• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Kapil Dev on Virat Kohli : হারের পর অধিনায়ক হিসেবে বিরাটের বক্তব্য শুনে হতাশ হয়েছেন কপিল দেব

Kapil Dev on Virat Kohli : হারের পর অধিনায়ক হিসেবে বিরাটের বক্তব্য শুনে হতাশ হয়েছেন কপিল দেব

বিরাট ব্যাখ্যায় হতাশ হয়েছেন কপিল

বিরাট ব্যাখ্যায় হতাশ হয়েছেন কপিল

T20 World Cup Kapil Dev not at all happy Virat Kohli comments . বিরাটের মন্তব্যকে ‘দুর্বল’ আখ্যা দিয়ে কপিলের জবাব, অধিনায়কের এই ধরনের মন্তব্য দলের উপর খারাপ প্রভাব ফেলতে পারে

  • Share this:

    #নয়াদিল্লি: ভারতের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বর্ণময় উজ্জ্বল দিনটা শুরু হয়েছিল তার অধিনায়কত্বে। লর্ডসে প্রবল পরাক্রমশালী ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে কপিল দেবের নেতৃত্বে বিশ্বকাপ জিতেছিল ভারত। অল্প রানের পুঁজি নিয়েও একমাত্র অধিনায়ক কপিলের লড়াকু মনোভাবের জন্য অসম্ভব সম্ভব হয়েছিল। তাই কপিল দেব যখন বিরাট কোহলির মুখে নিজের দল সম্পর্কে নেগেটিভ কিছু শুনবেন, রাগ হওয়াটা স্বাভাবিক। নিউজিল্যান্ডের কাছে হারের পরে ভারত অধিনায়ক বিরাট কোহলি হারের যে কারণ দেখিয়েছেন তার সমালোচনা করলেন কপিল দেব।

    আরও পড়ুন -Shahid Afridi on NZ vs IND : ভারতে কী 'মওকা মওকা' বিজ্ঞাপন চলছে? এবার কটাক্ষ শাহিদ আফ্রিদির

    বিরাটের মন্তব্যকে ‘দুর্বল’ আখ্যা দিয়ে কপিলের জবাব, অধিনায়কের এই ধরনের মন্তব্য দলের উপর খারাপ প্রভাব ফেলতে পারে। নিউজিল্যান্ডের কাছে আট উইকেটে হারের পর কোহলি বলেন, আমরা প্রথম থেকেই কেঁপে গিয়েছিলাম। ব্যাটিং ও বোলিংয়ে আমাদের যতটা সাহসী হওয়ার প্রয়োজন ছিল আমরা হতে পারিনি। এটা খুবই দুঃখজনক। এই মন্তব্য ভাল ভাবে নেননি কপিল। সংবাদমাধ্যমে তিনি বলেন, কোহলির মতো এক জন বড় মাপের ক্রিকেটারের কাছে এই ধরনের মন্তব্য খুব দুর্বল। যদি এক জন অধিনায়কের এই ধরনের চিন্তাভাবনা থাকে এবং একটা দলের শরীরী ভাষা এতটা খারাপ হয় তা হলে সেই দলকে তুলে ধরা খুব কঠিন।

    বিরাটের কথা শুনে আমি খুব অবাক হয়েছি। ও এই ধরনের ক্রিকেটার নয়।পাকিস্তানের বিরুদ্ধে হারের পরে কোহলি জানিয়েছিলেন, খেলায় কোথায় ভুল হয়েছে তা তাঁরা বুঝতে পেরেছেন। পরের ম্যাচে সেই ভুল শুধরে নামবেন। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধেও দেখা গিয়েছে একই ছবি। পর পর দু’ম্যাচে হারায় বিশ্বকাপের সেমিফাইনালে ওঠা প্রায় অসম্ভব ভারতের পক্ষে।

    কিন্তু পরিস্থিতি যেমনই হোক, এক জন অধিনায়কের এই ধরনের নেতিবাচক মন্তব্য করা উচিত নয় বলেই মনে করেন কপিল। নিজে জ্ঞান দিতে চান না। কিন্তু এটুকু বলতে চান ক্রিকেটে যেহেতু একজন অধিনায়ককে দেখে গোটা দল চলে, তাই মন্তব্য করার আগে একটু বুঝে করা উচিত।একটা দলের ক্রিকেটাররা মাঠে নিজেদের সর্বস্ব উজাড় করে দেয় অধিনায়কের জন্য। সেখানে স্বয়ং অধিনায়ক এমন মন্তব্য করলে ক্রিকেটারদের আত্মবিশ্বাসে আঘাত লাগতে পারে।

    Published by:Rohan Chowdhury
    First published: