প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

ভারতের বাজারে আসতে চলেছে Audi A4, টেক্কা দিতে পারে Mercedes-কেও

ভারতের বাজারে আসতে চলেছে Audi A4, টেক্কা দিতে পারে Mercedes-কেও
photo source collected

আশা করা হচ্ছে আগামী বছরের প্রথম কয়েক মাসের মধ্যে ক্রেতাদের জন্য চলে আসবে Audi A4 ফেসলিফট ভার্সন।

  • Share this:

#নয়াদিল্লি: ভারতের বাজারে প্রিমিয়াম গাড়ির জন্য বেশ জনপ্রিয় Audi কোম্পানি। এবার কোম্পানি তাদের ভারতীয় নাগরিকদের জন্য Audi A4 ফেসলিফট ভার্সন লঞ্চ করতে চলেছে। অরাঙ্গবাদ ও মহারাষ্ট্র ফ্যাক্টরিতে ইতিমধ্যেই এই গাড়ির প্রোডাকশন শুরু হয়ে গিয়েছে। আশা করা হচ্ছে আগামী বছরের প্রথম কয়েক মাসের মধ্যে ক্রেতাদের জন্য চলে আসবে Audi A4 ফেসলিফট ভার্সন। এই গাড়িতে রয়েছে অত্যাধুনিক ফিচারস ৷ এবং পারফরমেন্সের দিক দিয়েও এই গাড়ি থাকবে অনেকাংশে এগিয়ে।

দেখে নেওয়া যাক Audi A4 ফেসলিফট ভার্সনের সমস্ত স্পেসিফিকেশন। নতুন ২০২১ সালের Audi A4 ফেসলিফট ভার্সনে নতুন ডিজাইনের এলইডি ডিআরএল হেড ল্যাম্প ব্যবহার করা হয়েছে। এছাড়া আছে নয়া ডিজাইনের ক্রোম ফিনিশ টেল ল্যাম্প। এছাড়া এই গাড়ির ইন্টিরিয়ার ডিজাইনে আগের থেকে অনেক পরিবর্তন এসেছে। গাড়িতে ১০.১ ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সেন্টার , যাতে ইন্সটল করা থাকবে নতুন Audi MMI টাচ সফটওয়্যার।

Audi A4 ফেসলিফট ভার্সনের ইঞ্জিনের ক্ষেত্রে জানা গেছে, এই গাড়িতে ২ লিটারের পেট্রোল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে যা ১৯০ hp পাওয়ার উৎপন্ন করতে পারবে। এছাড়াও এই গাড়িতে আছে অত্যাধুনিক ৭ স্পিড ডুয়েল ক্লাচ অটোমেটিক গিয়ার বক্স। এবার স্বাভাবিকভাবেই মনে আসবে গাড়িটির দামের কথা ৷ গাড়িটির দাম ৪০-৪৫ লাখ টাকার মধ্যে হবে বলে মনে করা হচ্ছে। Audi সংস্থা মনে করছে এই গাড়ি বাজারে এলে ভারতে Mercedes Benz C Class এর সাথে হাড্ডাহাড্ডি লড়াই চলবে।

Published by: Simli Dasgupta
First published: December 15, 2020, 10:54 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर