• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Sri Lanka Cricket: ইচ্ছে হলেই আর অবসর নেওয়া যাবে না! ক্রিকেটে এবার কঠিন নিয়ম

Sri Lanka Cricket: ইচ্ছে হলেই আর অবসর নেওয়া যাবে না! ক্রিকেটে এবার কঠিন নিয়ম

Sri Lanka: নিজের ইচ্ছেমতো অবসর ঘোষণা করা যাবে না। এটা কি ক্রিকেটারদের স্বাধীনতায় হস্তক্ষেপ!

Sri Lanka: নিজের ইচ্ছেমতো অবসর ঘোষণা করা যাবে না। এটা কি ক্রিকেটারদের স্বাধীনতায় হস্তক্ষেপ!

Sri Lanka: নিজের ইচ্ছেমতো অবসর ঘোষণা করা যাবে না। এটা কি ক্রিকেটারদের স্বাধীনতায় হস্তক্ষেপ!

  • Share this:

    #কলম্বো: বেশ কিছুদিন ধরেই শ্রীলঙ্কার ক্রিকেটে অস্থিরতা চলছে। ক্রিকেটার ও বোর্ড কর্তাদের সম্পর্ক তলানিতে ঠেকেছে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর প্রতিনিয়তই লিগ ক্রিকেট খেলায় মনোনিবেশ করছেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা। এমন পরিস্থিতিতে ক্রিকেটারদের জন্য কঠোর নিয়ম জারি করেছে শ্রীলঙ্কা বোর্ড। যেখানে এই খেলোয়াড়রা নিজেদের ইচ্ছেমতো আর অবসর নিতে পারবেন না।

    আরও পড়ুন- কোনওক্রমে হার বাঁচিয়ে সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ড্র ইংল্যান্ডের

    আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে ইচ্ছুক শ্রীলঙ্কার খেলোয়াড়দের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগে খেলার জন্য তিন মাসের নোটিশ দিতে হবে এবং অবসরের পর ছয় মাস অপেক্ষা করতে হবে এনওসি-র জন্য। শ্রীলঙ্কা ক্রিকেটারদের দুম করে অবসর নেওয়া এবং টি-টোয়েন্টি ঘরোয়া লিগে যাওয়া ঠেকাতে এই নির্দেশিকা জারি করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। নির্দেশিকা অনুযায়ী, লঙ্কা প্রিমিয়ার লিগে খেলার যোগ্য হতে হলে খেলোয়াড়দের এক মরশুমে অন্তত ৮০ শতাংশ ম্যাচ খেলতে হবে।

    হঠাৎ করেই অনেক ক্রিকেটার অবসর নিয়েছিলেন-

    দানুশকা গুনাথিলাক এবং ভানুকা রাজাপাকসের অবসর ঘোষণার পর এসএলসি এই সিদ্ধান্ত নিয়েছে। গুনাতিলক টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন এবং রাজাপাকসে আন্তর্জাতিক ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসর নিয়েছেন। শনিবার এসএলসি এক বিবৃতিতে বলেছে, "যে সব ক্রিকেটাররা জাতীয় ক্রিকেট দল থেকে অবসর নিতে চান, তাঁদের শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে তিন মাস আগে নোটিশ দিতে হবে।"

    বিবৃতি অনুযায়ী, 'অবসরপ্রাপ্ত জাতীয় ক্রিকেটাররা বিদেশী ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার জন্য এনওসি চাইছেন। তবে এবার থেকে ক্রিকেটারদের অবসরের তারিখ থেকে ছয় মাস পরেই তাঁদের শংসাপত্র ও এনওসি দেওয়া হবে।'

    আরও পড়ুন- এক বলে ৭ রান! বাংলাদেশের ফিল্ডিংয়ে হাসছে ক্রিকেট বিশ্ব, দেখুন ভিডিও

    শ্রীলঙ্কা বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের সম্পর্ক এখন যেন আরও তিক্ত হয়েছে। এর আগে বেতন বৃদ্ধির দাবিতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছিল। তার পরই এসএলসি ক্রিকেটারদের ফিটনেসের দিকে কড়া নজর দেয়। রোজ সকালে মাঠে এসে ক্রিকেটারদের বাধ্যতামূলক ২ কিমি ছুটতে হবে বলে জানিয়ে দেওয়া হয়। যা নিয়ে ক্রিকেটাররা রীতিমতো ক্ষোভ উগড়ে দিয়েছিলেন।

    Published by:Suman Majumder
    First published: