Home /News /technology /
কোন কোন ফোনে রয়েছে Android 13 Beta 2? জেনে নিন এক নজরে!

কোন কোন ফোনে রয়েছে Android 13 Beta 2? জেনে নিন এক নজরে!

Android 13 Beta 2: এক নজরে দেখে নেওয়া যাক কোন কোন ফোনে ব্যবহার করা হয়েছে নতুন অ্যান্ড্রয়েড ১৩ বেটা ২ ভার্সন।

  • Share this:

#নয়াদিল্লি: বুধবার অনুষ্ঠিত হয়েছে গুগলের আইও ২০২২ (Google I/O 2002) অনুষ্ঠান। সেখানে অ্যান্ড্রয়েড ১৩ (Android 13) নিয়ে বড় ঘোষণা করা হয়েছে। জানানো হয়েছে যে নতুন এই অ্যান্ড্রয়েড ১৩ বেটা ২ (Android 13 Beta 2) ভার্সন কোন কোন ফোনে থাকতে চলেছে। কিন্তু মনে করা হচ্ছে নতুন এই অ্যান্ড্রয়েড ১৩ বেটা ২-এ কিছু বাগ থাকতে পারে। যদিও নতুন বেশ কয়েকটি ফোনে ব্যবহার করা হয়েছে এই নতুন অ্যান্ড্রয়েড ১৩ বেটা ২ ভার্সন। এক নজরে দেখে নেওয়া যাক কোন কোন ফোনে ব্যবহার করা হয়েছে নতুন অ্যান্ড্রয়েড ১৩ বেটা ২ ভার্সন।

অ্যান্ড্রয়েড ১৩ বেটা ২ ভার্সন ব্যবহার করা হবে এই ফোনে - - Pixel 6 Pro - Pixel - Pixel 5a - Pixel 5 - Pixel 4a (5G) - Pixel 4 XL - Pixel 4 - Asus Zenfone 8 aka Asus 8z - OnePlus 10 Pro - Realme GT 2 Pro - Oppo Find N - Oppo Find X5 Pro - Lenovo P12 Pro - Sharp Aquos Sense 6 - ZTE Axon 40 Ultra - Vivo X80 Pro - Tecno Camon 19 Pro - Xiaomi 12 - Xiaomi 12 Pro - Xiaomi Pad 5

গুগলের পিক্সেল ফোন ছাড়াও অন্যান্য বিভিন্ন কোম্পানির ফোনে ব্যবহার করা হচ্ছে অ্যান্ড্রয়েড ১৩ বেটা ২। মনে করা হচ্ছে অ্যান্ড্রয়েড ১৩ বেটা ২-এর বাগের বিভিন্ন ধরনের সমস্যার সমাধান করেই লঞ্চ করা হতে পারে এই সকল ফোন। এছাড়াও এই সকল ফোন লঞ্চের দেরি হওয়ার কারণ হল ওইএম কাস্টমাইজ অ্যান্ড্রয়েড। এছাড়াও বিভিন্ন ধরনের ফিচারের জন্য এই সকল ফোন কিছুদিন পরে লঞ্চ করা হতে পারে। পিক্সেল ফোনে যে সকল বাগের সমস্যা দেখা দিয়েছে তা সরাসরি গুগলের তরফে ঠিক করে দেওয়া হবে।

প্রসঙ্গত, ইউজাররা নিজেদের ফোনে অ্যান্ড্রয়েড ১৩ বেটা ২ ইনস্টল করতে পারেন। এর জন্য তাঁদের অ্যান্ড্রয়েড বেটা প্রোগ্রামে নাম নথিভুক্ত করতে হবে। এরপর নিজেদের ফোনের ডিভাইসের ম্যানুফ্যাকচার জানিয়ে দেবে নিজেদের রিস্কে এটি ফোনে ইনস্টল করতে। কিন্তু এই বেটা ভার্সন ইনস্টল করার পর কোনও ধরনের সমস্যা হলে, তা আর ঠিক করা সম্ভব নয়। এর ফলে অ্যান্ড্রয়েড ১৩ বেটা ২ ইনস্টল করার আগে সব কিছু খতিয়ে দেখে নেওয়া প্রয়োজন।

Published by:Piya Banerjee
First published:

Tags: Android 13 Beta 2, Google

পরবর্তী খবর