• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Vijay Hazare Trophy: Bengal Cricket: বিজয় হাজারেতে বাংলার নেতা সুদীপ, দলের ব্যাটিং নিয়ে চিন্তায় কোচ অরুণলাল

Vijay Hazare Trophy: Bengal Cricket: বিজয় হাজারেতে বাংলার নেতা সুদীপ, দলের ব্যাটিং নিয়ে চিন্তায় কোচ অরুণলাল

দলের ব্যাটিং নিয়ে খুশি নন কোচ অরুণলাল

দলের ব্যাটিং নিয়ে খুশি নন কোচ অরুণলাল

Vijay Hazare Trophy: Bengal Cricket: ফিট না থাকায় বিজয় হাজারে তে বাংলার হয়ে খেলছেন না মনোজ তিওয়ারি। মুম্বই, কর্ণাটক, তামিলনাড়ুর মতো শক্তিশালী দলের সঙ্গে একই গ্রুপে রয়েছে বাংলা।

  • Share this:

কলকাতা : বিজয় হাজারে ট্রফির (Vijay Hazare Trophy) জন্য দল ঘোষণা করল বাংলা। মুস্তাক আলির পর বিজয় হাজারে ট্রফিতেও বাংলা দলকে নেতৃত্ব দেবেন সুদীপ চট্টোপাধ্যায়। বাংলা নির্বাচক কমিটি কুড়ি জন সদস্যের নাম ঘোষণা করেন বুধবার। বাংলা দলের কোচ অরুণলাল ও সহকারী কোচ সৌরাশিস লাহিড়ীর সঙ্গে আলোচনা করার পর দল ঘোষণা করা হয়।

হাতের আঙুলে সামান্য চোট থাকলেও বাংলা দলে কামব্যাক করলেন সৈয়দ মুস্তাক আলি (Mustaq Ali Trophy) টি-টোয়েন্টি থেকে বাদ পড়া অনুষ্টুপ মজুমদার। টিম ম্যানেজমেন্টের দাবি, টুর্নামেন্ট শুরুর আগে সম্পূর্ণ সুস্থ হয়ে যাবেন প্রাক্তন অধিনায়ক। অন্যদিকে কয়েক মরসুম পর বাংলা দলে ফিরলেন দুই অলরাউন্ডার সুমন্ত গুপ্ত ও সায়ন শেখর মন্ডল। টেস্ট খেলতে ব্যস্ত থাকায় দলে নেই ঋদ্ধিমান সাহা। উইকেটকিপার হিসেবে দলে সুযোগ পেয়েছেন শ্রীবৎস গোস্বামী ও শুভঙ্কর বল। ভারতীয় তারকা মহম্মদ শামির ভাই মহম্মদ কাইফ রয়েছেন বাংলা দলে।

আরও পড়ুন : ফিট নন, বিজয় হাজারে ট্রফি থেকে নিজেকে সরিয়ে নিলেন মনোজ তিওয়ারি

সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টিতে সুযোগ পাওয়া প্রায় সব ক্রিকেটারই বিজয় হাজারের দলে রয়েছেন। প্রায় এক বছর পর একদিনের ক্রিকেট খেলবেন বাংলার ছেলেরা। বিজয় হাজারে ট্রফিতে বাংলার গ্রুপ পর্বের সব ম্যাচ হবে তিরুঅনন্তপুরমে। ৩ তারিখ কলকাতা থেকে তিরুঅনন্তপুরম যাচ্ছে বাংলা। দিন দুয়েকের কোয়ারেন্টাইন পর্ব কাটিয়ে অনুশীলন শুরু করবেন অরুণলালের ছেলেরা।

আরও পড়ুন : পোস্টার দেখে অবাক হবেন, '৮৩' সিনেমায় পর্দার মদনলাল আসলে কে জানেন?

মুম্বই কর্ণাটক, তামিলনাড়ু, বরোদার মতো শক্তিশালী দল রয়েছে বাংলার গ্রুপে। টুর্নামেন্ট খেলতে যাওয়ার আগে ঝাড়খণ্ডের বিরুদ্ধে পাঁচটি প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলা। প্রথম ম্যাচটি হারলেও বাকি ম্যাচ গুলোতে জয় পেয়েছেন সুদীপরা। তবু দলের ব্যাটিং নিয়ে খুশি নন কোচ অরুণলাল। ৫০ ওভারের ম্যাচে দলের ব্যাটিং গভীরতা কম রয়েছে বলে মনে করছেন প্রাক্তন ভারতীয় তারকা। অরুণলাল বলেন, "টি-টোয়েন্টি খেলতে খেলতে ক্রিকেটারদের মানসিকতা অনেক পাল্টে গেছে। একদিনের ক্রিকেট বেশ কয়েক মাস হয়ে গেল ছেলেরা খেলেনি। তাই ৫০ ওভার ব্যাট করার মানসিকতা দেখা যাচ্ছে না। তাড়াহুড়ো করে আউট হয়ে যাচ্ছে। দলকে বারবার বোঝানোর চেষ্টা করছি। আসলে টি-টোয়েন্টি থেকে একদিনের ম্যাচের খেলার ধরন অনেকটা আলাদা। শক্তিশালী গ্রুপে আমরা রয়েছি। চেষ্টা করব প্রত্যেক ম্যাচ ভাল খেলার। আমাদের দল অনেক তরুণ। চাপ না নিয়ে টুর্নামেন্ট উপভোগ করতে বলেছি প্রত্যেক ক্রিকেটারকে।"

আরও পড়ুন : ওমিক্রন উদ্বেগে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে রাজি নন বেশ কয়েকজন ভারতীয় ক্রিকেটার ! সিরিজ ঘিরে ফের অনিশ্চয়তা

বছর দুয়েক আগে রঞ্জি ট্রফি ফাইনালে ওঠা ছাড়া বাংলা ক্রিকেট দলের সেভাবে কোনও সাফল্য নেই বিগত কয়েক বছর। এই বছর সেই অধরা সাফল্য আসবে কি না, তা সময় বলবে।

Published by:Arpita Roy Chowdhury
First published: