হোম /খবর /প্রযুক্তি /
এই ৪ অ্যাপ ফোনে থাকলেই বিপদ! চুরি যেতে পারে অ্যাকাউন্টের সব টাকা! জানুন এখুনি

Hacking | Fraud Case: এই ৪ অ্যাপ ফোনে থাকলেই বিপদ! চুরি যেতে পারে অ্যাকাউন্টের সব টাকা! জানুন এখুনি

Hacking | Fraud Case : ফোনে থাকলে এখুনি দেখে নিন! যত তাড়াতাড়ি সম্ভব ডিলিট করুন! না হলেই সব টাকা চুরি যেতে পারে! সাবধান

  • Share this:

#নয়া দিল্লি:  বর্তমানে আমাদের সকলের কাছে স্মার্টফোন খুবই একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে। এখন মোবাইলের মাধ্যমে বিভিন্ন ধরনের পেমেন্ট করা হয় এবং ডিজিটাল লেনদেন করা হয়।। এর জন্য সাইবার অপরাধীদের প্রধান টার্গেট হয়ে উঠেছে মোবাইল ফোন। সাইবার অপরাধীরা বিভিন্ন উপায়ে মোবাইল ফোনের মাধ্যমে গ্রাহকদের ব্যাঙ্কের অ্যাকাউন্ট খালি করে দিচ্ছে। Bitdefender সম্প্রতি এমন চারটি অ্যান্ড্রয়েড অ্যাপ খুঁজে বের করেছে। যা ইউজারদের ব্যাঙ্কের তথ্য চুরি করার জন্য তৈরি করা হয়েছে। কয়েকদিন আগে পর্যন্ত গুগল প্লে স্টোরে এই চারটি অ্যান্ড্রয়েড অ্যাপ উপলব্ধ ছিল। এর ফলে বহু সংখ্যক ইউজার ইতিমধ্যেই এটা ডাউনলোড করে ফেলেছেন। এক নজরে দেখে নেওয়া যাক ক্ষতিকর সেই চারটি অ্যাপ কী কী।

X-File Manager -Bitdefender এর খুঁজে পাওয়া প্রথম অ্যাপ হল X-File Manager। এই অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে সবথেকে বেশি ডাউনলোড করা হয়েছে। ফাইল ম্যানেজ করার জন্য তৈরি করা এই অ্যাপ মূলত ইউজারদের ব্যাঙ্কের তথ্য চুরি করার জন্য তৈরি করা হয়েছে। এই অ্যাপের মাধ্যমে ইউজারদের ব্যাঙ্কের তথ্য চুরি করে হাতিয়ে নেওয়া হচ্ছে টাকা।

FileVoyager -Bitdefender এর খুঁজে পাওয়া দ্বিতীয় অ্যাপ হল FileVoyager। এই অ্যাপে ম্যালওয়ার মজুত রয়েছে। এটি ইউজারদের তথ্য হ্যাকারদের কাছে পৌঁছে দেয়। এর ফলে খুব সহজেই ইউজারদের বিভিন্ন তথ্য হ্যাকারদের হাতে চলে যায়। যা ইউজারদের ব্যাঙ্কের অ্যাকাউন্ট খালি করতে সাহায্য করে।

Phone AID, Cleaner, Booster -এটি হল Bitdefender এর খুঁজে পাওয়া তৃতীয় অ্যাপ। এই অ্যাপ ফোন থেকে আনওয়ান্টেড ফাইল সরিয়ে দেওয়ার জন্য এবং ফোনের স্পিড বাড়ানোর জন্য তৈরি করা হয়েছে। কিন্তু জানা গিয়েছে যে, মূলত এটি ইউজারদের ব্যাঙ্কের তথ্য চুরি করার জন্য তৈরি করা হয়েছে। এর মাধ্যমে ইউজারদের ব্যাঙ্কের তথ্য চুরি করে হাতিয়ে নেওয়া হচ্ছে ব্যাঙ্কের টাকা।

আরও পড়ুন: ১ বছর আগে সমুদ্রে পড়ে যায় iPhone 8 Plus! জলের তলেও করছিল কাজ! ঘটল অবাক কাণ্ড

LiteCleaner M -Bitdefender এর খুঁজে পাওয়া চতুর্থ অ্যাপ হলো LiteCleaner M। যা ইউজারদের ব্যক্তিগত তথ্য চুরি করতে সাহায্য করে। এর ফলে ইউজারদের ব্যক্তিগত তথ্য খুব সহজেই হ্যাকারদের হাতে চলে যায়।

Bitdefender-এর খুঁজে পাওয়া এই চারটি অ্যাপ যদি ফোনে থাকে, তাহলে এখনই ডিলিট করা প্রয়োজন। কারণ ইউজারদের অজান্তেই এই চারটি অ্যাপ ক্ষতি করার চেষ্টা করছে।

Published by:Piya Banerjee
First published:

Tags: Android app, Fraud Case, Hacking