Home /News /sports /
Gavaskar on Umran Malik : আগুনের গোলা ছুড়ছেন যেন! উমরানের জন্য বোর্ডকে পরামর্শ গাভাসকরের

Gavaskar on Umran Malik : আগুনের গোলা ছুড়ছেন যেন! উমরানের জন্য বোর্ডকে পরামর্শ গাভাসকরের

এভাবেই আইপিএলে গতির বিস্ফোরণ ঘটিয়ে চলেছেন উমরান

এভাবেই আইপিএলে গতির বিস্ফোরণ ঘটিয়ে চলেছেন উমরান

Sunil Gavaskar special request to selectors for taking Umran Malik to England. উমরান যেন ভারতের নতুন হীরে! আনন্দে আত্মহারা সানি

  • Share this:

    #মুম্বই: ভারতীয় বোর্ডের কর্তাদের কাছে একটি আবেদন রাখলেন সুনীল গাভাসকার। যখন ইংল্যান্ড এবং আয়ারল্যান্ড সফরে যাবে ভারতীয় দল, তখন যেন দলের সঙ্গে নিয়ে যাওয়া হয় তরুণ কাশ্মীরি পেসার উমরান মালিককে। গাভাসকার মনে করেন ইংল্যান্ড সফরে দলের সঙ্গে থাকলে উমরান প্রচুর অভিজ্ঞতা সঞ্চয় করবেন। প্রথম দলে ঢুকতে না পারলেও, টেস্ট ক্রিকেটে এবং বিদেশের মাটিতে কিভাবে বল করতে হয় হাতে কলমে শিখতে পারবেন। পাশাপাশি সানি জানিয়েছেন তিনি উমরানকে যত দেখছেন, মুগ্ধ হয়ে যাচ্ছেন।

    আরও পড়ুন - Ben Stokes, England captain : ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার বেন স্টোকস! নিলেন নতুন শপথ

    আইপিএলে এমন দাপুটে পেস বোলিং শেষ কবে দেখা গিয়েছে, ক্রিকেটপ্রেমীদের পক্ষে মনে করা কঠিন। এমনটা নয় যে, সেনা দেশের গতিশীল বাউন্সি পিচে বল করছেন কোনও প্রতিষ্ঠিত আন্তর্জাতিক পেসার। বরং উপমহাদেশের ২২ গজে ভারতের এক উঠতি ঘরোয়া ক্রিকেটার যেভাবে নিজের গতিতে বিধ্বস্ত করলেন প্রতিষ্ঠিত ব্যাটসম্যানদের, তাতে ক্রিকেটপ্রেমীদের আপ্লুত হওয়াই স্বাভাবিক।

    টি-২০ ক্রিকেটে দর্শকরা চার-ছক্কা দেখতে মাঠে আসেন। তবে উমরান পরিচিত সেই ছবিটা বদলে দিলেন মুহূর্তে। তাঁর আগুনে বোলিং ওয়াংখেড়ের গ্যালারিকে সম্মোহিত করে রাখে আগাগোড়া। একাই ৫ উইকেট তুলে নেন। সেই সঙ্গে বিশ্ব টি-টোয়েন্টিতে গড়ে ফেলেন নতুন এক রেকর্ড। যা এর আগে কেউ কখনও করেননি।

    বিশ্বের সব ধরনের টি-টোয়েন্টি ক্রিকেট তিনিই প্রথম বোলার, যিনি ১ ইনিংসে একাই ৫ উইকেট তুলে নেন, কিন্তু সেই ইনিংসে বাকি আরও কোনও উইকেটই পড়েনি। অর্থাৎ বাকি বোলাররা আর কেউ উইকেট নিতে পারেননি। এর আগে কোনও বোলার ৫ উইকেট নিলেও, অন্যরা এক-আধটা উইকেট পেয়ে থাকেন। কিন্তু বুধবার গুজরাত টাইটানসের বিরুদ্ধে একা উমরান বল হাতে কাঁপিয়ে দিয়েছিলেন হার্দিক পাণ্ডিয়াদের।

    এই ৫ উইকেটের মধ্যে চারটি উইকেট তিনি পেয়েছেন বোল্ড করে। হার্দিক শুধু উমরানের বলে ক্যাচ আউট হন। ম্যাচের পর উমরান বলছিলেন, টাইটানসকে আটকাতে যতটা সম্ভব দ্রুত গতির বল করতে চেয়েছিলাম। মাঠটি কিছুটা ছোট। তাই স্টাম্পে বল রাখতে চেয়েছিলাম। গতির সঙ্গে স্টাম্প লক্ষ্য করে বল করার চেষ্টা করে গিয়েছি (১৫৫ কিমি প্রতি ঘণ্টায় টার্গেট করে)।

    ঈশ্বর চাইলে, একদিন আমি ১৫৫ কিমি ঘণ্টা গতিতে বল করবই। তবে এই মুহুর্তে আমি যা করতে চাই তা হল ভাল বোলিং। সানি নিশ্চিত উমরান নিজেকে চোট মুক্ত রাখতে পারলে টি টোয়েন্টি বিশ্বকাপে তার জায়গা প্রায় নিশ্চিত।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, Sunil Gavaskar, Umran Malik

    পরবর্তী খবর