Home /News /sports /
Smart Phone Addiction: ‘স্মার্টফোন ছাড়ান, মাঠে পাঠান’- এই মন্ত্রে কিশোর, কিশোরীদের দিশা দেখাচ্ছে বীরভূম

Smart Phone Addiction: ‘স্মার্টফোন ছাড়ান, মাঠে পাঠান’- এই মন্ত্রে কিশোর, কিশোরীদের দিশা দেখাচ্ছে বীরভূম

Free football camp to make youth free from mobile addiction

Free football camp to make youth free from mobile addiction

কচিকাঁচাদের স্মার্টফোনের নেশা ছাড়িয়ে ফুটবলকে ভালোবেসে মাঠে ফেরানোর উদ্যোগ নেওয়ার পরিপ্রেক্ষিতে এই অ্যাকাডেমির তরফ থেকে ফ্রি কোচিং দেওয়া শুরু হয়েছে গত ৭ মে থেকে।

  • Share this:

    #বীরভূম: পড়াশোনা হোক অথবা বিনোদন, বিভিন্ন কারণে এখন প্রাপ্তবয়স্কদের পাশাপাশি কচিকাঁচাদের হাতেও পৌঁছে গিয়েছে স্মার্টফোন। এর ফলে সুবিধা যেমন রয়েছে, ঠিক তেমনই নানান ঘটনাও ঘটে যাচ্ছে। অন্যদিকে  কচিকাঁচারা  স্মার্টফোনে এমনভাবে বুঁদ হয়ে পড়ছে,পরবর্তীতে এই মোবাইল দেখা যেন এক নেশায় পরিণত হচ্ছে। এর থেকে কচিকাঁচাদের বের করে আনতেই অভিনব উদ্যোগ নিল সিউড়ির একটি ফুটবল অ্যাকাডেমি।

    'স্মার্টফোন ছাড়ান মাঠে পাঠান', এই স্লোগানকে সামনে রেথে এই অ্যাকাডেমি দীর্ঘদিন ধরেই ফুটবল খেলার প্রশিক্ষণ দিচ্ছে কচিকাঁচাদের। এবার গরমের ছুটিতে সম্পূর্ণ বিনামূল্যে কোচিং দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। অ্যাকাডেমির প্রশিক্ষকরা কেউ পেশায় ফটোগ্রাফার আবার কেউ পেশায় শিক্ষক। তবে ফুটবলের প্রতি তাদের ভালবাসা এবং তাদের এই ফুটবলপ্রীতি আগামী প্রজন্মের কাছে পৌঁছে দেওয়ার জন্যই এমন উদ্যোগ নিয়েছেন তারা৷

    আরও পড়ুন - Cyclone Asani Update: ৯০ থেকে ১২৫ কিমি প্রতি ঘণ্টা গতিতে বইবে ঝোড়ো হাওয়া, লেটেস্ট আপডেট অশনির

    কচিকাঁচাদের স্মার্টফোনের নেশা ছাড়িয়ে ফুটবলকে ভালোবেসে মাঠে ফেরানোর উদ্যোগ নেওয়ার পরিপ্রেক্ষিতে এই অ্যাকাডেমির তরফ থেকে ফ্রি কোচিং দেওয়া  শুরু  হয়েছে গত ৭ মে থেকে। চলবে আগামী ১৭ তারিখ পর্যন্ত। প্রতিদিন সকাল ৬টা থেকে সকাল ৮টা পর্যন্ত সিউড়ি বেনীমাধব ইনস্টিটিউশন স্কুলের মাঠে এই প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। মূলত ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের নিয়ে এই প্রশিক্ষণ শিবির চালানো হচ্ছে। প্রশিক্ষণ শিবিরে ছেলেদের পাশাপাশি মেয়েদের অংশগ্রহণ চোখে পড়ার মতো। যা বেশ ইতিবাচক বলেই মতামত পোষণ করেছেন প্রশিক্ষকরা।

    বিনামূল্যে এই ফুটবল কোচিং দেওয়ার জন্য এই অ্যাকাডেমির তরফ থেকে সিউড়ির বিভিন্ন স্কুলে এমন ক্যাম্প সংক্রান্ত নোটিস পাঠানো হয়। তার ভিত্তিতে আগ্রহী পড়ুয়াদের অভিভাবকরা এই একাডেমির সঙ্গে যোগাযোগ করে নিজেদের সন্তানদের নাম নথিভুক্ত করান। তারপর শুরু হয় এই ক্যাম্প।

    এই ক্যাম্পে অংশগ্রহণ করতে পেরে খুশি ছাত্র-ছাত্রীরা। অন্যদিকে একই ভাবে ছাত্র-ছাত্রীদের অভিভাবকরাও ছেলে মেয়েদের মাঠে পাঠাতে পেরে খুশি হয়েছেন এবং তারা চান এই ক্যাম্প হয়ে যাওয়ার পরেও ছেলেমেয়েদের মাঠে নিয়ে আসতে এবং খেলার সঙ্গে অঙ্গাঙ্গিভাবে জড়িয়ে রাখতে উদ্যোগ নেবে এই অ্যাকাডেমি৷

    Madhab Das

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Birbhum, Football, Mobile Phone

    পরবর্তী খবর