Home /News /sports /
Shreyas Iyer, ICC player of the month: আইসিসির সেরা, শ্রীলঙ্কার বিরুদ্ধেও সেরা! শ্রেয়স আইয়ার এখন পুরো ফায়ার

Shreyas Iyer, ICC player of the month: আইসিসির সেরা, শ্রীলঙ্কার বিরুদ্ধেও সেরা! শ্রেয়স আইয়ার এখন পুরো ফায়ার

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচের সেরা শ্রেয়স আইয়ার

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচের সেরা শ্রেয়স আইয়ার

Shreyas Iyer nominated as ICC player of the month for February and also player of the match against Sri Lanka। আইসিসির সেরা, শ্রীলঙ্কার বিরুদ্ধেও সেরা! শ্রেয়স আইয়ার

  • Share this:

    #বেঙ্গালুরু: সোমবার তরুণ ভারতীয় ব্যাটসম্যান শ্রেয়স আইয়ারকে আইসিসির তরফ থেকে ফেব্রুয়ারি মাসের সেরা পুরুষ ক্রিকেটারের পুরস্কার দেওয়া হল। মহিলাদের মধ্যে এই পুরস্কার জিতলেন নিউজিল্যান্ডের অল রাউন্ডার অ্যামেলিয়া কের। ঘরের মাঠে শ্রীলংকা এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে দুর্দান্ত প্রদর্শনের জন্যই শ্রেয়স আইয়ার এই পুরস্কার জিতলেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সাদা বলের দুই ফরম্যাটেই তিনি ভাল রান করেন।

    আরও পড়ুন - Shakib Al Hasan vs South Africa : প্যাসেঞ্জার নয়, দক্ষিণ আফ্রিকায় ড্রাইভিং সিটে থাকাই লক্ষ্য সাকিবের

    আহমেদাবাদে তৃতীয় ওয়ান ডে ম্যাচে তিনি ম্যাচজয়ী ৮০ রানের ইনিংস খেলেন। প্রথমে ব্যাট করতে নেমে ভারতের টপ অর্ডার ভেঙে পড়ে, বিরাট কোহলি শূন্য রানে আউট হয়ে যান। তারপরেই ক্যারিবিয়ানদের বিরুদ্ধে হাল ধরেন শ্রেয়স আইয়ার। দীর্ঘদিন কোরোনা আক্রান্ত থাকার পর তিনি আবার মাঠে ফেরেন এবং তাকে দেখে বোঝাই যাচ্ছিল যে তিনি শুধু সুযোগের অপেক্ষায় ছিলেন তিনি। মিডল অর্ডারে ৫ নম্বরে নেমে আইয়ার ৮০ রানের ইনিংস খেললেন।

    সেই সিরিজেই তৃতীয় টি টোয়েন্টি ম্যাচেও গুরুত্বপূর্ণ ১৬ বলে ২৫ রানের ইনিংস খেলেন। শ্রীলংকার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে তিনি আরো দুর্দান্ত খেললেন। তিনটি ইনিংসে একবারও আউট না হয়ে, মোট ২০৪ রান তুলেছেন তিনি। শুধু তাই নয় তার স্ট্রাইক রেট ছিল ১৭৪.৩৬। তিনটি ম্যাচেই অর্ধ শতরান করেছেন তিনি। প্রথম ম্যাচে ২৮ বলে ৫৭, দ্বিতীয় ম্যাচে ৪৪ বলে ৭৪ এবং তৃতীয় ম্যাচে ৪৫ বলে ৭৩ রান করেন।

    শুধু সাদা বলের ফরম্যাটেই নয় শ্রীলংকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ম্যাচ সেরা হয়েছেন তিনি। প্রথম ইনিংসে ৬ নম্বরে ব্যাট করতে নেমে ৯৮ বলে ৯২ করেন এবং দ্বিতীয় ইনিংসে ৬৭ রান আসে তার ব্যাট থেকে।তার এরকম দুর্ধর্ষ প্রদর্শনের জন্যই আইসিসির থেকে ফেব্রুয়ারির সেরা পুরুষ ক্রিকেটারের খেতাব জিতে নেন তিনি।

    অধিনায়ক রোহিত শর্মা বলেন শ্রেয়স আইয়ার সুযোগ কাজে লাগিয়েছে দারুণভাবে। অজিঙ্কা রাহানের জায়গায় খেলছে। বড় চ্যালেঞ্জ। কিন্তু ওর ক্ষমতা আছে সেটা প্রমাণ করছে। বিদেশের মাঠেও ধারাবাহিকতা দেখাতে হবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ICC, IND vs SL, Shreyas Iyer

    পরবর্তী খবর