বাজারে এল 2021 KTM 125 Duke, দেড় লাখ টাকার বাইকে কি কি থাকছে জানুন

বাজারে এল 2021 KTM 125 Duke, দেড় লাখ টাকার বাইকে কি কি থাকছে জানুন

গাড়ির সামনে রয়েছে ৩০০ mm ডিস ব্রেক আর পিছনে রয়েছে ২৩০ mm ডিস ব্রেক।

গাড়ির সামনে রয়েছে ৩০০ mm ডিস ব্রেক আর পিছনে রয়েছে ২৩০ mm ডিস ব্রেক।

  • Share this:

#নয়া দিল্লি: সম্প্রতি দেশের বাজারে লঞ্চ করল 2021 KTM 125 Duke। মোটর সাইকেলটির দাম ১.৫০ লক্ষ টাকা। প্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছে, বর্তমানে দেশের সমস্ত KTM ডিলারের কাছে পাওয়া যাচ্ছে এই বাইক। আকর্ষণীয় সিটিং অ্যারেঞ্জমেন্ট, লিকুইড কুলড ফুয়েল ইনজেক্টেড ইঞ্জিনের পাশাপাশি এই বাইকের একাধিক ফিচার ক্রেতাদের খুব সহজেই আকর্ষণ করবে। এ বার জেনে নেওয়া যাক, কেমন দেখতে হয়েছে নতুন 2021 KTM 125 Duke!

গাড়ির লুক, ডিজাইন ও কালার কম্বিনেশনে বেশ নতুনত্ব আনা হয়েছে। এর চ্যাসির ডিজাইনও আকর্ষণীয়। এ ক্ষেত্রে KTM 1290 SUPER DUKE R-এর স্টাইলেই তৈরি করা হয়েছে 2021 KTM 125 Duke। বোল্ট লুকের এই মোটর সাইকেলের সামনে ও পিছনে সম্পূর্ণ রূপে নতুন WP সাসপেনশন রয়েছে। এই WP সাসপেনশন সেটআপে রয়েছে ইনভার্টেড টেলিস্কোপিক ফর্ক (USD) ও ১০ স্টেপ অ্যাডজাস্টেবল মনো শক। গাড়ির সামনে রয়েছে ৩০০ mm ডিস ব্রেক আর পিছনে রয়েছে ২৩০ mm ডিস ব্রেক। রয়েছে সিঙ্গল চ্যানেল ABS সিস্টেম। অটো-এক্সপার্টদের কথায়, এই সিস্টেমের জেরে সব চেয়ে বেশি সুবিধা পাবেন প্রফেশনাল বাইক-আরোহীরা। যাঁরা দেশের বিভিন্ন প্রান্তের রাস্তাঘাটের উপর দিয়ে তাঁদের KTM 125 DUKE-কে ছুটিয়ে নিয়ে যেতে চান, তাঁদের অনেকাংশেই সাহায্য করবে এই আপডেটেড সাসপেনশন সিস্টেম। পুরো জার্নি জুড়ে গতির পাশাপাশি আরামের বিষয়টিও সুনিশ্চিত হবে বলে আশা করছে বাইক-প্রস্তুতকারী সংস্থা।

KTM-এর তরফে জানানো হয়েছে, গাড়ির রাইডার ও প্যাসেঞ্জার সিটের ডিজাইনেও পরিবর্তন আনা হয়েছে। এ ক্ষেত্রে বাড়তি সুবিধা পেতে চলেছেন বাইক আরোহীরা। কারণ মোটরসাইকেলে থাকছে একটি বড় মাপের ফুয়েল ট্যাঙ্ক। ফলে গাড়িতে বসার পাশাপাশি লেগ কনট্যাক্টের বিষয়টিও ঠিক থাকবে। এ ক্ষেত্রে নতুন KTM 125 DUKE-এ থাকছে ১৩.৫ লিটারের ফুয়েল ট্যাঙ্ক। বাইকটির ইঞ্জিনও বেশ কর্মক্ষম। 2021 KTM 125 Duke মোটর সাইকেলে থাকছেঅ ১২৫ CC লিকুইড কুলড ফুয়েল ইনজেক্টেড ইঞ্জিন। এই ইঞ্জিন ৯,২৫০ rpm হারে সর্বোচ্চ ১৪.৫ PS ও ৮,০০০ rpm হারে ১২ nm টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। বাইকে থাকছে সিক্স স্পিড গিয়ার বক্সও।

এই বিষয়ে Bajaj Auto Ltd.-এর প্রেসিডেন্ট (Probiking) সুমিত নারাং জানিয়েছেন, KTM 1290 SUPER DUKE R-এর সিগনেচার স্টাইলের পাশাপাশি নতুনত্ব আনা হয়েছে বাইকের ডিজাইনে। যা পুরো ক্যাটাগরিতে এই বাইকের জনপ্রিয়তা আরও কয়েকগুণ বাড়িয়ে দিতে পারে। এর হেড টার্নার থেকে শুরু করে রেজর শার্প কন্ট্রোল লুক, সমস্ত কিছুই নজর কাড়বে। আশা করা যায়, দেশের যুবকদের মন জিততে পারবে এই বাইক!

Published by:Piya Banerjee
First published: