• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • VVS Laxman on England T20 : বিশ্বকাপ জেতার অন্যতম দাবিদার এই ইংল্যান্ড, সন্দেহ নেই লক্ষণের

VVS Laxman on England T20 : বিশ্বকাপ জেতার অন্যতম দাবিদার এই ইংল্যান্ড, সন্দেহ নেই লক্ষণের

ইংল্যান্ডের অন্যতম ভরসা বাটলার এবং জনি বেয়ারস্টো

ইংল্যান্ডের অন্যতম ভরসা বাটলার এবং জনি বেয়ারস্টো

T20 World Cup Eoin Morgan led England favourite in white ball Cricket believes VVS Laxman. ভিভিএস লক্ষ্মণ পরিষ্কার জানিয়ে দিচ্ছেন ইংল্যান্ডকে টি টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া থেকে আটকানো প্রচন্ড শক্ত ব্যাপার হতে চলেছে বাকি দলগুলোর কাছে

  • Share this:

    #দুবাই: ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া ম্যাচটা চলতি টি টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম সেরা ম্যাচ হতে চলেছে মনে হয়েছিল ক্রিকেটপ্রেমীদের। কিন্তু কোথায় কী? যতটা ভাবা গিয়েছিল, তার অর্ধেক প্রত্যাশা পূরণে ব্যর্থ এই ম্যাচ। টস জিতে ইংল্যান্ড বল করার সিদ্ধান্ত নেওয়ার পর, প্রথম থেকেই ধস নামে অস্ট্রেলিয়ান ব্যাটিংয়ে। অধিনায়ক ফিঞ্চ এবং কিছুটা স্টার্ক শেষদিকে লড়াই চালিয়েছিলেন। এত বড় ব্যবধানে ইংল্যান্ডের কাছে টি টোয়েন্টি প্রতিযোগিতায় আগে পরাজিত হয়নি অস্ট্রেলিয়া। যে ম্যাচ জয়ের জন্য ৫০ বল বাকি থাকতে খেলা শেষ হয়ে যায়, তাতে পরিষ্কার কতটা একপেশে খেলা হয়েছে।

    এই খেলা দেখার পর ভারতের প্রাক্তন ব্যাটসম্যান এবং বর্তমান ধারাভাষ্যকার ভিভিএস লক্ষ্মণ পরিষ্কার জানিয়ে দিচ্ছেন ইংল্যান্ডকে চ্যাম্পিয়ন হওয়া থেকে আটকানো প্রচন্ড শক্ত ব্যাপার হতে চলেছে বাকি দলগুলোর কাছে। পাকিস্তানের মতো তীব্র গতির ফাস্ট বোলার নেই। কিন্তু আরব আমিরশাহির অবস্থা কাজে লাগিয়ে উইকেট থেকে সুইং এবং মুভমেন্ট আদায় করার মতো বোলার রয়েছে ইংল্যান্ডের হাতে। ওকস, জর্ডান সেটা প্রমাণ করেছেন।

    আরও পড়ুন - Shahid Afridi on Asif Ali : আসিফ আলির বিধ্বংসী ব্যাটিং দেখে ভাষা হারিয়েছেন শাহিদ আফ্রিদি

    লক্ষণ নিশ্চিত সাদা বলের ক্রিকেটে ইংল্যান্ডের ধারেপাশে এই মুহূর্তে কোন দল নেই। কিছুটা বিরাট কোহলির ভারত ছাড়া ইংলিশদের টক্কর দিতে পারে এমন দল খুব বেশি নেই। অবশ্য ফর্মে থাকা পাকিস্তান যা কিছু করতে পারে। ইংল্যান্ডের প্রত্যেকটা বিভাগে একাধিক ভাল ক্রিকেটার রয়েছে। রয়, জনি বেয়ারস্টো, বাটলার ফর্মে যেদিন থাকবেন, পৃথিবীর খুব কম বোলিং লাইন আপের তাদের আটকানোর ক্ষমতা রয়েছে। তার সঙ্গে ইংল্যান্ডের ফিল্ডিং এবং বোলিং বিশ্বমানের।

    আজ অস্ট্রেলিয়াকে নিয়ে যেভাবে ছেলেখেলা করেছে তাতে বাকি দলগুলোর কাছে পরিষ্কার বার্তা দিয়ে রেখেছে থ্রি লায়ন্স। লক্ষণ মনে করেন অধিনায়ক ইয়ন মর্গ্যান নিজে যদি ব্যাট হাতে রান পেয়ে যান, তাহলে এই ইংলিশ মিডল অর্ডার অপ্রতিরোধ্য হয়ে পড়বে। প্রাক্তন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার শেন ওয়াটসন আবার বলছেন অস্ট্রেলিয়ার একটা ইউনিট হিসেবে খেলতে না পারা টি টোয়েন্টি ফরম্যাটে পুরনো সমস্যা।

    সেখানে ইংল্যান্ড সবদিক থেকে কমপ্লিট দল। এই জয়ের পর ইংলিশ দলের আত্মবিশ্বাস কিছুটা হলেও বাড়বে। ইংল্যান্ডের ক্রিস ওকস আজ যে বোলিং করেছেন তাতে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের সমস্যায় পড়া ছাড়া উপায় ছিল না। এমন দলের চ্যাম্পিয়ন হওয়া উচিত। কিন্তু অতীত ইতিহাস বলছে সব সময় যোগ্য দল চ্যাম্পিয়ন হয় না।

    Published by:Rohan Chowdhury
    First published: