প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

অনলাইন শপিং শুরু হোক ! সরকারকে অনুরোধ করল Amazon, Flipkart

অনলাইন শপিং শুরু হোক ! সরকারকে অনুরোধ করল Amazon, Flipkart
লকডাউনে বেড়েছে অনলাইন শপিংয়ের চাহিদা ৷ বাড়ি বসেই প্রয়োজনীয় জিনিসের অর্ডার আর দোরগোড়ার হাজির সেই জিনিসটি ৷ মার্চের শেষের থেকেই লকডাউন গোটা দেশে ৷ লকডাউনের দ্বিতীয় দফা থেকেই ইকর্মাসের পরিষেবার ওপর থেকে নিষেধাজ্ঞা শিথিল করা হয় ৷ মানুষ গৃহবন্দি থাকার কারণে লাফিয়ে বাড়ে চাহিদা ৷ তার সঙ্গে তাল মেলাতেই কর্মী নিয়োগের সিদ্ধান্ত ৷

সব ধরনের জিনিস ডেলিভারির অনুমতি চেয়ে কেন্দ্রকে বিশেষ অনুরোধ জানিয়েছে Amazon ও Flipkart

  • Share this:

#নয়াদিল্লি: করোনাভাইরাসের কারণে গোটা দেশে লকডাউন চলছে। এই পরিস্থিতিতে অত্যাবশ্যকীয় পণ্য নয়, এমন কোনও জিনিস লকডাউনের মধ্যে ই-কমার্স সংস্থাগুলি বাড়ি বাড়ি পৌঁছে দিতে পারবে না ৷ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে এমনটা স্পষ্ট করে দিয়েছে ৷ একটি প্রেস বিবৃতিতে MHA-র তরফে জানানো হয়েছিল যে, অত্যাবশ্যকীয় পণ্য নয়, এমন সামগ্রী দেশের কোথাও বিক্রি করতে পারবে না কোনও ই-কমার্স সংস্থা ৷ এবার সব ধরনের জিনিস ডেলিভারির অনুমতি চেয়ে কেন্দ্রকে বিশেষ অনুরোধ জানিয়েছে Amazon ও Flipkart।

এক মাস ধরে গোটা দেশ জুড়ে চলছে লকডাউন। তখন থেকেই শুধুমাত্র অত্যাবশ্যকীয় পণ্য ছড়া কিছুই ডেলিভারি করতে পারছে না এই ই-কমার্স সংস্থাগুলি। আর তাই দিনে দিনে অনেক জিনিসের চাহিতে বেড়ে চলছে। এখনও সঙ্গে অনেক গুদামে জিনিস ভর্তি হয়ে রয়েছে, যা সংস্থাগুলি খালি করে উথতে পারছেন না। সব ধরনের জিনিস ডেলিভারির অনুমতি দিলে ধিরে ধিরে এই গুদামগুলিও খালি হবে।

এই ই-কমার্স সংস্থাগুলির সঙ্গে দেশের অনেক ছোট ছোট সংস্থা ও ব্যবসায়িরা জড়িত রয়েছে, কিন্তু এই লকডাউনের জন্য তারা কিছু বিক্রি করতে পারছে না, তাঁদের ব্যবসাও বন্ধ হয়ে রয়েছে। ডেলিভারি চালু হলে তাঁদের ব্যবসাও আবার চালু হবে। ই-কমার্স সংস্থাগুলি কেন্দ্রকে নিশ্চিত করেছে যে তারা সামাজিক দূরত্ব বজায় রেখে ডেলিভারি করতে সক্ষম।

গ্যাজেট ৩৬০-কে দেওয়া সাক্ষাতে অ্যামাজন জানিয়েছে যে, সামাজিক দূরত্ব পালক করে ঘরে বসে জিনিস কেনা যাবে। তাই করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইতে ই-কমার্সকে সামিল করার জন্য কেন্দ্রের কাছে আবেদন জানাচ্ছি।

Published by: Ananya Chakraborty
First published: April 27, 2020, 8:41 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर