• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Virat Kohli reaction : টি টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে যাত্রা শেষের পর কী বললেন বিরাট কোহলি?

Virat Kohli reaction : টি টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে যাত্রা শেষের পর কী বললেন বিরাট কোহলি?

ম্যাচ শেষে নামিবিয়ার অধিনায়কের সঙ্গে বিরাট

ম্যাচ শেষে নামিবিয়ার অধিনায়কের সঙ্গে বিরাট

Virat reaction after quitting T20 captaincy. বিদায় বেলায় বিরাট কোহলি জানিয়ে গেলেন, অধিনায়ক থাকা তার কাছে বড় কথা নয়। আসল গর্ব দেশের হয়ে খেলা। সেটা যেদিন থাকবে না, জায়গা আটকে রাখবেন না তিনি।

  • Share this:

    #দুবাই: বিরাট কোহলি টি টোয়েন্টি ফরম্যাটে অধিনায়ক হিসেবে আর নেতৃত্ব দেবেন না। নামিবিয়াকে হারিয়ে ভারত অধিনায়ক জানিয়ে দিলেন দীর্ঘ ছয়, সাত বছর ধরে একই কাজ করতে করতে কিছুটা পরিশ্রান্ত। রোহিত সঠিক সময় দলের দায়িত্ব নিচ্ছেন। অধিনায়ক না থাকলেও টি টোয়েন্টিতে নিজের সেরাটা দিয়ে দলের জন্য পারফর্ম করবেন। এমনকি আগেও যখন তিনি অধিনায়ক ছিলেন না, তখনও চেষ্টা করতেন ম্যাচ রিডিং বুঝতে।

    আরও পড়ুন - IND vs NAM result : নিয়ম রক্ষার ম্যাচে রোহিত এবং রাহুলের দাপটে নামিবিয়াকে উড়িয়ে দিল ভারত

    মহেন্দ্র সিং ধোনিকে সামনে থেকে দেখে শেখার চেষ্টা করেছেন অবিরত। বিদায় বেলায় জানিয়ে গেলেন, অধিনায়ক থাকা তার কাছে বড় কথা নয়। আসল গর্ব দেশের হয়ে খেলা। সেটা যেদিন থাকবে না, জায়গা আটকে রাখবেন না তিনি। খেলা শেষ হওয়ার পরেই তিনি উঠে দাঁড়ালেন। জড়িয়ে ধরলেন অন্যতম সেরা শিষ্যকে। দীর্ঘদিন ধরে যাঁদের রসায়ন ভারতীয় ক্রিকেটে বহুচর্চিত ছিল, সোমবার রাতের পর থেকে তা ইতিহাস হয়ে গেল।

    অবশেষে ভাঙল রবি শাস্ত্রী এবং বিরাট কোহলির জুটি। টি২০ বিশ্বকাপের পরেই দায়িত্ব ছাড়ছেন, একথা আগেই জানিয়েছিলেন শাস্ত্রী। সেই মতো সোমবারই ছিল তাঁর শেষ ম্যাচ। শুধু বিরাট নয়, ভারতীয় দলের প্রত্যেক সদস্যকে জড়িয়ে ধরলেন তিনি। ম্যাচের পরেই টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসাবে যাত্রা শেষ হয়ে গেল কোহলির। টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা ছিল তাঁর স্বপ্ন। কিন্তু শেষ প্রতিযোগিতাতেও খালি হাতে ফিরতে হচ্ছে তাঁকে।

    শোনা যাচ্ছে, একদিনের ক্রিকেটেও আর অধিনায়ক থাকবেন না বিরাট। ফলে সীমিত ওভারে নেতা হিসাবে বিশ্বকাপ জেতা হয়তো স্বপ্নই থেকে যাবে তাঁর কাছে। কিন্তু সেটা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। এই বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় দেওয়া ভারতীয় ক্রিকেটের ইতিহাসে অন্যতম ধাক্কা তাতে সন্দেহ নেই। বিরাট যাই বলুন না কেন, এই ব্যর্থতা মেনে নিতে পারছেন না দেশের মানুষ।

    Published by:Rohan Chowdhury
    First published: