Home /News /sports /
IND vs ENG : টেস্টে হার অপেক্ষা করছে ভারতের! রোহিতদের সরাসরি চ্যালেঞ্জ দিলেন বেন স্টোকস

IND vs ENG : টেস্টে হার অপেক্ষা করছে ভারতের! রোহিতদের সরাসরি চ্যালেঞ্জ দিলেন বেন স্টোকস

ভারতকে সরাসরি চ্যালেঞ্জ জানালেন বেন স্টোকস

ভারতকে সরাসরি চ্যালেঞ্জ জানালেন বেন স্টোকস

Very difficult for India to beat England this time says captain Ben Stokes. ভারতকে হার সময়ের অপেক্ষা, চ্যালেঞ্জ দিলেন বেন স্টোকস

  • Share this:

    #লন্ডন: ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস সরাসরি হুমকি দিয়ে রাখলেন ভারতীয় দলকে। তিনি জানিয়েছেন ইংল্যান্ডের মাটিতে হতে চলা একমাত্র টেস্টে ভারতকে হারানোর ব্যাপারে বদ্ধপরিকর ইংরেজরা। ইংল্যান্ডের আগ্রাসী ক্রিকেটের মোকাবিলা করা সহজ হবে না ভারতের পক্ষে। ইংল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্টের জন্য প্রস্তুতি শুরু করলেন অধিনায়ক রোহিত শর্মা।

    আরও পড়ুন - Cristiano Ronaldo car accident : দুর্ঘটনার কবলে রোনাল্ডোর গাড়ি! অল্পের জন্য বাঁচলেন পর্তুগিজ তারকা

    লেস্টারশায়ারে সোমবারই প্রথমবার নেটে গা ঘামাল টিম ইন্ডিয়া। এখানেই শুক্রবার থেকে চার দিনের প্র্যাকটিস ম্যাচ খেলবে ভারত। টিকিটের দাম ধার্য হয়েছে ১৫ পাউন্ড। ভারতীয় মুদ্রায় প্রায় দেড় হাজার টাকা। ওই ম্যাচের জন্য এখন লেস্টারশায়ারে রয়েছে দল। সেখানেই কোচ রাহুল দ্রাবিড়ের তত্ত্বাবধানে চলবে কন্ডিশনিং ক্যাম্প। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ শেষ করে সোমবারই দলের সঙ্গে যোগ দিতে রওনা হয়েছেন তিনি।

    সঙ্গে গিয়েছেন শ্রেয়স আয়ার ও ঋষভ পন্থ। প্র্যাকটিস ম্যাচের পর এজবাস্টনে ১ জুলাই শুরু হবে ইংল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্ট। গত ১৬ জুন বিলেতের মাটিতে পা রেখে ভারতীয় ক্রিকেটারদের প্রথম ব্যাচ। তাতে কোহলি ছাড়াও ছিলেন যশপ্রীত বুমরাহ, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুররা। লন্ডনে বেশ কয়েকটি নেট সেশনও করেন বিরাট, বুমরাহরা।

    তবে অধিনায়ক রোহিত পরে দলের সঙ্গে যোগ দেন। এদিনই প্রথম নেটে ব্যাট হাতে দেখা গেল হিটম্যানকে। পাশের নেটেই ছিলেন শুভমান গিল। ব্যাটিং কোচ বিক্রম রাঠোরের তদারকিতে দু’জনে একই সঙ্গে প্র্যাকটিস সারলেন। যার থেকে ইঙ্গিত মিলছে যে, ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্টে ওপেনিংয়ে রোহিতের সঙ্গী সম্ভবত শুভমানই হচ্ছেন।

    লোকেশ রাহুল চোটের জন্য ছিটকে গেলেও পরিবর্ত হিসেবে কাউকে পাঠানো হয়নি। স্ট্যান্ডবাই হিসেবে মায়াঙ্ক আগরওয়ালের নাম ঘোষিত হলেও তাঁকে নিয়ে যাওয়া হয়নি ইংল্যান্ডে। একটাই টেস্ট খেলতে হবে বলে বাড়তি কাউকে বয়ে বেড়ানোর প্রয়োজন দেখছে না ভারতের টিম ম্যানেজমেন্ট। কেউ চোট পেলে তবেই মায়াঙ্ককে পাঠানো হবে।

    ২৪ জুন থেকে প্রস্তুতি ম্যাচের কথা মাথায় রেখে আপাতত লেস্টারশায়ারই হয়ে উঠেছে রোহিতদের আস্তানা। এখানে সপ্তাহখানেক থাকবে দল। প্রস্তুতি ম্যাচের পাশাপাশি নেটেও গা ঘামাবেন ক্রিকেটাররা। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে সোমবারের অনুশীলনের ছবি। তাতে দেখা গিয়েছে শার্দূল ঠাকুর, বুমরাহদের সঙ্গে কমলেশ নাগরকোটিকে।

    যদিও তিনি ভারতের টেস্ট স্কোয়াডে নেই। নেট বোলার হিসেবেই দলের সঙ্গে রয়েছেন এই তরুণ পেসার। গত বছর যখন করোনার কারণে পাঁচ ম্যাচের সিরিজের শেষ টেস্ট স্থগিত হয়েছিল। ভারত এগিয়েছিল ২-১ ব্যবধানে। দুই দলের তৎকালীন কোচ ও অধিনায়কের বদল ঘটেছে।

    ভারতের কোচ ছিলেন রবি শাস্ত্রী, অধিনায়ক বিরাট কোহলি। এখন ভারতের কোচ রাহুল দ্রাবিড়। আর নেতৃত্বে এসেছেন রোহিত। একইভাবে জো রুটের থেকে ইংল্যান্ডের নেতৃত্বের ব্যাটন গ্রহণ করেছেন বেন স্টোকস। বেন স্টোকসের হুমকির জবাব দিতে রাজি নয় রোহিত শর্মার দল। ইংল্যান্ডকে মাঠেই বুঝে নিতে চান রোহিত শর্মা এন্ড কোম্পানি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ben Stokes, Ind vs Eng

    পরবর্তী খবর