্যবহার করতে হবে Google Live Transcribe?

কথা বদলে যাবে লেখায়, কী ভাবে ব্যবহার করতে হবে Google Live Transcribe?

কথা বদলে যাবে লেখায়, কী ভাবে ব্যবহার করতে হবে Google Live Transcribe?

যাঁরা খুব দ্রুত কোনও কিছু লিখে নিতে চান, তাঁদের ক্ষেত্রে Google-এর এই রিয়্যাল টাইম টেক্সট অ্যাপ বেশ কাজে আসবে!

  • Share this:

#নয়াদিল্লি: রাতারাতি যখন Live শব্দটা ট্রেন্ডিং হয়ে উঠল হ্যাশট্যাগ হিসেবে, তখন অবাক হয় তো অনেকেই হয়েছেন! আসলে Google নিজেদের নতুন এই অ্যাপে সব চেয়ে জোর দিয়েছে এই শব্দটার উপরেই, সে অ্যাপের পুরো নাম যতই Google Live Transcribe হোক না কেন! জানা গিয়েছে যে চারপাশের কথা এবার রেকর্ড করে এই অ্যাপের মাধ্যমে সরাসরি বদলে ফেলা যাবে লেখায়, কষ্ট করে আর শুনে শুনে টাইপ করতে হবে না! ইংলিশে যেমন এই সুবিধা পাওয়া যাবে, তেমনই আছে হিন্দি, বাংলা, কন্নড়, মলয়লম, পঞ্জাবি, তেলুগু এবং উর্দূও! ফলে যাঁরা খুব দ্রুত কোনও কিছু লিখে নিতে চান, তাঁদের ক্ষেত্রে Google-এর এই রিয়্যাল টাইম টেক্সট অ্যাপ বেশ কাজে আসবে!

১. Google Live Transcribe ডাউনলোড করতে হলে সবার আগে যেতে হবে Play Store-এ, অথবা এই লিঙ্কে ক্লিক করা যায়- https://play.google.com/store/apps/details?id=com.google.audio.hearing.visualization.accessibility.scribe

২. অ্যাপ যদি ফোনে আগে থেকেই ইনস্টল করা থাকে, তাহলে Open অপশনে ক্লিক করতে হবে, অন্যথায় ক্লিক করতে হবে Install-এ।

৩. অ্যাপ ইনস্টল করা হয়ে গেলে তা লঞ্চ করার জন্য Open-এ ক্লিক করতে হবে।

৪. যদি প্রথমবার এই ব্যবহার করা হয়, তাহলে তা অডিও রেকর্ড করার জন্য অনুমতি চাইহে। এক্ষেত্রে এই দুই অপশনের মধ্যে যে কোনও একটায় ক্লিক করতে হবে- Allow/While Using The App।

৫. এবার কিছু কথা বলে দেখা যায় বা ঘরের ভিতরে থাকা কোনও ব্যক্তিকে কিছু বলার জন্য অনুরোধ করা যায়। দেখা যাবে যে সেই বলা কথা আপনাআপনি মোবাইল ফোনের স্ক্রিনে টাইপ হয়ে যাচ্ছে।

৬. যদি ভাষা পরিবর্তন করতে হয়, তাহলে বাঁ-দিকে নিচে গিয়ে গিয়ার আইকনে ক্লিক করে ইচ্ছা মতো ভাষা বেছে নেওয়া যাবে। এর পর থেকেই ফোনের অ্যাপ লিস্টে শো হবে Google Live Transcribe।

Published by:Dolon Chattopadhyay
First published: