Home /News /sports /
Commonwealth games 2022 : কমনওয়েলথ গেমস ব্যাডমিন্টনে ভারতকে সোনা দিতে মরিয়া তরুণ তুর্কি লক্ষ্য সেন

Commonwealth games 2022 : কমনওয়েলথ গেমস ব্যাডমিন্টনে ভারতকে সোনা দিতে মরিয়া তরুণ তুর্কি লক্ষ্য সেন

ইংল্যান্ড থেকে পদক জয় লক্ষ্য লক্ষ্যর

ইংল্যান্ড থেকে পদক জয় লক্ষ্য লক্ষ্যর

Lakshya Sen no shortage of confidence ahead of his first Commonwealth games in Birmingham. জীবনের প্রথম কমনওয়েলথ, আত্মবিশ্বাসী লক্ষ্য সেন

  • Share this:

    #বার্মিংহাম: এই মুহূর্তে ভারতীয় ব্যাডমিন্টনের ভবিষ্যতের মহতারকা ধরা হচ্ছে তাকে। ২১ বছর বয়স হলেও এই ছেলে লম্বা রেসের ঘোড়া সেটা এখন থেকেই পরিষ্কার হয়ে গিয়েছে। নাম লক্ষ্য সেন। এ বছরই অল ইংল্যান্ড ব্যাডমিন্টন ফাইনালে পৌঁছেছিলেন। কিন্তু অল্পের জন্য চ্যাম্পিয়ন হতে পারেননি। স্পর্শ করতে পারেননি প্রকাশ পাড়ুকোন এবং গোপিচাঁদকে।

    আরও পড়ুন - East Bengal : বাঙালি গোলরক্ষক ফিরলেন, বাঙালি মিডফিল্ডার এবং ডিফেন্ডারকে টার্গেট ইস্টবেঙ্গলের

    কিন্তু তাতে কি? উত্তরাখণ্ডের লক্ষ্য ২০১৮ যুব অলিম্পিকেও রুপো জিতেছিলেন। ভারতের থমাস কাপ চ্যাম্পিয়ন দলের সদস্য ছিলেন। এবার জীবনের প্রথম কমনওয়েলথ গেমসে নামতে চলেছেন যুব অলিম্পিকে মিক্সড ইভেন্টে স্বর্ণপদক জয়ী তারকা। লক্ষ্য সেন মনে করেন বার্মিংহামে ব্যাডমিন্টন ভারতকে গর্বিত করবে।

    নিজের জীবনের সবচেয়ে বড় মাল্টি স্পোর্টস ইভেন্টে নামার আগে লক্ষ্য জানিয়েছেন গুরু প্রকাশ পাড়ুকোন এবং গোপিচাঁদ কিছু উপদেশ দিয়েছেন তাকে। সেগুলো মাথায় রেখেই খেলবেন। বিশেষ করে নেট প্লের ওপর জোর দিতে দেখা যাবে তাকে। সার্ভিস এবং রিটার্ন তার বরাবর শক্তিশালী। নেট প্লের সূক্ষ্মতা বাড়িয়ে নিতে পারলে পদক জয় সম্ভাবনা বেড়ে যাবে।

    লক্ষ্য মনে করেন পি ভি সিন্ধু ছাড়াও চিরাগ শেঠি, সাত্ত্বিক সাইরাজ, অশ্বিনী পুনপ্পাদের মত তারকা রয়েছে ভারতের ব্যাডমিন্টন দলে। তিনি সবচেয়ে জুনিয়র। সিনিয়রদের থেকে সাহায্য পাচ্ছেন সবসময়। পদক জয়ের টার্গেট অবশ্যই আছে। কিন্তু শুধু সেটা মনের মধ্যে রেখে অযথা চাপ বাড়াতে চাইছেন না।

    আন্তর্জাতিক আঙ্গিনায় যেটুকু অভিজ্ঞতা সঞ্চয় করেছেন তাতে বুঝেছেন একটা করে ম্যাচ ধরে এগোনো উচিত। প্রাথমিকভাবে দলগত পারফরমেন্স উন্নত করার দিকে নজর লক্ষ্য সেনের। তারপর নিজেদের দেশের প্রতিপক্ষের বিরুদ্ধেও খেলতে হতে পারে সেমিফাইনাল অথবা ফাইনালে।

    তবে চিন, জাপান অথবা ডেনমার্কের খেলোয়াড় না থাকায় অলিম্পিক অথবা বিশ্বচ্যাম্পিয়নশিপের থেকে কিছুটা হলেও সহজ কমনওয়েলথ। ইংল্যান্ডে পৌঁছে গিয়ে সকালে এবং সন্ধ্যায় দুবেলা অনুশীলন করছেন লক্ষ্য সেন। মুখে তিনি যাই বলুন, বিদেশ থেকে পদক জয় করে ফেরার লক্ষ্য যে স্থির করে ফেলেছেন লক্ষ্য সেন তাতে সন্দেহ নেই। শুধু উত্তেজনা কমানো এবং আনফোর্সড এরর কমানোর দিকে নজর দিয়েছেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Badminton, Commonwealth Games 2022

    পরবর্তী খবর