• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Rohit Sharma new captain T20 : ভারতের টি টোয়েন্টি অধিনায়ক রোহিত, দলে জায়গা পেলেন ঋতুরাজ, ভেঙ্কটেশ

Rohit Sharma new captain T20 : ভারতের টি টোয়েন্টি অধিনায়ক রোহিত, দলে জায়গা পেলেন ঋতুরাজ, ভেঙ্কটেশ

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের অধিনায়ক হিসেবে যাত্রা শুরু রোহিতের

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের অধিনায়ক হিসেবে যাত্রা শুরু রোহিতের

Rohit Sharma declared captain and KL Rahul vice captain . মঙ্গলবার সন্ধ্যায় বিসিসিআইয়ের তরফে নিউজিল্যান্ডের বিরুদ্ধে যে টি টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করা হল তাতে অধিনায়ক হয়েছেন রোহিত। সহ-অধিনায়ক কে এল রাহুল।

  • Share this:

    #মুম্বই: জল্পনা কল্পনার কোনো ব্যাপার ছিল না। বিরাট কোহলি টি টোয়েন্টি যদি নায়ক হিসেবে দেশের দায়িত্ব ছাড়ার পর, রোহিত শর্মার হাতেই যে ব্যাটন উঠতে চলেছে নিশ্চিত ছিলেন সকলে। সুনীল গাভাসকার থেকে সচিন তেন্ডুলকর, গৌতম গম্ভীর- প্রাক্তন ক্রিকেটাররা এক বাক্যে রোহিতকে ভোট দিয়েছিলেন। মঙ্গলবার সন্ধ্যায় বিসিসিআইয়ের তরফে নিউজিল্যান্ডের বিরুদ্ধে যে টি টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করা হল তাতে অধিনায়ক হয়েছেন রোহিত। সহ-অধিনায়ক কে এল রাহুল।

    আরও পড়ুন - Joni Kauko Mohun Bagan target : মোহনবাগানকে আইএসএল চ্যাম্পিয়ন করা ছাড়া দ্বিতীয় টার্গেট নেই ইউরো খেলা জনির

    আইপিএলের দুরন্ত পারফরম্যান্স করার সুবাদে দলে জায়গা পেয়েছেন কেকেআর অলরাউন্ডার ভেঙ্কটেশ আইআর, দিল্লির আবেশ খান, চেন্নাই সুপার কিংস দলের ঋতুরাজ গায়কোয়াড়। কাম ব্যাক হল যুজবেন্দ্র চাহালের। বাদ পড়লেন হার্দিক পান্ডিয়া। বিশ্রাম দেওয়া হল বিরাট কোহলিকে। টেস্ট দলের সহ অধিনায়ক অজিঙ্ক রাহানেই থাকবেন।

    ১৭, ১৯ ও ২১ নভেম্বর তিনটি টি ২০ আন্তর্জাতিক হবে যথাক্রমে জয়পুর, রাঁচি ও কলকাতায়। প্রথম টেস্ট কানপুরে। যেহেতু আগামী ডিসেম্বর-জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরের আগে ভারতের কোনও একদিনের আন্তর্জাতিক নেই, তাই ওই সফরের আগে একদিনের দলের অধিনায়কত্ব নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। দক্ষিণ আফ্রিকা সফরে ভারত তিনটি করে টেস্ট ও ওয়ান ডে এবং চারটি টি ২০ আন্তর্জাতিক খেলবে।

    তারপর ভারতের ওয়ান ডে সিরিজ রয়েছে ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। বিশ্রাম দেওয়া হয়েছে মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহকে। আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারী হর্ষল প্যাটেল দলে জায়গা পেয়েছেন। শ্রেয়স আইয়ারও কামব্যাক করলেন। সিরাজ ফিরে এসেছেন টি টোয়েন্টিতে। উইকেট রক্ষক হিসেবে ঋষভ পন্থ এবং ঈশান কিষান রয়েছেন দলে।নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ, দু'বছর আগে একদিনের বিশ্বকাপ এবং এবার টি টোয়েন্টি বিশ্বকাপ হারতে হয়েছিল ভারতকে। ঘরের মাঠে ব্ল্যাক ক্যাপ্সদের হারিয়ে দুধের স্বাদ ঘোলে মেটানোর চেষ্টা ভারতীয় দলের।

    Published by:Rohan Chowdhury
    First published: