Home /News /sports /
Ind vs Sa 3rd ODI: নিয়মরক্ষার ম্যাচেও হার ভারতের, দক্ষিণ আফ্রিকায় ক্যাপ্টেন কেএল রাহুল সুপারফ্লপ

Ind vs Sa 3rd ODI: নিয়মরক্ষার ম্যাচেও হার ভারতের, দক্ষিণ আফ্রিকায় ক্যাপ্টেন কেএল রাহুল সুপারফ্লপ

India vs South Africa 3rd ODI: ব্যাটে রান নেই। ক্যাপ্টেন হিসেবে শূন্য। কেএল রাহুল এখনও দলে আছেন কী করে! উঠে গেল প্রশ্ন।

  • Share this:

    #কেপটাউন: রোহিত শর্মা নেই। তাঁর জায়গায় পার্ট টাইম ক্যাপ্টেন হিসেবে দায়িত্ব পেয়েছিলেন তিনি। সিরিজ জিততে পারলে তাঁর বায়োডেটা কিছুটা ভারি হত বটে! তার উপর তিনি আবার টেস্ট অধিনায়ক হওয়ার ইচ্ছেপ্রকাশ করেছেন। পার্ট টাইম ক্যাপ্টেন হিসেবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজ জিততে পারলে কে এল রাহুলকে নিয়ে হয়তো নতুন করে ভাবতে বসতেন নির্বাচকরা। তবে সেসব কিছুই আপাতত হল না।

    ব্য়াটার কে এল রাহুল সুপারফ্লপ। ক্যাপ্টেন রাহুল পেলেন শূন্য। তা হলে দক্ষিণ আফ্রিকা সফর থেকে কী নিয়ে ফিরছেন কে এল! কী নিয়েই বা ফিরছে ভারতীয় দল! এক কথায় বললে, শূন্য। এই সিরিজ শুরুর আগে থেকে বিতর্কের জন্ম। বিরাট কোহলির সঙ্গে বিসিসিআই-এর দ্বন্দ্ব।

    আরও পড়ুন- বিরাট কোহলির সাফল্য নাকি হিংসে করতেন অনেকে, বলছেন রবি শাস্ত্রী

    কোহলি বলেছিলেন এক কথা, বোর্ড আরেক। কে মিথ্যা কথা বলছেন, তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। এমন এক অস্বাস্থ্যকর পরিবেশের মাঝে সিরিজ খেলতে গিয়েছিল টিম ইন্ডিয়া। তবে সবই ঢাকা পড়ে যেত, যদি ভারতীয় দল দক্ষিণ আফ্রিকা থেকে সাফল্য নিয়ে ফিরত। টেস্ট ও একদিনের সিরিজ হেরেছে ভারতীয় দল। এদিন ওডিআই সিরিজে নিয়মরক্ষার ম্যাচেও হারল ভারতীয় দল।

    একটানা ব্যর্থ। ব্যাটে রান নেই। তবুও দলে টিকে রয়েছেন কে এল রাহুল। এদিকে ঋতুরাজ গায়কোয়াড়ের মতো ক্রিকেটার কেন দলে সুযোগ পাচ্ছেন না, তা নিয়ে প্রশ্ন উঠেছে। অনেকে বলছেন, ঋতুরাজ সুযোগ পেলে অনিশ্চয়তায় ভুগবেন কে এল রাহুল। তাই স্বার্থপরের মতো কাজ করছেন নির্বাচকরা। কেউ আবার বলছেন, ঋতুরাজ ভাল খেললেও টিম কম্বিনেশনে তাঁকে ফিট করা মুশকিল। তবে কে এল রাহুলের দলে থাকা নিয়ে এবার সত্যি বড় প্রশ্ন উঠে গেল। দক্ষিণ আফ্রিকার বিরদ্ধে তৃতীয় একদিনের ম্যাচেও কে এল রাহুলের নামের পাশে মাত্র ৯ রান।

    আরও পড়ুন- লুকোছাপার দিন শেষ, এবার ভামিকাকে কোলে নিয়ে ব্যালকনিতে ক্যামেরার সামনে অনুষ্কা

    কুইন্টন ডি কক ১২৪, রাশি ভ্যান ডার দুসেন ৫২ রান করেন। এই দুই ব্যাটারের লড়াইয়ে দক্ষিণ আফ্রিকা এদিন প্রথমে ব্যাট করে তোলে ২৮৭ রান। জবাবে ব্যাট করতে নেমে রাহুল তাড়াতাড়ি ফিরলেও ৬১ রান করেন আরেক ওপেনার শিখর ধাওয়ান। কোহলি ৬৫। দীপক চাহার ৩৪ বলে করেন ৫৪। তবুও ভারতের তরী তীরে এসে ডোবে। ২৮৩ রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: IND vs SA, India vs South Africa, KL Rahul, Virat Kohli

    পরবর্তী খবর