ট্যুইটে ধাঁধার মাধ্যমে প্রতিপক্ষকে ধরাশায়ী করার পরামর্শ পন্থকে দিলেন ওয়াশিম জাফর

প্রসঙ্গত, কয়েকমাস আগে একটি টিকটক ভিডিওতে বটা বম্মা গানে স্ত্রীর সঙ্গে নাচতে দেখা যায় ডেভিড ওয়ার্নারকে (David Warner)। আর এই ভিডিওটিকেই টার্গেট করেছেন জাফর।

প্রসঙ্গত, কয়েকমাস আগে একটি টিকটক ভিডিওতে বটা বম্মা গানে স্ত্রীর সঙ্গে নাচতে দেখা যায় ডেভিড ওয়ার্নারকে (David Warner)। আর এই ভিডিওটিকেই টার্গেট করেছেন জাফর।

  • Share this:

# নয়া দিল্লি: ফের এক মজার ট্যুইটে নেটিজেনদের নজর কেড়েছেন ওয়াসিম জাফর (Wasim Jaffer)। ট্যুইটের পোস্টে চারটি ছবি। একটি ছবিতে একজন গান গাইছেন আর একটি ছবিতে তেলুগু গান বটা বম্মার নাচের দৃশ্য। নিচের দু'টি ছবির মধ্যে একটিতে স্টাম্পিংয়ের দৃশ্য ও দ্য বুলের একটি ছবি। কিন্তু কী বলতে চাইছে এই চারটি ছবি? কেনই বা ঋষভ পন্থ (Rishabh Pant) ও দলের দুই স্পিনার রবিচন্দ্র অশ্বিন (Ravichandran Ashwin) ও রবীন্দ্র জাদেজাকে (Ravindra Jadeja) মেনশন করা হয়েছে? উত্তরটা জানলে চমকে যাবেন।

ইতিমধ্যেই জাফরের এই ট্যুইটে অসংখ্য কমেন্ট পড়েছে। অনেকেই ধাঁধাটি উদ্ধার করে ফেলেছেন। অনেকে আবার ওয়াসিম জাফরের ওই ধরনের ট্যুইটকে নিয়ে মজা করে নানা রকমের মিম ভিডিও পোস্ট করেছেন। এক ব্যবহারকারী মজা করে লিখেছেন, এই ধাঁধার সমাধান করতে গেলে ITUS ডিগ্রি লাগবে।

তবে এই ট্যুইট কিন্তু নিছকই কোনও মজা নয়। ছবির আড়ালে পন্থের জন্য এক দারুণ রণকৌশল তৈরি করে দিয়েছেন ওয়াসিম জাফর। ওয়াসিম বলতে চেয়েছেন, গান গেয়ে ওয়ার্নারকে অন্যমনস্ক বা বিরক্ত করে তুলতে হবে। এর জেরে উত্তেজিত হয়ে ক্রিজ থেকে বেরিয়ে বড় শট খেলতে যাবেন ওয়ার্নার। আর সেই সুযোগ কাজে লাগিয়ে তাঁকে স্টাম্প আউট করে দেবেন পন্থ। এক্ষেত্রে উইকেটের পিছনে থেকে বটা বোম্মা (Butta Bomma) গান গেয়ে উঠুক ঋষভ পান্থ। তা হলেই কাজ হয়ে যাবে। এখানে দ্য বুল বলতে ওয়ার্নারকে বোঝানো হয়েছে। পোস্টে রবিচন্দ্র অশ্বিন (Ravichandran Ashwin) ও রবীন্দ্র জাদেজাকেও (Ravindra Jadeja) মেনশন করেছেন জাফর। কারণ ওয়ার্নারকে আউট করতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন এই দুই স্পিনার।

প্রসঙ্গত, কয়েকমাস আগে একটি টিকটক ভিডিওতে বটা বম্মা গানে স্ত্রীর সঙ্গে নাচতে দেখা যায় ডেভিড ওয়ার্নারকে (David Warner)। আর এই ভিডিওটিকেই টার্গেট করেছেন জাফর। পিছনে নাচতে দেখা যায় ওয়ার্নার কন্যাকেও। এবার সেই জায়গাতেই ভূমিকা নিতে পারেন ঋষভ। বলা বাহুল্য, জাফরের এই পরামর্শ তথা ভারতীয় শিবিরের রণকৌশল থেকে নিশ্চয় বাঁচার চেষ্টা করবেন ওয়ার্নার। একজন আবার মজা করে লিখেছেন, এয়ারপ্লাগ নিয়ে ব্যাট করতে নামার পরিকল্পনা করবেন অস্ট্রেলিয়ার এই দুরন্ত ওপেনার।

আপাতত ১-১ দাঁড়িয়ে ভারত-অস্ট্রেলিয়ার সিরিজ। প্রথম ম্যাচে লজ্জাজনক হারের পর দ্বিতীয় ম্যাচে দারুণ ভাবে কামব্যাক করে ভারত। কোহলি (Virat Kohli) না থাকার জেরে আত্মবিশ্বাসে প্রাথমিকভাবে একটু খামতি দেখা গিয়েছিল। কিন্তু সেই ধাক্কা ভালো ভাবে সামলে নেন আজিঙ্ক রাহানে (Ajinkya Rahane)। দলকে দারুণ নেতৃত্ব দেন তিনি। আর দ্বিতীয় ম্যাচে মেলবোর্নের ২২ গজে জয় সুনিশ্চিত করে ফেলে ভারত। তবে চলতি অর্থাৎ তৃতীয় ম্যাচে রোহিত শর্মার (Rohit Sharma) সাহায্য পাবেন রাহানে। অন্য দিকে, চোটের জন্য বক্সিং ডে টেস্ট থেকে বাদ পড়েছিলেন ওয়ার্নার। কিন্তু পরের দু'টি টেস্টের জন্য আবার মাঠে ফিরেছেন। দলও তাঁর পারফরম্যান্সের দিকে তাকিয়ে।

Published by:Piya Banerjee
First published: