• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • ENG vs NZ preview : ইংল্যান্ডই ফেভারিট, সেমিফাইনালে নামার আগে নিজেদের আন্ডারডগ বলছেন উইলিয়ামসন

ENG vs NZ preview : ইংল্যান্ডই ফেভারিট, সেমিফাইনালে নামার আগে নিজেদের আন্ডারডগ বলছেন উইলিয়ামসন

উইলিয়ামসন না মর্গ্যান? কে করবেন বাজিমাত?

উইলিয়ামসন না মর্গ্যান? কে করবেন বাজিমাত?

Kane Williamson believes England strong team even without Jason Roy and Mills. প্রতিপক্ষকে যথেষ্ট সমীহ করছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। বিশেষত ইংলিশ দলের ডেথ ওভারে ব্যাটিং এবং দ্রুত গতিতে রান করার ক্ষমতা চিন্তায় রাখছে তাকে

  • Share this:

    #আবুধাবি: ক্রিকেটের মক্কা লর্ডসে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল এই দুই দল।আবারও দুই বছর পর টি টোয়েন্টি বিশ্বকাপের সেমি ফাইনালে মুখোমুখি যুযুধান এই দুই প্রতিপক্ষ।ম্যাচ টাই হওয়ার পর ও সুপার ওভারে সেই ম্যাচের ফল না পাওয়া যাওয়ার পর বেশি বাউন্ডারি মারার উপর ভিত্তি করে ইংল্যান্ডকে জয়ী ঘোষণা করা হয়েছিল সেবার। এই বিশ্বকাপে যার বদলা নেওয়ার জন্য মুখিয়ে কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, মার্টিন গাপটিলরা।

    আরও পড়ুন - Tim Paine Pakistan tour : পাকিস্তান সফর নিয়ে অস্ট্রেলিয়ার কিছু ক্রিকেটারের মনে প্রশ্ন আছে, বলছেন টিম পেইন

    বুধবার আবুধাবিতে মুখোমুখি হতে চলেছে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড। তার আগে প্রতিপক্ষকে যথেষ্ট সমীহ করছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। বিশেষত ইংলিশ দলের ডেথ ওভারে ব্যাটিং এবং দ্রুত গতিতে রান করার ক্ষমতা চিন্তায় রাখছে কেন উইলিয়ামসনকে।চোটের কারণে অনেক খেলোয়াড়ের অনুপস্থিতি সত্বেও সুপার ১২ তে ৪টি ম্যাচ জিতে সেমি ফাইনালে উঠেছে ইয়ন মর্গ্যানের ইংল্যান্ড দল। ওপেনার জেসন রয় এবং ফাস্ট বোলার মিলস এর অনুপস্থিতি সত্বেও তারা চলতি এই টুর্নামেন্টের সবচেয়ে শক্তিশালী দল।

    তাই সেমি ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে নামার আগে বিপক্ষ সম্পর্কে কেন উইলিয়ামসন বলেন যে দুর্ভাগ্যবশত ইংল্যান্ড দলের খেলোয়াড়রা চোটের কারণে খেলতে না পারলেও দলে অনেক ভাল খেলোয়াড় রয়েছে। উইলিয়ামসন মনে করেন বর্তমান ইংল্যান্ড দলে প্রতিভার অভাব নেই।তারা যথেষ্ট শক্তিশালী দল। কেন মনে করেন ইংল্যান্ড দলে অনেক খেলোয়াড়ই যেকোনো মুহূর্তে ম্যাচের রঙ বদলে দিতে পারেন।

    বিপক্ষের ব্যাটিং শক্তি নিয়েও চিন্তায় কিউই অধিনায়ক। বিশেষ করে ডেথ ওভারে দ্রুত রানের গতি বাড়ানো নিয়ে চিন্তায় কেন উইলিয়ামসন। তাই নিউজিল্যান্ড তাদের দলের দুই প্রধান বোলার ট্রেন্ট বোল্ট এবং টিম সাউদির ওপর ভরসা করছে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে। গ্রুপ স্টেজে এই দুই বোলার নিউজিল্যান্ডকে পাওয়ার প্লেতে এবং ডেথ ওভারে উইকেট এনে দিয়েছেন।তাই ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচেও ভরসা তারা।

    ইশ সোধি লেগ স্পিনার হিসেবে উন্নতি করেছেন সেটা প্রমাণ করেছিলেন ভারতের বিরুদ্ধে। তাই বাটলার, জনি বেয়ারস্টোদের উইকেট তুলতে সোধি অন্যতম ভরসা নিউজিল্যান্ড দলের। বিশ্বকাপে বোল্ট এবং সাউদি মোট ১৮টি উইকেট নিয়েছেন আপাতত।অধিনায়ক উইলিয়ামসনও তাদের উপর ভরসা রাখছেন বিশ্বকাপ সেমিফাইনালে নামার আগে।

    নিজের দলের ব্যাটিংয়ের উপর পূর্ণ আস্থা রাখছেন কেন উইলিয়ামসন। কিন্তু তিনি নিজে নিজের পারফরম্যান্স নিয়ে খুব একটা খুশি নন। এই টুর্নামেন্টে তিনি মোট ১২৬ রান করেছেন। সর্বোচ্চ ৪০। কনুইয়ের চোট তাকে এখনো ভোগাচ্ছে। তবু সেমি ফাইনালে নিজের সেরা দিতে চান কেন। ইংল্যান্ডের কোর্টে বল ঠেলে দিয়েছেন ফেভারিট তকমা লাগিয়ে।

    Published by:Rohan Chowdhury
    First published: