• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Tim Paine Pakistan tour : পাকিস্তান সফর নিয়ে অস্ট্রেলিয়ার কিছু ক্রিকেটারের মনে প্রশ্ন আছে, বলছেন টিম পেইন

Tim Paine Pakistan tour : পাকিস্তান সফর নিয়ে অস্ট্রেলিয়ার কিছু ক্রিকেটারের মনে প্রশ্ন আছে, বলছেন টিম পেইন

পাকিস্তান সফরে বেঁকে বসতে পারেন কিছু অস্ট্রেলিয়ান ক্রিকেটার

পাকিস্তান সফরে বেঁকে বসতে পারেন কিছু অস্ট্রেলিয়ান ক্রিকেটার

Tim Paine believes some players might not be comfortable touring Pakistan. টিম পেইনের মতে, এখনও অনেক অজি ক্রিকেটার পাকিস্তান সফরে যাওয়ার ব্যাপারে অস্বস্তিবোধ করতে পারেন।

  • Share this:

    #ইসলামাবাদ: চলতি টি টোয়েন্টি বিশ্বকাপে অসাধারণ ছন্দে রয়েছে পাকিস্তান। একমাত্র দল যারা অপরাজিত থেকে সেমিফাইনাল খেলতে নামছে। পাকিস্তানি সমর্থকদের কাছে এই টি টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে পারলে তার মূল্য অনেক। শুধু চ্যাম্পিয়ন হওয়া নয়, বিশ্ব ক্রিকেট থেকে এক ঘরে হয়ে থাকার পরেও পাকিস্তান যে খেলার মাঠে জবাব দিতে পারে, সেটা প্রমান করার মঞ্চ এই বিশ্বকাপ।

    আরও পড়ুন - Rohit Sharma new captain T20 : ভারতের টি টোয়েন্টি অধিনায়ক রোহিত, দলে জায়গা পেলেন ঋতুরাজ, ভেঙ্কটেশ

    প্রায় দুই যুগ পর পাকিস্তান সফরে যাবে অস্ট্রেলিয়া। সোমবার এই সফরের পূর্ণাঙ্গ সূচিও ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পূর্ণাঙ্গ এই সফরে তিন টেস্ট, তিন ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে অজিরা। কেন মাঝের এত দীর্ঘ সময় পাকিস্তান সফরে যায়নি অস্ট্রেলিয়া ক্রিকেট দল, এ বিষয়ে অস্ট্রেলিয়ান এক রেডিওতে মুখ খুলেছে দেশটির টেস্ট অধিনায়ক টিম পেইন। তার মতে, এখনও অনেক ক্রিকেটার পাকিস্তান সফরে যাওয়ার ব্যাপারে অস্বস্তিবোধ করতে পারেন।

    তিনি বলেছেন, যদি আমরা সম্পূর্ণ সৎ হই, তবে এমন কয়েকজন থাকতে পারে যারা নির্বিশেষে (পাকিস্তান সফরে) যেতে স্বাচ্ছন্দ্যবোধ করে না। এছাড়া অনেকে হয়তো সিদ্ধান্ত নেওয়ার আগে বিশেষজ্ঞদের কাছ থেকে পরামর্শ নেবে। বাকিরাও আরও বেশি তথ্য জানতে চাইবে। পেইন আরও যোগ করেন, অন্যান্য দেশে ভ্রমণে যাওয়ার আগেও এমনটি হয়েছিল। আবার এমন কিছু সমস্যা আছে যা আমি নিশ্চিত মাথাচাড়া দিয়ে উঠবে। আমরা এটি নিয়ে শিগগিরই আলোচনা করব। তখন সবাই সঠিক উত্তর পাবে এবং স্বাচ্ছন্দ্যবোধ করবে। তারপরে আমরা আশা করি আমাদের পক্ষে সেরা দল পাব।

    প্রায় চার বছর আগে ২০১৭ সালে নিজেদের ঘরের মাঠে বিশ্ব একাদশের বিপক্ষে ৩ ম্যাচের সিরিজ আয়োজন করেছিল পাকিস্তান। সেই সিরিজের বিশ্ব একাদশে ডাক পেয়েছিলেন অজি অধিনায়ক। পাকিস্তানে তার সেই সফরের কথা স্মরণ করে বলেন, সেই সফরে আমাদের যে নিরাপত্তা ছিল তা আমি আমার জীবনে দেখা সেরা নিরাপত্তা ব্যবস্থা। আমাদের মাথার ওপর হেলিকপ্টার ছিল, আমাদের চারপাশে পাঁচ কিলোমিটার রাস্তা বন্ধ ছিল, প্রতি কিলোমিটারে চেকপয়েন্ট ছিল- এটি অসাধারণ নিরাপত্তা ছিল।

    তিনি শেষ করার আগে আরও বলেন, আপনি যে বিষয়টি দেখছেন এবং নিজের কাছে ভাবছেন যে এটি প্রয়োজনীয় হতে পারে। তবে তা অনেক সময় বিরক্তিকরও। আক্ষরিক অর্থে বাসের ২০-৩০ মিটার উপরে কয়েকটি হেলিকপ্টার আপনার জন্য সান্ত্বনাদায়ক কিন্তু একইসঙ্গে বিরক্তিকর ছিল। চোখে যেটুকু দেখেছিলেন তাতে পাকিস্তান নিজেদের সেরা নিরাপত্তা ব্যবস্থা প্রদান করেছিল। তবে কোন ক্রিকেটার পাকিস্তান সফরে যাওয়ার ব্যাপারে দ্বিমত রাখতে পারেন, সেই নাম করেননি পেইন।

    Published by:Rohan Chowdhury
    First published: