• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Rahul Dravid on Rishabh Pant : দায়িত্বজ্ঞানহীন শটে আউট! পন্থকে নিয়ে আলাদা বৈঠক করবেন দ্রাবিড় ?

Rahul Dravid on Rishabh Pant : দায়িত্বজ্ঞানহীন শটে আউট! পন্থকে নিয়ে আলাদা বৈঠক করবেন দ্রাবিড় ?

ঋষভ পন্থকে নিয়ে চিন্তায় দ্রাবিড়

ঋষভ পন্থকে নিয়ে চিন্তায় দ্রাবিড়

Rahul Dravid hints discussion with Rishabh Pant. ঋষভ পন্থকে নিয়ে চিন্তায় দ্রাবিড়, ঋষভকে আলাদা করে সময় দেবেন দ্রাবিড়

  • Share this:

    #জোহানেসবার্গ: ভারতের ক্রিকেট ইতিহাসে তিনি এমন একজন টেস্ট ব্যাটসম্যান, যাঁর নামের পাশে ধৈর্য, কঠিন পরিস্থিতিতে ম্যাচের হাল ধরা এবং বিপক্ষ বোলারদের পরিশ্রান্ত করে দেওয়ার নজির রয়েছে একাধিক। পাকিস্তানের শোয়েব আখতার থেকে অস্ট্রেলিয়ার গিলেসপি, শেন বন্ড থেকে ডেল স্টেইন - রাহুল দ্রাবিড়ের উইকেট পাওয়া কতটা কঠিন ছিল জিজ্ঞেস করলে উত্তর দিতে পারবেন তামাম বোলাররা।

    আরও পড়ুন - ICC T20 new rules : টি ২০ ক্রিকেটে একাধিক নিয়ম বদল আইসিসির ! জানলে চমকে উঠবেন

    সেই রাহুল দ্রাবিড় এখন টিম ইন্ডিয়ার হেড কোচ। তবে কোচ হিসেবে নয়, বন্ধু এবং বড় দাদার মতো মিশতে চান ক্রিকেটারদের সঙ্গে। অনুশীলনে বিভিন্ন জনের সমস্যা হাতে ধরে মেরামত করতে চান। ব্যাটিং ব্যাপারটা শুধু টেকনিক নয়, মানসিক এই বার্তা ছড়িয়ে দিতে চান দলে। তবে বারবার একই ভুল করে চলেছেন ঋষভ পন্থ। ভারতের এই উইকেট-রক্ষক কতটা প্রতিভাবান তা বলার অপেক্ষা রাখে না।

    আরও পড়ুন - Virat Kohli's Fitness Update: মেগা গুরুত্বপূর্ণ IND vs SA তৃতীয় টেস্টে কি কোহলি খেলবেন, যা জানাল ক্যাম্প

    অতীতে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মাঠে শতরান করেছেন। ব্রিসবেনে দলকে জিতিয়েছেন। উইকেট কিপিং আগের থেকে উন্নত হয়েছে। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে রাবাডাকে ছয় মারতে গিয়ে যেভাবে আউট হয়েছেন সেটা মেনে নিতে পারছেন না অনেকেই। তাদের মধ্যে রয়েছেন সুনীল গাভাসকার। পন্থকে কড়া সমালোচনা করেছেন তিনি।

    দলের প্রয়োজনে উইকেটে থিতু না হয়ে দায়িত্বজ্ঞানহীন শট মেরে আউট হওয়া তার নামের প্রতি সুবিচার নয় জানিয়েছিলেন সানি। রাহুল দ্রাবিড় ব্যাপারটা নিয়ে ভাবছেন সেই ইঙ্গিত পাওয়া গিয়েছে। নতুন হেডস্যার জানিয়ে দিয়েছেন প্রয়োজন হলে ঋষভকে নিয়ে আলাদা কথা বলবেন। বোঝানোর চেষ্টা করবেন তিনি চান না ঋষভ নিজের স্বাভাবিক আক্রমণাত্মক খেলা নষ্ট করুন।

    বোলারদের ওপর কর্তৃত্ব করার মানসিকতা ছেড়ে দিন। কিন্তু টেস্ট ক্রিকেটে জরুরি এবং প্রাথমিক ব্যাপার হল উইকেটের গতি এবং বাউন্সের সঙ্গে পরিচিত হয়ে তারপর আক্রমণ করা। এর ফলে ভুল হওয়ার সম্ভাবনা অর্ধেক হয়ে যায়। পায়ের মুভমেন্ট এবং ব্যাটের সংযোগ সঠিক হয়। ঋষভ এমন ক্রিকেটার যিনি একবার দাঁড়িয়ে গেলে একার হাতে ম্যাচের গতিপ্রকৃতি বদলে দিতে পারেন।

    দ্রাবিড় সেটা জানেন। কিন্তু একটু ধৈর্য্য এবং বাস্তব পরিস্থিতি বোঝা কতটা জরুরি সেটা বোঝাতে চান তরুণ উইকেটরক্ষককে। পন্থ দীর্ঘক্ষন ডিফেন্স করার ব্যাটসম্যান নন। বড় শট খেলতে ভালোবাসেন। কিন্তু দিনের শেষে খেলাটা টেস্ট ক্রিকেট। এই ফরম্যাটে বিপক্ষ বোলার এবং পরিস্থিতির সম্মান করতে হয়।

    সমালোচনা বা বকাঝকা করে নয়, বড় দাদার মতো পন্থকে এই বার্তা দিতে চান রাহুল দ্রাবিড়। মিডল অর্ডারে তার কাছ থেকে দল অনেক বেশি প্রত্যাশা করে সেটা বুঝিয়ে দিতে চান।

    Published by:Rohan Chowdhury
    First published: