Home /News /sports /
Wriddhiman Saha comeback in Bengal team: ফিরছেন ঋদ্ধি, সৌরভের দ্বারস্থ হয়েও শামিকে পাবে না বাংলা

Wriddhiman Saha comeback in Bengal team: ফিরছেন ঋদ্ধি, সৌরভের দ্বারস্থ হয়েও শামিকে পাবে না বাংলা

বাংলা দলে ফিরছেন ঋদ্ধি৷ Photo-IPL

বাংলা দলে ফিরছেন ঋদ্ধি৷ Photo-IPL

রঞ্জি নকআউট স্কোয়াডে থাকছেন মন্ত্রী মনোজ তিওয়ারি। সুযোগ পেতে পারেন ওপেনার কৌশিক ঘোষ।

  • Share this:

#কলকাতা: বাংলা দলে ফিরতে চলেছেন ঋদ্ধিমান সাহা। রঞ্জির কোয়ার্টার ফাইনালের জন্য আজ দল নির্বাচন। রঞ্জি ট্রফির গ্রুপ পর্যায়ে থেকে নিজেকে সরিয়ে রাখলেও নকআউট পর্বে বাংলার জার্সিতে দেখা যাবে ঋদ্ধিকে।

আজ কোয়ার্টার ফাইনালের জন্য বাংলা দল নির্বাচন। গ্রুপ পর্যায়ের দলই মোটামুটি থাকবে বলে খবর। চমক বলতে ঋদ্ধিমান সাহা দলে আসবেন। তৃতীয় ওপেনার হিসেবে স্কোয়াডে ঢুকতে চলেছেন কৌশিক ঘোষ। রঞ্জি ট্রফির আগে আচমকা কোনও অজ্ঞাত কারণে বাংলা দল থেকে সরিয়ে নেন ঋদ্ধিমান। সেই সময় ভারতীয় টেস্ট দল থেকে বাদ পড়েন তিনি। আগামী দিনের জন্য যে টিম ইন্ডিয়ার দরজা ঋদ্ধির জন্য বন্ধ হয়ে গেছে তা বুঝিয়ে দেওয়া হয় শিলিগুড়ির পাপালিকে।

আরও পড়ুন: ধোনির চেন্নাইয়ের বিরুদ্ধে ব্যাট হাতে ফের আগুনে বাংলার ঋদ্ধিমান!

সূত্রের খবর, ভারতীয় দলে নিজের জায়গা দেখতে না পেরে রঞ্জি ট্রফিতে জুনিয়র ক্রিকেটার খেলানোর জন্য নিজেকে সরিয়ে নিয়েছিলেন ঋদ্ধি। সেই সময় সিএবি সভাপতির সঙ্গে কথা বলে বাংলার হয়ে না খেলার কারণ স্পষ্ট করে জানান। যদিও ঋদ্ধির সরে যাওয়া নিয়ে বিতর্ক হয়। বঙ্গ ক্রিকেট সংস্থার কয়েকজন কর্তা ঋদ্ধি দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন করতে শুরু করেন। তার মধ্যেই প্রকাশ্যে চলে আসে ঋদ্ধিমানকে হোয়াটসঅ্যাপ চ্যাটে সাংবাদিকের হুমকি দেওয়ার ঘটনা।

এই সবের মধ্যেই ঋদ্ধি রঞ্জি না খেললেও আইপিএল-এর প্রস্তুতি শুরু করে দেন। আইপিএলে গুজরাত টাইটান্স-এর হয়ে ওপেনিং করতে নেমে সফল বঙ্গ কিপার-ব্যাটার। টুর্নামেন্ট শুরুর কয়েকটা ম্যাচ সুযোগ না পেলেও পরবর্তী সময় বেশ সফল ঋদ্ধিমান। শেষ ম্যাচে অপরাজিত হাফ সেঞ্চুরিও করেছেন। সব মিলিয়ে রঞ্জি ট্রফির নকআউটে ঋদ্ধিমানকে পেতে মরিয়া বাংলা টিম ম্যানেজমেন্ট।

আরও পড়ুন: সচিন-বিরাট থেকে সাইনা সকলেই মুগ্ধ ভারতের সোনার ছেলেদের পারফরম্যান্সে

সূত্রের খবর, ঋদ্ধিমান সাহাকে আগামী মাসে রঞ্জি নকআউটে বাংলা দলে পাওয়ার ব্যাপারে কথা বলেছেন প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া। ঋদ্ধি খেলতে রাজি হয়েছেন বলে খবর। তবে বাংলার আরেক ক্রিকেটারকে রঞ্জি নকআউটে পাচ্ছে না বঙ্গ টিম ম্যানেজমেন্ট। ভারতীয় দলের অন্যতম তারকা ফাস্ট বোলার মহম্মদ শামিকে খেলানোর জন্য বোর্ড কর্তাদের দ্বারস্থ হয়েছিলেন সিএবি কর্তারা। তবে আইপিএলের পর ডানহাতি এই ফাস্ট বোলারকে বিশ্রাম দেবে বিসিসিআই। দক্ষিণ আফ্রিকার ও আয়ারল্যান্ড সিরিজে দলে থাকবেন না তিনি। বোর্ড কর্তারা কিছুতেই রাজি নন বিশ্রামে থাকা ক্রিকেটারকে ঘরোয়া টুর্নামেন্টে অংশগ্রহণ করার বিষয়ে।

বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়েরও দ্বারস্থ হয়েছিলেন সিএবি কর্তারা। তবে সেখান থেকেও কোন গ্রিন সিগন্যাল মেলেনি। তাই শামিকে ছাড়াই দল ঘোষণা হতে চলেছে। ঋদ্ধি ছাড়াও আইপিএলে বিভিন্ন দলে থাকা ঈশান পোড়েল, ঋত্বিক চট্টোপাধ্যায়, শাহবাজ আহমেদ, আকাশদীপরা বাংলা দলে থাকছেন। আজ বিকেলে দল নির্বাচন হবে। অসুস্থ থাকায় হাসপাতাল থেকেই নির্বাচনী বৈঠকে অংশগ্রহণ নেবেন বাংলা দলের সহকারী কোচ সৌরাশিস লাহিড়ী। চলতি মাসের শেষে বেঙ্গালুরুতে উড়ে যাবে বাংলা দল।

ঝাড়খণ্ডের বিরুদ্ধে নকআউটে নামার আগে প্রস্তুতি ম্যাচ খেলবেন অভিমন্যু ঈশ্বরণরা। বেঙ্গালুরু যাওয়ার আগে দল অনুশীলন করবে। যাঁরা ক্লাব ম্যাচ খেলেছেন তাঁরা ম্যাচ খেলবেন। তবে মনোজ তিওয়ারির মতও ক্রিকেটারও সেই অনুশীলনে যোগ দেবেন বলে খবর।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Mohammed Shami, Ranji Trophy, Wriddhiman Saha

পরবর্তী খবর