হোম /খবর /মোবাইল /
১ বছর আগে সমুদ্রে পড়ে যায় iPhone 8 Plus! জলের তলেও করছিল কাজ! ঘটল অবাক কাণ্ড

Viral News: ১ বছর আগে সমুদ্রে পড়ে যায় iPhone 8 Plus! জলের তলেও করছিল কাজ! ঘটল অবাক কাণ্ড

Viral News: ১ বছর আগে মহিলার হাত থেকে সমুদ্রে পড়ে যায় আইফোন! স্বপ্নেও ভাবা যায়নি সেই ফোন নিয়ে এমন কাণ্ড ঘটতে পারে!

  • Share this:

#নয়া দিল্লি:  ফোন যদি জলে পড়ে যায়, তাহলে তার কাজ করার সম্ভাবনা নেই বললেই চলে। বিশেষ করে ফোন যদি সমুদ্রে পড়ে যায়, তাহলে সেটা খুঁজে পাওয়া যেমন অসম্ভব, তেমন সেটি যে আবার কাজ করতে পারে তা ভাবাও সম্ভব নয়। কিন্তু সম্প্রতি iPhone 8 Plus ফোন নিয়ে এমনই আজব এবং অসম্ভব খবর সামনে এসেছে। দ্য সান ইউকে-র একটি রিপোর্ট অনুযায়ী, একজন ব্রিটিশ মহিলার ফোন ১ বছর আগে সমুদ্রে পড়ে গিয়েছিল। কিন্তু ১ বছর পর যখন ওই মহিলা সেই ফোনটি আবার ফেরত পান, তখন তিনি নিজেও অবাক হয়ে যান। আসলে ১ বছর সমুদ্রের জলে সেই ফোন থাকলেও, সেটি খারাপ হয়ে যায়নি এবং কাজ করছিল। মডেলটি হল iPhone 8 Plus।

সমুদ্রে পড়ে যায় ফোন -

হ্যাম্পশায়ারের বাসিন্দা ক্লেওর এটফিল্ড iPhone 8 Plus ফোন ব্যবহার করতেন। কিন্তু ১ বছর আগে তাঁর ফোন সমুদ্রে পড়ে যায়। ওই মহিলা তাঁর আইফোন নিজের গলায় ঝুলিয়ে রাখতেন। ২০২১ সালে সমুদ্রে প্যাডেল বোর্ডিং করার সময়, তিনি সমুদ্রে পড়ে যান। এর ফলে তাঁর ফোন গলা থেকে বেরিয়ে সমুদ্রে পড়ে যায়। যা তলিয়ে যায় সমুদ্রের জলার তলায়। ১ বছর পরে সেই iPhone 8 Plus আবার খুঁজে পাওয়া যায়। কিন্তু সবথেকে চমকে দেওয়া ব্যাপার হল সেটি কাজ করছে।

আরও পড়ুন:  উইন্ডোজের আইক্লাউড ব্যবহার করেন? আপনার গোপন ছবি বা ভিডিও অন্য কেউ দেখছে না তো!

কোম্পানির ওপর ভরসা -

১ বছর পর ওই মহিলার সেই ফোন ব্রডলি নামের এক ব্যক্তি খুঁজে পান। তিনি ওই মহিলাকে খুঁজে তার ফোন সম্পর্কে জানান। কিন্তু ওই মহিলা তখনও বিশ্বাস করতে পারছিলেন না যে, তাঁর ফোন খুঁজে পাওয়া গিয়েছে। সমুদ্রে পড়ে যাওয়ার সময় সেই ফোন ওয়াটারপ্রুফ ব্যাগের মধ্যে ছিল। সেই ব্যাগ সমুদ্রের জল থেকে এবং সমুদ্রের নিচের বিভিন্ন ধরনের জিনিস থেকে ফোনকে বাঁচাতে সাহায্য করে। সেই iPhone 8 Plus-এর পেছনের দিকটা পুরোপুরি খারাপ হয়ে গিয়েছে। কিন্তু তাও সেই iPhone 8 Plus অন হচ্ছে এবং কাজ করছে। সম্প্রতি অ্যাপল তাদের iPhone 14 লঞ্চ করেছে। iPhone 8 Plus অনেক পুরনো ফোন। অ্যাপল এখন এই ফোন তৈরি করা বন্ধ করে দিয়েছে। কিন্তু iPhone 8 Plus-এর এমন খবর জানতে পেরে অনেকেরই অ্যাপলের ওপর ভরসা আরও বেড়ে যাবে।

Published by:Piya Banerjee
First published:

Tags: Apple, IPhone, Viral News